T20 World Cup 2022: ‘বিরাট একা বিশ্বকাপ জেতাতে পারবে না’, রোহিত, রাহুলকে দায়িত্ব মনে করালেন প্রাক্তনীরা

১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ জয়ী দলে অন্যতম সদস্য মদন লাল এবার মেন ইন ব্লুকে পরামর্শ দিলেন। তাঁর মতে, ভারতীয় ক্রিকেট দলের বিরাট নির্ভরতা কমাতে হবে এবং রোহিত শর্মা ও কেএল রাহুলকে দ্রুত ফর্মে ফিরতে হবে।

T20 World Cup 2022: 'বিরাট একা বিশ্বকাপ জেতাতে পারবে না', রোহিত, রাহুলকে দায়িত্ব মনে করালেন প্রাক্তনীরা
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2022 | 5:58 PM

নয়াদিল্লি: টি টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) অভিযান শুরুতে পাকিস্তান বধ করেছে ভারত। কিন্তু রোহিত শর্মা, কেএল রাহুলের ভারতের টপ ব্যাটিং অর্ডারের সদস্যদের নিয়ে চিন্তিত প্রাক্তন ক্রিকেটাররা। এ বার এই প্রসঙ্গে মুখ খুললেন জাতীয় দলে দুই প্রাক্তন ক্রিকেটার মদন লাল ও সুনীল গাভাস্কার। ঠিক কী বললেন তাঁরা, জেনে নিন TV9Bangla-তে।

১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য মদনলাল এ বার মেন ইন ব্লুকে পরামর্শ দিলেন। তাঁর মতে, ভারতীয় ক্রিকেট দলের বিরাট নির্ভরতা কমাতে হবে এবং রোহিত শর্মা ও কেএল রাহুলকে দ্রুত ফর্মে ফিরতে হবে। মদনলাল জানিয়েছেন, টি টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি হাতে তুলতে হলে কোনও ভাবে দু-একজন ব্যাটারের ওপর নির্ভরশীল হলে চলবে না। রবিবারে পাকিস্তান ম্যাচে একা হাতে ভারতকে জয় এনে দিয়েছিলেন বিরাট। এই প্রসঙ্গে মদনলাল বলেন, “বিরাট দুর্দান্ত ইনিংস খেলেছে। কিন্তু এটা বড় টুর্নামেন্ট, প্রত্যেক ম্যাচেই বিরাট কোহলি জেতাবে এমনটা ধরে নেওয়া ভুল। একা ম্যাচ জেতানো সম্ভব না।”

৭১ বছর বয়সী এই প্রাক্তন ক্রিকেটার বলেন, “রোহিত শর্মা ও কেএল রাহুলকে এ বার ভাবতে হবে। প্রত্যেককেই নিজের সবটা উজার করে দিয়ে ভালো পারফর্ম করার চেষ্টা করে যেতে হবে। সেই কারণ প্রত্যেক ম্যাচের নায়ক আলাদা হবে। ভারতের কাজ সবে শুরু হয়েছে। নেদারল্যান্ডসের মতো দলকেও দুর্বল ভাবার কোনও কারণ নেই। কারণ এটা টি টোয়েন্টি বিশ্বকাপ, যে কেউ জিততে পারে।”

অন্য দিকে, ক্যাপ্টেন রোহিতের ফর্ম নিয়েও চিন্তিত প্রাক্তন ভারত অধিনায়ক তথা প্রবাদপ্রতিম ক্রিকেটার সুনীল গাভাসকর। গত ১০টি টি টোয়েন্টি ইনিংসে রোহিতের ব্যাট থেকে মাত্র একটি অর্ধশতরান এসেছে। রোহিতের ফর্ম প্রসঙ্গে এই সংবাদমাধ্যমকে সানি বলেন, “রোহিতের ফর্মই একমাত্র চিন্তার বিষয়। আমরা যে রোহিত শর্মাকে চিনি, তাঁকে সেইভাবে পারফর্ম করতে পারছে না। রোহিতের একটি ভাল প্ল্যাটফর্মের প্রয়োজন রয়েছে। আগামী ম্যাচগুলোয় তা পাওয়া সম্ভব হবে। সেখান থেকে ফর্মে ফিরে আসা সম্ভব।”