Food News: শীতকালের ফলের জন্য অপেক্ষা করে থাকেন? জানেন এই ফলগুলি আপনার ইমিউনিটি বাড়াতেও সাহায্য করবে…

শীতকালীন কাশি ও সর্দি থেকে রক্ষা পেতে আমাদের খাদ্যে মৌসুমী ফল থাকা প্রয়োজন। আপনার ডায়েটে এই খাবারগুলো থাকলে আপনার ইমিউনিটিও বাড়বে...

| Edited By: | Updated on: Oct 24, 2021 | 7:18 PM
কমলা লেবু:
কমলা লেবু হল সাইট্রাস ফল যা ভিটামিন সি সমৃদ্ধ একটি প্রধান পুষ্টি যা আমাদের শরীরের জন্য প্রয়োজনীয় সামগ্রিক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

কমলা লেবু: কমলা লেবু হল সাইট্রাস ফল যা ভিটামিন সি সমৃদ্ধ একটি প্রধান পুষ্টি যা আমাদের শরীরের জন্য প্রয়োজনীয় সামগ্রিক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

1 / 5
আতা:
একটি ক্রিমি এবং সুস্বাদু শীতকালীন ফল, আতা হল ভিটামিন সি এর আরেকটি উচ্চ উৎস যা আপনি আপনার প্রতিদিনের শীতকালীন ডায়েটে রাখতে পারেন। বলা হয় যে ফলটিতে ভিটামিন বি৬-এর মতো পুষ্টির পাশাপাশি ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম এবং অ্যান্টিঅক্সিডেন্টের মতো খনিজ উপাদান রয়েছে।

আতা: একটি ক্রিমি এবং সুস্বাদু শীতকালীন ফল, আতা হল ভিটামিন সি এর আরেকটি উচ্চ উৎস যা আপনি আপনার প্রতিদিনের শীতকালীন ডায়েটে রাখতে পারেন। বলা হয় যে ফলটিতে ভিটামিন বি৬-এর মতো পুষ্টির পাশাপাশি ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম এবং অ্যান্টিঅক্সিডেন্টের মতো খনিজ উপাদান রয়েছে।

2 / 5
আপেল:
"একটি আপেল প্রতিদিন ডাক্তারকে দূরে রাখে" হাজার বার এই কথা শুনেছি আমরা। এই বাক্যটা শীতের মরসুমের চেয়ে দরকারি হতেই পারে না। রোজ একটা আপেল সবার থাকা উচিৎ।

আপেল: "একটি আপেল প্রতিদিন ডাক্তারকে দূরে রাখে" হাজার বার এই কথা শুনেছি আমরা। এই বাক্যটা শীতের মরসুমের চেয়ে দরকারি হতেই পারে না। রোজ একটা আপেল সবার থাকা উচিৎ।

3 / 5
ডালিম:
শীতের বাজারে যে ডালিমের থেকে তাজা ফল আর হয় না। বাতাসে শুষ্কতা বৃদ্ধদের জয়েন্টের ব্যথার একটি সাধারণ উপসর্গ দেখা দেয়। বিশেষ করে আর্থ্রাইটিসে আক্রান্ত ব্যক্তিদের জন্য, ডালিম ভীষণ প্রয়োজনীয় একটি ফল।

ডালিম: শীতের বাজারে যে ডালিমের থেকে তাজা ফল আর হয় না। বাতাসে শুষ্কতা বৃদ্ধদের জয়েন্টের ব্যথার একটি সাধারণ উপসর্গ দেখা দেয়। বিশেষ করে আর্থ্রাইটিসে আক্রান্ত ব্যক্তিদের জন্য, ডালিম ভীষণ প্রয়োজনীয় একটি ফল।

4 / 5
ডুমুর:
ডুমুর হল পটাসিয়ামের একটি বড় উৎস যা রক্তচাপ বজায় রাখার জন্য প্রয়োজনীয়। যেহেতু শীতকাল শুস্ক তাই তৈলাক্ত এবং চর্বিযুক্ত খাবারের প্রয়োজন পরে। এই ফলে সোডিয়াম, পটাসিয়াম প্রচুর পরিমানে রয়েছে, যা শরীরের জন্য প্রয়োজনীয়।

ডুমুর: ডুমুর হল পটাসিয়ামের একটি বড় উৎস যা রক্তচাপ বজায় রাখার জন্য প্রয়োজনীয়। যেহেতু শীতকাল শুস্ক তাই তৈলাক্ত এবং চর্বিযুক্ত খাবারের প্রয়োজন পরে। এই ফলে সোডিয়াম, পটাসিয়াম প্রচুর পরিমানে রয়েছে, যা শরীরের জন্য প্রয়োজনীয়।

5 / 5
Follow Us: