Sixty Ball League: ক্রিকেট বদলাতে আসছে ৬০ বলের লিগ, নয়া অবতারে ক্রিস গেইল

Sixty Ball League: ক্রিকেট বদলাতে আসছে ৬০ বলের লিগ, নয়া অবতারে ক্রিস গেইল
Sixty Ball League: ক্রিকেট বদলাতে আসছে ৬০ বলের লিগ, নয়া অবতারে ক্রিস গেইল

টি-২০ ক্রিকেটের রমরমার মধ্যেই ক্রিকেটপ্রেমীদের বিনোদন দিতে আসছে নয়া ক্রিকেট লিগ।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 22, 2022 | 1:35 PM

বর্তমানে ক্রিকেটের (Cricket) সব চেয়ে ক্ষুদ্রতম ফরম্যাট হিসেবে ভীষণ জনপ্রিয় টি-টোয়েন্টি (T20)। ক্ষুদ্রতম ফরম্যাটের দিক থেকে তবে ক্রিকেট কিন্তু বর্তমানে শুধুমাত্র টি-২০-র ঘেরাটোপেই আটকে নেই। রয়েছে টি-১০ (T10) লিগও। সেটিও বেশ জনপ্রিয়তা লাভ করেছে। তবে টি-২০ ক্রিকেটের রমরমার মধ্যেই ক্রিকেটপ্রেমীদের বিনোদন দিতে আসছে নয়া ক্রিকেট লিগ। যেখানে হবে, মাত্র ৬০ বলের খেলা। অবাক লাগছে? অবাক লাগলেও ঠিকই শুনছেন। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের আয়োজকরা মিলে শুরু করতে চলেছে এই নয়া ৬০ বলের লিগ। নাম রাখা হয়েছে সিক্সটি বল লিগ (Sixty Ball League)। এই লিগের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে যোগ দিয়েছেন, ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল (Chris Gayle)

এই ৬০ বলের লিগ নিয়ে বড়সড় ঘোষণা হবে আজ, বুধবার। সিক্সটি বল লিগের টুইটারে একখানা প্রোমো শেয়ার করা হয়েছে। যেখানে দেখা গিয়েছে, ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার ক্রিস গেইল এই লিগ নিয়ে আপডেট দিয়েছেন। এই নয়া লিগ ক্রিকেটপ্রেমীদের কতটা বিনোদন দিতে পারে তা সময়ই বলবে। তবে ৬০ বলের লিগ শুনলেই একটা আলাদা উত্তেজনা জাগতে পারে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

এই খবরটিও পড়ুন

ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল কি সিক্সটি বল লিগের অভিষেক মরসুমে খেলবেন?

সিক্সটি বল লিগের নিয়ম কী, কবে থেকে শুরু হবে এই টুর্নামেন্ট এ ব্যাপারে শীঘ্রই জানা যাবে। এই নয়া লিগের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে ক্রিস গেইলকে যুক্ত করে, ক্রিকেটপ্রেমীদের আকর্ষিত করতে চেয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ও সিপিএলের আয়োজকরা। তবে গেইল এই লিগে খেলবেন কিনা, তা এখনও জানা যায়নি। তবে গেইলপ্রেমীরা জল্পনা করতে শুরু করে দিয়েছে, তাঁদের প্রিয় তারকাকে হয়তো এই ৬০ বলের লিগে চার-ছয়ের ফুলঝুরি ফোটাতে দেখা যাবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA