Champions Trophy: পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবে ভারত! শর্ত একটাই…

Indian Cricket Team In Pakistan: সেই ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে গিয়েছিল ভারতীয় দল। ভারত-পাকিস্তান শেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছে ২০১২-২০১৩ মরসুমে। ভারতের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেছিল পাকিস্তান। কয়েক মাস আগেই আইসিসি ওয়ান ডে বিশ্বকাপ হয়েছে ভারতে। অনেক বায়নাক্কার পর খেলতে এসেছিল পাকিস্তান ক্রিকেট টিম।

Champions Trophy: পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবে ভারত! শর্ত একটাই...
Image Credit source: AFP FILE
Follow Us:
| Updated on: May 07, 2024 | 5:08 PM

ফিরছে চ্য়াম্পিয়ন্স ট্রফি। ২০১৭ সালের পর আর এই টুর্নামেন্ট হয়নি। আগামী বছর হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। পাকিস্তানকে আয়োজনের দায়িত্ব দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। কিন্তু পাকিস্তানে আদৌ চ্যাম্পিয়ন্স ট্রফি হবে কিনা, এ নিয়ে ধোঁয়াশা থাকছেই। ভারতীয় দল যদি খেলতে না যায়, সেক্ষেত্রে টুর্নামেন্টের ভবিষ্যৎ অন্ধকার। পাকিস্তান ক্রিকেট বোর্ড চাইছে, ভারতীয় দল খেলতে যাক। আইসিসির কাছে খসরা সূচিও দিয়েছে পাকিস্তান। মোট তিনটি ভেনু বাছাই করা হয়েছে। এর মধ্যে ভারতের ম্যাচ রাখা হয়েছে লাহোরে। এই ভেনুতে ফাইনালও হওয়ার কথা। কিন্তু ভারত কি যাবে? শর্ত একটাই। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

সেই ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে গিয়েছিল ভারতীয় দল। ভারত-পাকিস্তান শেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছে ২০১২-২০১৩ মরসুমে। ভারতের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেছিল পাকিস্তান। কয়েক মাস আগেই আইসিসি ওয়ান ডে বিশ্বকাপ হয়েছে ভারতে। অনেক বায়নাক্কার পর খেলতে এসেছিল পাকিস্তান ক্রিকেট টিম। তার আগে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছিল পাকিস্তান। ভারতীয় দল না যাওয়ায় হাইব্রিড মডেলে হয় টুর্নামেন্ট। ফাইনাল সহ ভারতের সব ম্যাচই শ্রীলঙ্কায় হয়েছিল। চ্যাম্পিয়ন্স ট্রফি আইসিসি টুর্নামেন্ট। ভারতীয় দল কি যাবে?

ভারতীয় ক্রিকেট বোর্ডের সহ সভাপতি রাজীব শুক্ল সংবাদসংস্থা ANI-কে বলেছেন, একটা শর্তেই পাকিস্তানে খেলতে যাবে ভারত। বোর্ডের সহ সভাপতি পরিষ্কার বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাওয়া প্রসঙ্গে আমরা একটা কথাই বলতে পারি, সরকার যা বলবে আমরা তাই করব। সরকার অনুমতি দিলে অবশ্যই টিম পাঠানো হবে। সিদ্ধান্ত নির্ভর করছে সরকারের অনুমতির উপরই।’

আইসিসি টুর্নামেন্ট হওয়ায় একটা ক্ষীণ আশা হলেও যেন রয়েছে। ভারত না গেলে চ্যাম্পিয়ন্স ট্রফিও হতে পারে হাইব্রিড মডেলেই। পাকিস্তান বোর্ড অবশ্য চাইছে ভারতীয় দল যাক। সে কারণেই খসরা সূচিতে ভারতের ম্যাচ একটা ভেনুতে রাখা হয়েছে। ভারতীয় টিম গেলে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে হতে পারে ম্যাচগুলি। ফাইনালও হবে এই ভেনুতেই।