Vastu Tips: সকালে ঘুম থেকে উঠে এই ৫টি জিনিস দেখা উচিত নয়; আপনার সম্পূর্ণ দিন নষ্ট হয়ে যেতে পারে

Vastu Tips: সকালে ঘুম থেকে উঠে এই ৫টি জিনিস দেখা উচিত নয়; আপনার সম্পূর্ণ দিন নষ্ট হয়ে যেতে পারে
বাস্তুদোষ এড়াতে ঘুম থেকে উঠে এই ৫টি জিনিসের দিকে তাকাবেন না।

বাস্তুশাস্ত্রে কিছু নিয়ম রয়েছে এবং বিশ্বাস করা হয় যে সেগুলি না মানলে ঘরে একটা নেতিবাচক পরিবেশ তৈরি হয়। শুধু তাই নয়, এর কারণে আর্থিক ও শারীরিক সমস্যাও আমাদের জীবনকে খারাপভাবে প্রভাবিত করে।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

Jan 18, 2022 | 6:31 AM

প্রতিযোগিতার এই যুগে মানুষ সারাক্ষণ ব্যস্ত থাকে নিজের ও পরিবারের চাহিদা পূরণে। সুখী এবং স্থিতিশীল জীবনের জন্য বেশিরভাগ মানুষ কঠোর পরিশ্রম করে, যাতে তাঁরা এবং তাঁদের পরিবার সমস্যার সম্মুখীন না হোন। কখনও কখনও, কঠোর পরিশ্রম এবং ডেডিকেশনের সত্ত্বেও, ঝামেলা পিছু ছাড়ে না। এর পিছনে বাস্তু দোষও থাকতে পারে।

বাস্তুশাস্ত্রে কিছু নিয়ম রয়েছে এবং বিশ্বাস করা হয় যে সেগুলি না মানলে ঘরে একটা নেতিবাচক পরিবেশ তৈরি হয়। শুধু তাই নয়, এর কারণে আর্থিক ও শারীরিক সমস্যাও আমাদের জীবনকে খারাপভাবে প্রভাবিত করে। বাস্তু মতে জীবনযাপন করা খুবই শুভ বলে মনে করা হয়। একই ভাবে এমন কিছু জিনিস রয়েছে যা সকালে ঘুম থেকে উঠে দেখা উচিত নয়। সেগুলি কী-কী চলুন জেনে নেওয়া যাক-

আয়না- বাস্তু মতে, সকালে ঘুম থেকে ওঠার পর আয়না দেখা উচিত নয়। এটি যেমন খুব অশুভ বলে মনে করা হয়, তেমনি এটি দিনটি নষ্ট করতে পারে বলেও বিশ্বাস করা হয়। তাই সকালে ঘুম থেকে ওঠার পর আয়নায় দেখার অভ্যাস ত্যাগ করুন।

ভাঙ্গা মূর্তি- যদিও বাড়িতে ভাঙা বা ভাঙা মূর্তি রাখা উচিত নয়, কারণ এটি অশুভ বলে বিবেচিত হয়। কিন্তু আপনার বাড়িতে যদি ভাঙা বা ফাটা মূর্তি থাকে তবে ভুল করেও এমন জায়গায় রাখবেন না যে সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গেই তা চোখের সামনে উপস্থিত হয়।

বন্ধ ঘড়ি- বাস্তু মতে, সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে বন্ধ ঘড়ির দিকেও তাকানো উচিত নয়। এ কারণে ঘরে আর্থিক অসুবিধা শুরু হয় এবং পরিবারে ঝগড়াও বাড়ে। ঘরে বন্ধ ঘড়ি না রাখাই বাঞ্ছনীয়।

এঁটো বাসন- সকালে ঘুম থেকে ওঠার পর যদি দেখেন রান্নাঘরে এঁটো বাসন পড়ে আছে, এটি তাহলে আপ্নার দিনের শুরুটা নষ্ট করে দিতে পারে। বরং রাতে এঁটো বাসন পরিষ্কার করে ঘুমান। এটি বাস্তু অনুসারে শুভ বলে মনে করা হয়।

ছায়া দেখবেন না- বাস্তু অনুসারে, সকালে ঘুম থেকে ওঠার পর নিজের ছায়ার দিকেও তাকানো উচিত নয়। কোনও কারণে ছায়া তৈরি হলেও তা উপেক্ষা করুন। এটা বিশ্বাস করা হয় যে এটি জীবনে নেতিবাচকতা তৈরি করে এবং অনেক সমস্যা থেকে যায়।

আরও পড়ুন: হিন্দুদের কাছে পৌষ মাস অত্যন্ত শুভ! শাকম্বরী জয়ন্তীর মন্ত্র ও শুভ সময় সম্পর্কে জেনে নিন

আরও পড়ুন: হিন্দু ধর্মে শুভ কাজের আগে ব্যবহৃত হয় হলুদ! বিয়ের অনুষ্ঠানে হলুদ ব্যবহারের তাৎপর্য জানা আছে কি?

আরও পড়ুন: বাড়িতে অ্যাকোরিয়াম আছে! বাস্তুমতে ঘরের কোন কোণে রাখলে কর্মক্ষেত্রে তরতরিয়ে বাড়বে উন্নতি, জানুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA