Australia vs Bangladesh Match Highlights, T20 World Cup 2021: বাংলাদেশকে হেলায় উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

| Edited By: | Updated on: Nov 04, 2021 | 5:51 PM

Australia vs Bangladesh Live Score in Bengali: দেখুন টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) ইংল্যান্ড (England) বনাম অস্ট্রেলিয়া (Australia) ম্যাচের পুঙ্খানুপুঙ্খ লাইভ আপডেট।

Australia vs Bangladesh Match Highlights, T20 World Cup 2021: বাংলাদেশকে হেলায় উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ

দুবাই: টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) সুপার-১২ (Super 12) এ আজ, বৃহস্পতিবারের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া (Australia) ও মাহমুদুল্লাহের বাংলাদেশ (Bangladesh)। টসে জিতে বাংলাদেশকে শুরুতে ব্যাটিং করতে পাঠিয়েছিলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। প্রথমে ব্যাটিং করতে গিয়ে নির্ধারিত ২০ ওভার খেলতেই পারেনি টাইগাররা। খেলা বাকি ছিল ৫ ওভারের। কিন্তু ১৫ ওভারের মধ্যে ৭৩ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ম্যাচ জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১২০ বলে ৭৪ রান। ৮২ বল বাকি থাকতেই দাপটের সঙ্গে ম্যাচ জিতে নিল অস্ট্রেলিয়া। বাংলাদেশের দেওয়া ৭৩ রানের টার্গেট পূরণ করতে নেমে অস্ট্রেলিয়া ২ উইকেটের বিনিময়ে ৭৮ রান তুলে ম্যাচ জিতে গেল।  বাংলাদেশকে আজকের ম্যাচে হারিয়ে দক্ষিণ আফ্রিকাকে সরিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসলেন স্টিভ স্মিথরা।

টি-২০ বিশ্বকাপের মঞ্চে এর আগে ৪ বার সাক্ষাৎ হয়েছলি দুই দলের। তাতে একবারও শিকে ছেড়েনি বাংলাদেশের। পঞ্চম বারের সাক্ষাৎেও কোনও সুবিধে করতে পারল না বাংলাদেশ। দুবাইতে ২ পয়েন্ট তুলে নিল ফিঞ্চের অস্ট্রেলিয়া।

LIVE Cricket Score & Updates

The liveblog has ended.
  • 04 Nov 2021 05:42 PM (IST)

    ৮ উইকেটে জয়ী অস্ট্রেলিয়া

    ৮২ বল বাকি থাকতেই দাপটের সঙ্গে ম্যাচ জিতে নিল অস্ট্রেলিয়া। বাংলাদেশের দেওয়া ৭৩ রানের টার্গেট পূরণ করতে নেমে অস্ট্রেলিয়া ২ উইকেটের বিনিময়ে ৭৮ রান তুলে ম্যাচ জিতে গেল।

  • 04 Nov 2021 05:33 PM (IST)

    ৫ ওভারে অস্ট্রেলিয়া ৫৮/১

    ৫ ওভারের খেলার পরই জয়ের কাছে পৌঁছে গিয়েছেন ফিঞ্চরা।

    প্রথম ওভারে এসেছে ৪ রান। দ্বিতীয় ওভারে ১২ রান। যার মধ্যে রয়েছে অ্যারন ফিঞ্চের একটি চার ও একটি ছয়। তৃতীয় ওভারে এসেছে ৭ রান। সেখানেও ফিঞ্চের ব্যাট থেকে এসেছে একটি চার। চতুর্থ ওভারে ২১ রান তুলেছে অজি ওপেনিং জুটি। মুস্তাফিজুর রহিমের এই ওভারে তিনটি চার মেরেছেন ডেভিড ওয়ার্নার ও একটি ছয় মেরেছেন ফিঞ্চ। পঞ্চম ওভার থেকে এসেছে ১৪ রান।

  • 04 Nov 2021 05:07 PM (IST)

    রান তাড়া করতে নামল অজিরা

    ওপেনিংয়ে নামলেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ।

  • 04 Nov 2021 04:50 PM (IST)

    ৭৩ রানে থেমে গেল বাংলাদেশ

    নির্ধারিত ২০ ওভার খেলতেই পারল না টাইগাররা। খেলা বাকি ছিল ৫ ওভারের। কিন্তু ১৫ ওভারের মধ্যে ৭৩ রানে অলআউট হয়ে গেল বাংলাদেশ। ম্যাচ জিততে অস্ট্রেলিয়ার চাই ১২০ বলে ৭৪ রান।

  • 04 Nov 2021 04:22 PM (IST)

    ১০ ওভারে বাংলাদেশ ৫৮/৫

    খেলা বাকি এখনও ১০ ওভারের। বাংলাদেশের ওপর রীতিমতো চাপ ধরে রেখেছে অজি বোলাররা। ১০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে টাইগাররা স্কোরবোর্ডে তুলেছে ৫৮ রান।

    মাহমুদুল্লাহ ১২*, শামিম হোসেন ১৯*

  • 04 Nov 2021 04:05 PM (IST)

    পাওয়ার প্লে শেষ

    পাওয়ার প্লে-তে সফল অস্ট্রেলিয়া। ৬ ওভারের মধ্যে টাইগারদের ৪ উইকেট তুলে নিয়েছে অজিরা। ৬ ওভারে বাংলাদেশের স্কোর ৪ উইকেটে ৩৩।

  • 04 Nov 2021 03:57 PM (IST)

    ৫ ওভারে বাংলাদেশ ২৮ /৩

    খেলা শুরুর তিন ওভারে পরপর তিনটি উইকেট হারিয়েছে বাংলাদেশ। ৫ ওভারের খেলা শেষ। ৩ উইকেটের বিনিময়ে বাংলাদেশ তুলেছে ২৮ রান। মহম্মদ নইম ব্যাট করছেন ১৩ রানে। ক্যাপ্টেন মাহমুদুল্লাহ রয়েছেন ৮ রানে

  • 04 Nov 2021 03:31 PM (IST)

    বাংলাদেশের ইনিংস শুরু

    ওপেনিংয়ে নামলেন লিটন দাস ও মহম্মদ নইম

  • 04 Nov 2021 03:12 PM (IST)

    বাংলাদেশের প্রথম একাদশ

    বাংলাদেশের প্রথম একাদশ: লিটন দাস (উইকেটকিপার), মহম্মদ নইম, সৌম্য সরকার, মুসফিকুর রহিম, মাহমুদুল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, শামিম হোসেন , মেহেদি হাসান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

  • 04 Nov 2021 03:07 PM (IST)

    অজিদের প্রথম একাদশ

    অস্ট্রেলিয়ার প্রথম একাদশ: অ্যারন ফিঞ্চ (ক্যাপ্টেন), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মার্কাস স্টোইনিস, ম্যাথিউ ওয়েড (উইকেটকিপার), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজেলউড।

  • 04 Nov 2021 03:05 PM (IST)

    টস আপডেট

    টস জিতল অস্ট্রেলিয়া।

    টসে জিতে বাংলাদেশকে শুরুতে ব্যাটিং করতে পাঠালেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

  • 04 Nov 2021 02:50 PM (IST)

    কিছুক্ষণের মধ্যে দুবাইতে টস

  • 04 Nov 2021 02:37 PM (IST)

    নজর রাখুন হেড টু হেডে

    হেড টু হেডে নজর দিলে দেখা যায়, আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মোট ৯ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে অস্ট্রেলিয়া জিতেছে ৫ বার এবং বাংলাদেশ জিতেছে ৪ বার। তবে টি-২০ বিশ্বকাপের মঞ্চে এর আগে ৪ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের। তাতে একবারও শিকে ছেড়েনি বাংলাদেশের। ৪ বারই জিতেছে অজিরা।

Published On - Nov 04,2021 2:31 PM

Follow Us: