Lakshmi Puja 2022: সামান্য এই ভুলগুলির জন্যই লক্ষ্মীর কৃপা থেকে বঞ্চিত হোন ধনীরা!

Goddess Lakshmi: এই সবের ভুলগুলি কখনও জেনে করা হয়, আবার অনেক সময় অজান্তেই করে ফেলা হয়। কিন্তু মহালক্ষ্মী তাতে ভোলার নয়

Lakshmi Puja 2022: সামান্য এই ভুলগুলির জন্যই লক্ষ্মীর কৃপা থেকে বঞ্চিত হোন ধনীরা!
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2022 | 6:05 AM

ঘরে কেন শান্তি নেই? আর্থিক কষ্ট (Financial Condition) যেন কাটতে চায় না কেন? এমন প্রশ্নে অনেকেই করে থাকেন। সংসারে সুখের জোয়ার কবে আসবে সেই আশায় জল না ঢেলে আগে ভাবা উচিত আপনি কী করছেন? মানে প্রায়শই বাড়িতে থাকতে গিয়ে অজান্তেই নানা ভুলগুলি (Mistakes) করে থাকেন, যার জেরে দেবী লক্ষ্মী (Goddess Lakshmi) অসন্তুষ্ট হয়ে যান। এই সবের ভুলগুলি কখনও জেনে করা হয়, আবার অনেক সময় অজান্তেই করে ফেলা হয়। কিন্তু মহালক্ষ্মী তাতে ভোলার নয়। সামান্য ভুলের কারণেই দেবী লক্ষ্মী ঘরছাড়া হোন। আর তার পরেই দারিদ্রের সম্মুখীন হতে হয়। সামনেই লক্ষ্মীপুজো। এই সময় যাতে ভুলগুলি না হয়., তার জন্য সচেতন থাকা জরুরি।

লক্ষ্মী পুজোর আগে কোন কোন ভুল একেবারেই করবেন না, তা জেনে নিন…

– কোনও ব্যক্তি যখন অতিরিক্ত ব্য়য় করে বা অর্থ অপচয় করে, তখন দেবী লক্ষ্মী তার উপর রেগে যান। তাই আয় বুঝে ব্য়য় করুন। যতটুকু দরকার, ঠিক ততটুকু ব্য়য় করুন।

– কোনও মহিলাকে অসম্মান করবেন না। এমনটা হলে সেই ঘরে প্রবেশ করেন না দেবী লক্ষ্মী।

– ঋণ দেওয়া-নেওয়ার কাজ করেন, তাদের ঘরে লক্ষ্মীর আনাগোনা একেবারেই হয় না। বিশেষ করে শুক্রবার যদি কোনও ব্যক্তি কাছ থেকে টাকা ধার নেওয়া হয়, তাহলে তা অশুভ বলে মনে করা হয়।

– রাতের খাবার খেতে বসে যারা মিথ্যা কথা বলেন, বাসন রেখে ঘুমাতে যান, তাদের প্রতি দেবী লক্ষ্মীর আশীর্বাদ উঠে যায়। তাতে গৃহে চরম আর্থিক কষ্ট শুরু হতে পারে।

– সন্ধ্যের সময় যারা ঘুমান, তাদের প্রতি ঘৃণার চোখে দেখেন দেবী লক্ষ্মী।কারণ দেবী লক্ষ্মী গৃহে প্রবেশ করেন সাধারণত সন্ধ্যের সময়। এমন অবস্থায় ঘরের কোনও সদস্য যদি বিছানার উপর, দরজা বন্ধ করে ঘুমিয়ে থাকেন, তাহলে তা গৃহের জন্য ক্ষতিকর। কারণ, এই সময় লক্ষ্মী ঘরের দরজা থেকে ফিরে যান।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।