IND vs BAN: ‘বিরাটের ব্যাটে’ সামি হলেন আকাশ দীপ! ৫২ রানের লিডে দান ছাড়ল ভারত

India vs Bangladesh 2nd Test: ইংল্যান্ডের বাজ়বল স্টাইল নিয়ে অনেক আলোচনাই হয়েছিল সারা বিশ্বজুড়ে। এ বার হয়তো ভারতের এই ব্যাটিং নিয়েও আলোচনা শুরু হয়ে যাবে। সবচেয়ে বেশি চাপে থাকবে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া ক্রিকেট টিম। এরপর তো তাদের বিরুদ্ধেই সিরিজ! কানপুর টেস্টে বৃষ্টি এবং ভেজা মাঠের জন্য দুটো দিন পুরোপুরি নষ্ট হয়েছে।

IND vs BAN: 'বিরাটের ব্যাটে' সামি হলেন আকাশ দীপ! ৫২ রানের লিডে দান ছাড়ল ভারত
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 30, 2024 | 5:12 PM

ভারত কি ইনিংস ডিক্লেয়ার করে দেবে? পরিস্থিতি তেমনই দেখাচ্ছিল। অপেক্ষা ছিল লোকেশ রাহুলের সেঞ্চুরির। উল্টোদিক থেকেও যাঁরাই নামছেন তাঁদের টার্গেট দ্রুত রান তোলা। ইংল্যান্ডের বাজ়বল স্টাইল নিয়ে অনেক আলোচনাই হয়েছিল সারা বিশ্বজুড়ে। এ বার হয়তো ভারতের এই ব্যাটিং নিয়েও আলোচনা শুরু হয়ে যাবে। সবচেয়ে বেশি চাপে থাকবে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া ক্রিকেট টিম। এরপর তো তাদের বিরুদ্ধেই সিরিজ! কানপুর টেস্টে বৃষ্টি এবং ভেজা মাঠের জন্য দুটো দিন পুরোপুরি নষ্ট হয়েছে। প্রথম দিন খেলা হয়েছিল মাত্র ৩৫ ওভার। ম্যাচের চতুর্থ বাংলাদেশকে সব মিলিয়ে ২৩৩ রানে অলআউট করে ভারত। জবাবে ভারত ব্যাট করল মাত্র ৩৪.৪ ওভার। এতেই ২৮৫-৯ স্কোরে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। ৫২ রানের লিড। কানপুরে কার্নেজ দেখলেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা।

দ্রুত রান তুলে বাংলাদেশকে দান ছাড়াই লক্ষ্য ছিল। এরপর চতুর্থ ইনিংসে রান তাড়া করবে ভারত। প্রথম ইনিংসে ৫২ রানের লিড নেওয়ার ক্ষেত্রে স্পেশালিস্ট ব্যাটাররা যেমন ঝড় তুললেন, তেমনই আকাশ দীপও। লোকেশ রাহুলের সেঞ্চুরি হল না, এটা যেন আক্ষেপ থাকতে পারে। তিনি যে টিমের জন্যই খেলছিলেন পরিষ্কার। দ্রুত রান তোলার চেষ্টাতেই আউট হন রাহুল। এরই মাঝে নজর কাড়ল আকাশ দীপের ব্যাটের দুটি শট এবং লোগো।

এই খবরটিও পড়ুন

প্রথম বার বিরাটের সঙ্গে জাতীয় দলে ড্রেসিংরুম শেয়ার করছেন আকাশ দীপ। আইপিএলে বিরাটের সঙ্গে খেলেছেন বাংলার পেসার। বিরাট কোহলি তাঁকে সদ্য একটি ব্যাট উপহার দিয়েছেন। আকাশ দীপ ক্রিজে নেমেই বড় শট খেলার চেষ্টা করেন। প্রথম হিট মিস হয়। সাকিবের ওভারের এরপরের দুটি ডেলিভারিতেই আকাশ ছোঁয়া ছয়। আরও একটি ছয় মারতে গিয়ে লং অন বাউন্ডারিতে ধরা পড়েন আকাশ দীপ। টেস্ট ক্রিকেটে এ ভাবেই ব্যাট করেন বাংলার আর এক পেসার মহম্মদ সামি। ‘বিরাটের’ ব্যাট হাতে আকাশ দীপও যেন সামিই হয়ে উঠলেন। এ বার নজরে দ্বিতীয় ইনিংসে তাঁর বোলিং।