India vs West Indies: দ্বিতীয় ম্যাচের দল বাছতে হিমশিম অধিনায়ক রোহিত

প্রথম ম্যাচে জিতে মানসিক ভাবে এগিয়ে থাকলেও, টিম ইন্ডিয়ার নেতা রোহিত শর্মা (Rohit Sharma) ও কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বেশ চাপে। কারণ একটাই। দলে ফিরে এসেছেন কেএল রাহুল (KL Rahul), মায়াঙ্ক আগরওয়াল। দু'জনই দ্বিতীয় ম্যাচ খেলার জন্য তৈরি। কাকে বসিয়ে কাকে খেলাবেন ক্যাপ্টেন রোহিত?

India vs West Indies: দ্বিতীয় ম্যাচের দল বাছতে হিমশিম অধিনায়ক রোহিত
India vs West Indies: দ্বিতীয় ম্যাচের দল বাছতে হিমশিম অধিনায়ক রোহিত
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2022 | 9:25 AM

আমেদাবাদ: আজ আমেদাবাদে ভারত ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে জিতে মানসিক ভাবে এগিয়ে থাকলেও, টিম ইন্ডিয়ার নেতা রোহিত শর্মা (Rohit Sharma) ও কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) বেশ চাপে। কারণ একটাই। দলে ফিরে এসেছেন কেএল রাহুল (KL Rahul), মায়াঙ্ক আগরওয়াল। দু’জনই দ্বিতীয় ম্যাচ খেলার জন্য তৈরি। কাকে বসিয়ে কাকে খেলাবেন ক্যাপ্টেন রোহিত? সেটাই একমাত্র প্রশ্ন রোহিত-রাহুলদের মনে। ঈশান কিষাণকে জায়গা ছাড়তে হবে। সেখানেই রোহিতের সঙ্গী হবেন কেএল রাহুল। আর মায়াঙ্ক? ক্রিকেট মহলের একটা অংশের মতে, তাঁর প্রথম দলে এখনই জায়গা পাওয়া হচ্ছে না। একমাত্র দীপক হুডাকে বাইরে বসিয়ে মায়াঙ্ককে প্রথম দলে আনা যেতে পারে। কিন্তু প্রথম সুযোগে মোটের ওপর ভালো পারফর্ম করা দীপকে জায়গা ছাড়তে হলে সেটা তাঁর প্রতি অন্যায় হতে পারে বলেই মনে করছেন অনেকে।

আরও একটা প্রশ্ন আছে ভারতীয় ক্রিকেট মহলে। আবার কি টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা যাবে কুলচা জুটি? প্রথম ম্যাচে চাহাল সফল হওয়ার পর আমেদাবাদের উইকেটে দ্বিতীয় স্পিনার হিসেবে কুলদীপকে (Kuldeep Yadav) দেখেত চাইছে ক্রিকেট মহলের একটা বড় অংশ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে এই সিরিজ থেকেই যে ২০২৩ বিশ্বকাপের পরিকল্পনা শুরু হয়েছে। সেই পরিকল্পনায় কুলদীপ আছেন বলেই, তাঁকে দলে সুযোগ দেওয়া হয়েছে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাঁকে এ বার পারফর্ম করার সুযোগ দেওয়া উচিত। সে ক্ষেত্রে বাইরে বসতে হতে পারে ওয়াশিংটন সুন্দরকে। কিন্তু প্রথম ম্যাচে এই তরুণ ক্রিকেটার যে ব্যর্থ হয়েছেন সেটাও বলা যাবে না। তাই ক্রিকেট মহলের মতই নানান অঙ্ক ঘুরছে ভারতীয় দলের ক্যাপ্টেন ও কোচের মাথায়। অনেক সমীকরণ টিম ম্যানেজমেন্টের নোটবুকে।

এ দিকে ওয়েস্ট ইন্ডিজের সামনে অঙ্কটা পরিস্কার। জিততে হবে। তিন ম্যাচের সিরিজ। প্রথম ম্যাচ হেরে ব্যাকফুটে তারা। দ্বিতীয় ম্যাচ হারলে সিরিজ হাতছাড়া। পাশাপাশি লজ্জার একটা রেকর্ডও জুড়ে যাবে পোলার্ডদের নামের পাশে। ১৯ বছরে ভারতকে ভারতের মাটিতে একদিনের সিরিজে হারাতে না পারার লজ্জা। ২০০২ সালে সাত ম্যাচের একদিনের সিরিজ ৪-৩ জিতেছিল ক্যারিবিয়ানরা। তারপর থেকে সাতটি সিরিজে হারতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। এ বার হারলে টানা আটটি সিরিজ হারের মুখ দেখবে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা