T20 World Cup 2021: বাবরদের মেপে নিলেন শাস্ত্রী-কোহলিরা

যদিও ভারতীয় টিমের এক সদস্য বলেন, 'আমরা জানতামই না যে, পাকিস্তান দল এই মাঠে খেলছে। তবে কাছ থেকে ওদের খেলা দেখার সুযোগও হয়ে গেল।' সোশ্যাল নেটওয়ার্কে বেশ কিছু ছবি ভাইরাল হয়। দেখা যায়, ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী আগ্রহের সঙ্গে বাবর আজমের ব্যাটিং দেখছেন। সঙ্গে রয়েছেন ভুবনেশ্বর কুমার, দীপক চাহার আর শার্দূল ঠাকুর।

T20 World Cup 2021: বাবরদের মেপে নিলেন শাস্ত্রী-কোহলিরা
বাবর আজমের ব্যাটিং দেখছেন শাস্ত্রী। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 4:10 PM

দুবাই: রবিবারের মেগা যুদ্ধের আগে চিরশত্রুকে মেপে নিলেন রবি শাস্ত্রীরা। ওয়ার্ম আপ ম্যাচ খেলতে দুবাইয়ে আইসিসি অ্যাকাডেমিতে ঢুকবেন বিরাট, রাহুলরা। ঠিক সেই সময়ই পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ প্রস্তুতি ম্যাচ দেখে বাবর আজমদের মেপে নিলেন শাস্ত্রী, কোহলিরা। ভারতীয় দল যখন মাঠে প্রবেশ করে তখন ক্রিজে ছিলেন পাক অধিনায়ক বাবর আজম। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫০ রানের ঝকঝকে ইনিংস উপহার দেন বাবর। ফখর জমনও ভালো ব্যাটিং করেন। এমনিতেই ভারতের বিরুদ্ধে ভালো ব্যাটিংয়ের রেকর্ড আছে ফখরের। বাবর-ফখরদের ফর্ম যে কোহলিদের চিন্তা বাড়াবে তা বলার অপেক্ষা রাখে না।

যদিও ভারতীয় টিমের এক সদস্য বলেন, ‘আমরা জানতামই না যে, পাকিস্তান দল এই মাঠে খেলছে। তবে কাছ থেকে ওদের খেলা দেখার সুযোগও হয়ে গেল।’ সোশ্যাল নেটওয়ার্কে বেশ কিছু ছবি ভাইরাল হয়। দেখা যায়, ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী আগ্রহের সঙ্গে বাবর আজমের ব্যাটিং দেখছেন। সঙ্গে রয়েছেন ভুবনেশ্বর কুমার, দীপক চাহার আর শার্দূল ঠাকুর। বাবর যখন ক্রিজে ব্যাট হাতে দাপট দেখাচ্ছেন, তখনই মাঠে প্রবেশ করেন শাস্ত্রীরা। ফলে পাকিস্তানের পুরো ব্যাটিংটাই ভালো মতো পর্যবেক্ষণ করার সুযোগ পায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

যদিও রবিবারের ম্যাচ সম্পূর্ণ আলাদা। চড়া মেজাজেই হবে ভারত-পাক দ্বৈরথ। মাঠে নেমে যাওয়ার পর সমস্ত সমীকরণই পাল্টে যায়। সেটা ভালোই জানে টিম ইন্ডিয়া। মরুশহরে আইপিএল খেলার সুবাদে সেখানকার পরিবেশের সঙ্গে ধাতস্থ হয়ে গিয়েছেন কোহলি-রোহিতরা। দুবাইয়ের ২২ গজে ভারত-পাক (India vs Pakistan) মহারণের অনেক আগে থেকেই পারদ চড়তে শুরু করে দিয়েছে। বিরাট কোহলি (Virat Kohli) বনাম বাবর আজম (Babar Azam) দ্বৈরথ দেখতে মুখিয়ে দুই দেশের ক্রিকেটপ্রেমীরাও। তবে হাইভোল্টেজ ম্যাচের আগে পাকিস্তানের কোচ ম্যাথু হেডেনের (Matthew Hayden) সঙ্গে দেখা করলেন ভারতের কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)।

মেগা ম্যাচের আগে দুই কোচ কথা বললেন। পাশাপাশি দাঁড়িয়ে আবার ছবিও তুললেন। মাঠের যুদ্ধে নামার আগেই সামনাসামনি বিরাট আর বাবরদের কোচ। যদিও ছবিটা শেয়ার করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সেখানে রবি শাস্ত্রী, ম্যাথু হেডেন ছাড়াও ছিলেন ক্যারিবিয়ান ক্রিকেট দলের কোচ ফিল সিমন্স। ক্রিকেট কেরিয়ারে শাস্ত্রী এবং হেডেন কেউই একে অপরের মুখোমুখি হননি। তবে কোচিং কেরিয়ারে এই প্রথম বার দু’জনে একে অপরের মুখোমুখি হবেন। কয়েক দিন আগেই পাকিস্তান ক্রিকেট দলের দায়িত্ব দেওয়া হয় ম্যাথু হেডেনের কাঁধে। বিশ্বকাপের আসরে ভারতকে কখনও হারাতে পারেনি পাকিস্তান। হেডেনের কাঁধে ভর করে সেই মিথ ভাঙার স্বপ্ন দেখছে পাক ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন: T20 World Cup 2021: মরুশহরে মহাযুদ্ধের আগেই সামনাসামনি দেখা দুই কোচের