Vastu Tips for Home: বাড়িতে এই পাখির আনাগোনা সবচেয়ে বেশি? দ্রুত উজ্জ্বল হবে আপনার ভাগ্য, বাস করবে ধনলক্ষ্মী

Vastushastra: বাস্তুশাস্ত্র অনুসারে বেশ কিছু পাখি রয়েছে, যাদের চেহারা দেখে বোঝায় যে খুব শীঘ্রই আপনার বাড়িতে দেবী লক্ষ্মী বাস করবেন। ধন-সম্পত্তিতে ফুলে ফেঁপে উঠবে।

Vastu Tips for Home: বাড়িতে এই পাখির আনাগোনা সবচেয়ে বেশি? দ্রুত উজ্জ্বল হবে আপনার ভাগ্য, বাস করবে ধনলক্ষ্মী
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 6:30 AM

হিন্দু ধর্মে প্রাচীনকাল থেকেই পশু-পাখি পালনের প্রথা রয়েছে। ভারতে জ্যোতিষশাস্ত্র অনুসারে, পশু-পাখিকেও শুভ ও অশুভ বলে মনে করা হয়। অনেকেই বাড়িতে পাখিকে পোষ্যের মতো ব্যবহার করেন। বাস্তু মতে, যে কোনও পাখি থাকা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। গৃহে ইতিবাচক প্রভাব ফেলতে পাখির ছবিও ব্যবহার করে থাকেন। অন্যদিকে শুধু পোষ্য হিসেবে নয়, বাড়ির বারান্দা বা ছাদে অনেকসময় পাখিদের আনাগোনা হয়। সেই পাখিরাও অত্যন্ত শুভ প্রভাব ফেলে। তাই বাস্তুশাস্ত্র অনুসারে বেশ কিছু পাখি রয়েছে, যাদের চেহারা দেখে বোঝায় যে খুব শীঘ্রই আপনার বাড়িতে দেবী লক্ষ্মী বাস করবেন। ধন-সম্পত্তিতে ফুলে ফেঁপে উঠবে।

কোন পাখি দেখা শুভ

বাড়িতে পায়রা ঘন ঘন আগমন খুব শুভ। প্রসঙ্গত, পায়রা হল শান্তির প্রতীক। তাই পায়রা যদি ছাদে বা বারান্দায় প্রবেশ করে তাহলে বুঝতে হবে আপনার ভাগ্যের চাকা ঘুরতে চলেছে। এও ইঙ্গিত দেয় যে, খুব শীঘ্রই দেবী লক্ষ্মীর আশীর্বাদ আপনার উপর বর্ষণ হতে চলেছে। অন্যদিকে, আপনি যদি একটি সাদা পায়রা দেখতে পান তবে এর অর্থ হল শীঘ্রই ঘুমন্ত ভাগ্য জেগে উঠবে ও প্রচুর অর্থ লাভ করবেন।

পেঁচা

হিন্দু পুরাণ ও শাস্ত্র অনুযায়ী, পেঁচাকে দেবী লক্ষ্মীর বাহন বলা হয়। শকুন শাস্ত্র অনুসারে, আপনি যদি রাতের অন্ধকারে বাড়ির চারপাশে একটি পেঁচা দেখতে পান তবে এর অর্থ হল সারা বছর ব্যাঙ্ক ব্যালেন্স থাকবে পূর্ণ। বাড়িতে পাখির বাসা তৈরি হলে বুঝতে হবে, আর্থিক অবস্থা আরও মজবুত হতে চলেছে। সেই সঙ্গে ঘরে প্রবেশ করবে সুখ ও শান্তি।

কোন পাখি দেখে সাফল্য পাবেন?

নীলকন্ঠকে সম্পদের দেবী লক্ষ্মীর প্রিয় পাখি হিসেবে বিবেচনা করা হয়। তাই বাড়ির চারপাশে এই পাখির উপস্থিতি একটি শুভ লক্ষণ। নীলকন্ঠ পাখির আবির্ভাব মানেযে কোনও কাজে সাফল্য পাবেন। এর পাশাপাশি যে কোনও ধরনের যানবাহন কেনারও সম্ভাবনাও তৈরি হয়।

একজোড়া কাকাতুয়া বা টিয়াপাখি 

বাড়ির আশেপাশেএকজোড়া টিয়াপাখি দেখতে পেলে বুঝবেন খুব শীঘ্রই আপনার ভাগ্য খুলতে চলেছে। বিবাহিত জীবনে গভীর প্রেম বৃদ্ধি করার লক্ষণ হিসেবেও ধরা হয়।