India vs Ireland: ছাড়তে চেয়েছিলেন ক্রিকেট, অবসাদের শিকার; আয়ারল্যান্ডে ‘নবজন্ম’ শতরানকারী হুডার

ঘরোয়া ক্রিকেটে ঝামেলার জেরে সাসপেন্ড হন। ডিপ্রেশনে ভুগছিলেন। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে বিদেশের মাঠে টি-২০তে সেঞ্চুরি হাঁকালেন দীপক হুডা। সিরিজ সেরার পুরস্কার পেলেন তিনিই।

India vs Ireland: ছাড়তে চেয়েছিলেন ক্রিকেট, অবসাদের শিকার; আয়ারল্যান্ডে 'নবজন্ম' শতরানকারী হুডার
দীপক হুডার শতরান
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 29, 2022 | 10:56 AM

একেই বলে ‘মওকে পে চওকা’। ভারতীয় দলে সুযোগের অপেক্ষায় লাইন দিয়ে দাঁড়িয়ে প্রতিভারা। এ বলে আমায় দ্যাখ, ও বলে আমায়। এই পরিস্থিতিতে একটা ছোট্ট সুযোগও মিস করার মতো বিলাসিতা দেখানো সাজে না। হরিয়ানার তরুণ অলরাউন্ডার দীপক হুডার এই সহজ সত্যিটা অজানা নয়। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০তে শতরান হাঁকিয়ে সুযোগের সদ্ব্যবহার করলেন। আয়ারল্যান্ড সফরে তিনিই ভারতীয় দলের স্টার। আন্তর্জাতিক টি-২০তে মাত্র ছয়টি ম্যাচ খেলা দীপকের এটাই প্রথম শতরান। এদিন তিন নম্বরে ব্যাট করতে নামেন। সঞ্জু স্যামসনের সঙ্গে আয়ারল্যান্ডের বোলারদের রীতিমতো তুলোধনা করেন। এই দুইয়ের ব্যাটে রানের পাহাড় গড়ে মেন ইন ব্লু। প্রবল চেষ্টা করেও যা টপকাতে পারল না আইরিশরা।

রেকর্ড বুকে হুডা

টেস্ট, ওয়ান ডে-তে শতরানের ছড়াছড়ি থাকলেও ভারতীয় ক্রিকেটে আন্তর্জাতিক টি-২০তে সেঞ্চুরির মালিকের সংখ্যা নেহাতই হাতেগোনা। সেই তালিকার নবতম সংযোজন হরিয়ানার অলরাউন্ডার। ডানহাতি ব্যাটার ভারতের ইনিংসের ১৮তম ওভারে সিঙ্গল নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন। এরই সঙ্গে সুরেশা রায়না, রোহিত শর্মা এবং লোকেশ রাহুলের পর চতুর্থ ভারতীয় ব্যাটার হিসেবে টি-২০তে তিন অঙ্কের ঘরে পা রেখেছেন হুডা। ৫৬ বলে ১০৪ রানের অনবদ্য ইনিংসে ৯টি চার ও ছয়টি ছক্কা হাঁকিয়েছেন।

পার্টনারশিপেও রেকর্ড

সঞ্জু স্যামসনের সঙ্গে জুটি বেঁধে টি-২০তে রেকর্ড পার্টনারশিপ গড়লেন দীপক হুডা। দু’জনে মিলে ১৭৬ রান যোগ করেন। টি-২০তে যে কোনও উইকেটে ভারতের সবচেয়ে বড় পার্টনারশিপ। তৃতীয় ওভারে ইশান কিষাণ আউট হতেই ম্যাচের রাশ ধরে নেন সঞ্জু ও হুডা। পিছনে ফেলে দিলেন রোহিত-রাহুলের ১৬৫ রানের রেকর্ডকে।

অবসাদে ভুগছিলেন

এই খবরটিও পড়ুন

চলতি বছরটা ভাল কাটলেও গতবছরই অবসাদের কথা জানিয়েছিলেন দীপক। বরোদার হয়ে মুস্তাক আলি ট্রফির প্রস্তুতির সময় অধিনায়ক ক্রুণাল পান্ডিয়ার সঙ্গে ঝামেলা শুরু হয় হুডার। শৃঙ্খলাভঙ্গের দায়ে পুরো মরসুম তাঁকে সাসপেন্ড করে দেওয়া হয়। এই ঘটনার পর ডিপ্রেশনে চলে গিয়েছিলেন। বাইশ গজ থেকে সরে দাঁড়ানোর ভাবনাচিন্তা শুরু করে দেন। বছর খানেকের মধ্যে হুডার এই প্রত্যাবর্তন অনুপ্রেরণা জোগায় বইকি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla