India vs South Africa 2022: প্রোটিয়াদের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে অল্পের জন্য জায়গা করতে পারেননি যে পাঁচ ভারতীয় প্লেয়াররা

India vs South Africa 2022: প্রোটিয়াদের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে অল্পের জন্য জায়গা করতে পারেননি যে পাঁচ ভারতীয় প্লেয়াররা
প্রোটিয়াদের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে অল্পের জন্য জায়গা করতে পারেননি যে পাঁচ ভারতীয় প্লেয়াররা

দেখে নিন সেই ৫ ভারতীয় প্লেয়ারদের যাঁরা ভারত-দক্ষিণ আফ্রিকা আসন্ন ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা পাননি ---

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 24, 2022 | 4:55 PM

নয়াদিল্লি: ইডেন গার্ডেন্সে আজ আইপিএল-২০২২ (IPL 2022) এর প্রথম প্লে অফ। ২৯ মে রয়েছে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। ২২ মে, আইপিএলের লিগ পর্বের শেষ দিন প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের আসন্ন ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)। পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি থাকা পঞ্চম টেস্টের জন্য দল ঘোষণা করা হয়েছে বোর্ডের পক্ষ থেকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার টি-২০ সিরিজ শুরু হবে ৯ জুন। রোহিত-বুমরাদের মতো সিনিয়র প্লেয়ারদের আইপিএলের ধকলের পর আসন্ন সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। বলা হচ্ছিল, ঘরের মাঠে টিম ইন্ডিয়ার আসন্ন দুই সিরিজে (ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ও ভারত বনাম আয়ারল্যান্ড) ক্যাপ্টেন হিসেবে দেখা যেতে পারে হার্দিক পান্ডিয়া কিংবা শিখর ধাওয়ানকে। কেএল রাহুল, ঋষভ পন্থদেরও বিশ্রাম দেওয়ার কথা ছিল আসন্ন সিরিজে। কিন্তু তা না করে লোকেশ রাহুলকে ক্যাপ্টেন করা হয়েছে প্রোটিয়াদের বিরুদ্ধে হতে চলা টি-২০ সিরিজে। হার্দিক পান্ডিয়া ভারতীয় দলের ক্যাপ্টেন্সি না পেলেও টি-২০ স্কোয়াডে তিনি রয়েছেন। তবে শিখর ধাওয়ান তো তাতেও নেই। মনে করা হয়েছিল আইপিএলের পারফরম্যান্সের ওপর ভর করে অনেকেই সুযোগ পেয়ে যাবেন আসন্ন টি-২০ সিরিজে। একদিকে দীনেশ কার্তিকের মতো সিনিয়র প্লেয়ারের যেখানে টিম ইন্ডিয়ার স্কোয়াডে কামব্যাক হয়েছে, অন্যদিকে প্রথম বার জাতীয় দলে ডাক পেয়েছেন পঞ্জাব কিংসের অর্শদীপ সিং। তরুণ প্রতিভাদের মধ্যে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিকও। তবে এ বারের আইপিএলে ভালো পারফর্ম করেও জাতীয় দলে সুযোগ পাননি শিখর ধাওয়ান থেকে রাহুল ত্রিপাঠীরা।

দেখে নিন সেই ৫ ভারতীয় প্লেয়ারদের যাঁরা ভারত-দক্ষিণ আফ্রিকা আসন্ন ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা পাননি —

  1.  শিখর ধাওয়ান – প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের টি-২০ দলে শিখর ধাওয়ানের জায়গা না পাওয়াটা সকলের কাছেই চমকের। পঞ্জাব কিংসের জার্সিতে এ বারের আইপিএলে খেলেছেন ধাওয়ান। লিগ পর্বের ৭০টি ম্যাচের পর অরেঞ্জ ক্যাপের লড়াইয়ে চার নম্বরে উঠে এসেছেন পঞ্জাব কিংসের ওপেনার শিখর ধাওয়ান। এ বারের আইপিএলে ১৪টি ম্যাচে খেলে ৪৬০ রান করেছেন ধাওয়ান। সর্বোচ্চ ৮৮* রান। তাঁর স্ট্রাইক রেট ১২২.৬৬ এবং গড় ৩৮.৩৩।
  2. রাহুল ত্রিপাঠী – সানরাইজার্স হায়দরাবাদের তারকা ব্যাটার রাহুল ত্রিপাঠী এ বারের আইপিএলে বেশ কয়েকটি ম্যাচে দলকে জিতিয়েছেন। ২০২২ সালের আইপিএলে ১৪টি ম্যাচে খেলে ৪১৩ রান করেছেন রাহুল। যার মধ্যে তাঁর সর্বোচ্চ রান ৮১। গড় ৩৭.৫৫ এবং স্ট্রাইক রেট ১৫৮.২৩। গত বেশ কয়েক বছর ধরে রাহুল আইপিএলে ভালো পারফর্ম করছেন। তা সত্ত্বেও এ বার তাঁকে প্রোটিয়াদের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে নেওয়া হয়নি।
  3. নীতিশ রানা – কেকেআরের তারকা ব্যাটার নীতিশ রানা এ বারের আইপিএলের ১৪টি ম্যাচে খেলে মোট ৩৬১ রান করেছেন। যার মধ্যে তাঁর সর্বোচ্চ রান ৫৭। গড় ২৭.৭৭ এবং স্ট্রাইক রেট ১৪৩.৮২। ২০২১ সালে কলম্বোতে শ্রীলঙ্কার বিরুদ্ধে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে অভিষেক হয় রানার। ২টি টি-২০ ম্যাচে মাত্র ১৫ রান করেন রানা। এ বার ঘরের মাঠে হতে চলা দক্ষিণ আফ্রিকা দলের বিরুদ্ধে টি-২০ সিরিজের ভারতীয় দলে তিনি জায়গা পাননি।
  4. টি নটরাজন – ডেথ ওভারে তাঁর ইয়র্কারের জন্য তিনি বিশেষ পরিচিত। কথা হচ্ছে টি নটরাজনকে নিয়ে। সানরাইজার্স হায়দরাবাদের তারকা বোলার টি নটরাজন এ বারের আইপিএলের পার্পল ক্যাপের দৌড়ে নয় নম্বরে রয়েছেন। ১১টি ম্যাচে খেলে তিনি ১৮টি উইকেট পেয়েছেন। তবে তাঁর ইকোনমি রেটটা খানিকটা বেশি রয়েছে, ৯.৪৪। যা টি-২০ ক্রিকেটে একটু বেশি বলেই ধরা হয়। নাট্টুও জায়গা পাননি প্রোটিয়াদের বিরুদ্ধে খেলার জন্য।
  5. সঞ্জু স্যামসন – রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন এ বারের আইপিএলে সেই অর্থে ব্যাট হাতে খুব বেশি সফল হননি। আইপিএল-২০২২ এর ১৪টি ম্যাচে খেলে তিনি করেছেন ৩৭৪ রান। সর্বোচ্চ রান ৫৫। আজ ইডেনে প্রথম কোয়ালিফায়ারে হার্দিক পান্ডিয়ার দল গুজরাত টাইটান্সের বিরুদ্ধে নামবে সঞ্জুর রাজস্থান। তবে জাতীয় দলে খেলার জন্য় তাঁকে ডাকা হয়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA