Holi 2022: দোলের দিন এই বাস্তু প্রতিকারগুলি মেনে চলুন! দূর হবে অর্থ সমস্যাও

Vastu Tips: দোলের দিনে বাস্তু ব্যবস্থা গ্রহণ করলে বাস্তুর ত্রুটি দূর করা যায়। এই দিনে যদি কিছু ব্যবস্থা গ্রহণ করা হয়, এতে অর্থের অভাবও দূর হতে পারে।

Holi 2022: দোলের দিন এই বাস্তু প্রতিকারগুলি মেনে চলুন! দূর হবে অর্থ সমস্যাও
Image Credit source: istockphoto.com
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2022 | 6:10 AM

হোলি উৎসব (Holi Festival 2022) সব দিক থেকেই বিশেষ। এই দিনে অর্থ, সম্পত্তি এবং অন্যান্য সমস্যার অনেক প্রতিকারের উপায় পাওয়া যায়। ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে হোলি পালিত হয়। এই দিন সন্ধ্যায় হোলিকা দহন(Holika Dahan) হয় এবং চৈত্র মাসের প্রতিপদ তিথিতে রঙ্গোৎসব  (Festival Of Colours) পালিত হয়। এবার হোলি (Holi) পালিত হবে ১৭ই মার্চ।

জ্যোতিষশাস্ত্র অনুসারে ফাল্গুন মাসের পূর্ণিমা বিধি ও জ্যোতিষ শাস্ত্রের দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বলা হয় ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে সূর্য ও চন্দ্রের অবস্থান খুবই বিশেষ। হিন্দুমতে, এই দিনে গৃহীত ব্যবস্থা অক্ষুন্নই থাকে। অন্যদিকে, এই দিনে যদি কিছু ব্যবস্থা গ্রহণ করা হয়, তবে এই পদ্ধতিটি অর্থের অভাবও দূর করতে পারে। এমনটা বিশ্বাস করা হয় যে দোলের দিনে বাস্তু ব্যবস্থা করলে বাস্তুর ত্রুটি দূর করা যায়। এই ক্ষেত্রে জেনে রাখা ভাল যে, বাস্তু দোষের কারণে আপনার ভাগ্যও ক্ষতিগ্রস্ত হয় এবং কঠোর পরিশ্রম করেও মানুষের উন্নতি হয় না। এই ধরনের ত্রুটিগুলি দূর করতে, আপনি দোলের মতো একটি শুভ দিনে কিছু ব্যবস্থা গ্রহণ করতে পারেন।

বাস্তুদোষ দূর করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন-

-দোলের হল রঙের উৎসব এবং এই দিনে দেবতাদের পছন্দের রঙ দিয়ে রঙ্গোলি তৈরি করা শুভ। সম্পদের দেবী লক্ষ্মীকে খুশি করতে বাড়ির বাইরে হলুদ ও লাল রঙের রঙ্গোলি তৈরি করুন। বাস্তুতে রঙ সংক্রান্ত ব্যবস্থা গ্রহণ করে অনেক ধরনের বাস্তুর ত্রুটি দূর করা যায়। কথিত আছে যে এই ধরনের রঙের রঙ্গোলি তৈরি করলে, দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং ভক্তদের উপর তাঁর কৃপা বজায় রাখেন।

-ঘর এবং পরিবারে উপস্থিত নেতিবাচকতা দূর করতে, আপনি দোলের দিন বাড়িতে গাছ লাগাতে পারেন। বাস্তুশাস্ত্র অনুসারে, চারাগাছ রোপণ করলেও ঘরে উপস্থিত ত্রুটিগুলি দূর করা যায়। দোলের দিনতি গাছ লাগানোর জন্য খুব শুভ বলে মনে করা হয়, যা বাড়ির জন্যও শুভ বলে মনে করা হয়। এতে করে ঘরেও ইতিবাচকতা বজায় থাকবে।

-এমনও দেখা গেছে যে বাস্তুদোষের কারণে স্বামী-স্ত্রীর মধ্যে সৌহার্দ্য থাকা সত্ত্বেও প্রায়ই ঝগড়া লেগেই থাকে। এর প্রভাব পড়ে সংসারেও। এসব বিতর্ক দূর করতে দোলের দিনে ঘরে রাধা-কৃষ্ণের ছবি লাগান। আপনি চাইলে ঘরে কৃষ্ণ ও রাধার মূর্তিও স্থাপন করতে পারেন দোলের এই শুভ দিনে।

-অর্থের অভাব দূর করার জন্য বাস্তুতে অনেক প্রতিকার রয়েছে। দোলের দিন, আপনি আপনার কর্মক্ষেত্রে সূর্য দেবতার ছবি রাখতে পারেন। উদীয়মান সূর্যের ছবি রাখলে আপনি অনেক উপকৃত হবেন। এই ছবিটি রাখার সময়, আপনাকে ছবির অবস্থানের দিকটির দিকে বিশেষ যত্ন নিতে হবে। বাস্তু অনুসারে অফিসে বা দোকানে সূর্যোদয়ের ছবি শুধুমাত্র পূর্ব দিকে রাখুন।

আরও পড়ুন: ‘আজ আমাদের ন্যাড়া পোড়া, কাল আমাদের দোল…’ ন্যাড়া পোড়া কী?