Brazil Vs Chile: ৯ ফুটবলারকে ছাড়াই প্রাক বিশ্বকাপে নামছেন নেইমরাররা

ইপিএলে (EPL) খেলা ফিরমিনো, আলিসন বেকার, থিয়াগো সিলভা, গ্যাব্রিয়েল জেসুস, রিচার্লিসন, রাফিনহা, ফাবিনহো, ফ্রেড, এডারসনরা থাকতে পারছেন না জাতীয় দলের খেলায়। এমনকি রাশিয়ার (Russia) ফুটবল ক্লাবও জেনিথ সেন্ট পিটার্সবার্গও এক ফরমান জারি করায় রাশিয়া ফিরে যেতে হয়েছে ম্যালকম আর ক্লদিনহোকে।

Brazil Vs Chile: ৯ ফুটবলারকে ছাড়াই প্রাক বিশ্বকাপে নামছেন নেইমরাররা
চিলির বিরুদ্ধে নামছে ব্রাজিল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2021 | 1:54 PM

ম্যাকুল: রাত পোহালে মাঠে নামছে কোপা আমেরিরকা (Copa America) রানার্স আপরা। কাল সকালে চিলির (Chile) সামনে নেইমরাররা। প্রাক বিশ্বকাপের ম্যাচে মাঠে নামার আগে মাঠের বাইরে সমস্যায় ব্রাজিল ফুটবল দল (Brazil Football team)। বিশ্বকাপের বাছাই পর্বে কাল চিলি (Chile), রবি রাতে আর্জেন্টিনা (Argentina) আর ১০ তারিখ পেরুর (Peru) মুখোমুখি হবে সেলেকাওরা। অথচ এই তিনটে ম্যাচেই ৯ ফুটবলারকে পাচ্ছেন না কোচ তিতে। এমনকি দলের সঙ্গে ট্রেনিং করার পরও ছেড়ে দিতে হয়েছে ম্যালকম আর ক্লদিনহোকে। যা দেখে বেশ ক্ষুব্ধ ব্রাজিল ফুটবল। বাধ্য হয়ে ফিফার দ্বারস্থও হয়েছে তারা।

দেশের খেলা থাকলেও ফুটবলারদের ছাড়তে চাইছে না ইংলিশ প্রিমিয়ার লিগের (EPL) ক্লাবগুলো। কোভিড পরিস্থিতিতে ব্রিটেনের লাল তালিকাভুক্ত দেশগুলোয় কেউ যাওয়ার পর ফেরত এলে তাকে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টিনে থাকতে হবে। এখানেই তৈরি হয়েছে সমস্যা। জাতীয় দলের ম্যাচ চলার সময় সচরাচর ক্লাব ফুটবলের কোনও খেলা থাকে না। কিন্তু ফিরে আসার পর সেই ফুটবলারদের এ বার ১০ দিনের কোয়ারান্টিনে থাকতে হবে। আর তাতে লিগের গুরুত্বপূর্ণ ম্যাচগুলোয় বাইরে থাকতে হবে সেই ফুটবলারদের। এই কারণেই লাল তালিকাভুক্ত দেশগুলোয় ফুটবলারদের পাঠাতে নারাজ ক্লাবগুলো। ইপিএলে (EPL) খেলা ফিরমিনো, আলিসন বেকার, থিয়াগো সিলভা, গ্যাব্রিয়েল জেসুস, রিচার্লিসন, রাফিনহা, ফাবিনহো, ফ্রেড, এডারসনরা থাকতে পারছেন না জাতীয় দলের খেলায়। এমনকি রাশিয়ার (Russia) ফুটবল ক্লাবও জেনিথ সেন্ট পিটার্সবার্গও এক ফরমান জারি করায় রাশিয়া ফিরে যেতে হয়েছে ম্যালকম আর ক্লদিনহোকে। এই ঘটনার পরই নড়েচড়ে বসেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। বাধ্য হয়ে তারা ফিফাকে (FIFA) চিঠি দিয়ে অভিযোগ করেছে, ওই ৯ ফুটবলারকে যেন ৫ দিনের জন্য নির্বাসিত করা হয়। ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো (Gianni Infantino) ব্রিটেন সরকারের কাছে চিঠিও দিয়ে অনুরোধ করেছে, ফুটবলারদের কোয়ারান্টিনে কিছুটা শিথিলতা আনতে।

এই সমস্যাকে সঙ্গী করেই চিলির বিরুদ্ধে নামছে ব্রাজিল (Brazil)। কোপার সেমিফাইনালেও চিলিকে হারিয়েছিলেন নেইমাররা। ভিনিসিয়াস, গ্যাব্রিয়েল বার্বোসা আর নেইমারকে সামনে রেখেই দল গড়ছেন তিতে। মাঝমাঠে খেলবেন পাকুয়েতা, কাসেমিরো, গুইমারেস। গোলে থাকবেন উভার্টন। রক্ষণে দানি আলভেস, মার্কুইনোস, এডার আর স্যান্ড্রো।

আরও পড়ুন: Argentina Vs Venezuela: রাত পোহালেই মাঠে কোপা চ্যাম্পিয়নরা