T20 World Cup 2022: ফিলিপস নাকি বাটলার, সুপার-১২-র প্রথম ম্যাচে কার ক্যাচ সেরা?

আজ সুপার-১২-র প্রথম দিন গ্লেন ফিলিপস (Glenn Philips) ও জস বাটলার এমন দুটি ক্যাচ নিয়েছেন, যেগুলি এ বারের টুর্নামেন্টের সেরা ক্যাচের তালিকায় জায়গা করে নিল।

T20 World Cup 2022: ফিলিপস নাকি বাটলার, সুপার-১২-র প্রথম ম্যাচে কার ক্যাচ সেরা?
T20 World Cup 2022: ফিলিপস নাকি বাটলার, সুপার-১২-র প্রথম ম্যাচে কার ক্যাচ সেরা?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2022 | 11:29 PM

মেলবোর্ন: হইহই করে শুরু হয়ে গেল এ বারের টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সুপার-১২ পর্ব। আজ, শনিবার সুপার টুয়েলভ পর্বের দুটি ম্যাচ ছিল। দিনের প্রথম ম্যাচে সিডনিতে মুখোমুখি হয়েছিল গত বারের টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং রানার্স আপ নিউজিল্যান্ড। অ্যারন ফিঞ্চদের বিরুদ্ধে সেই ম্যাচে ৮৯ রানের বিরাট ব্যবধানে জিতেছেন কেন উইলিয়ামসনরা। অন্যদিকে, দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল জস বাটলারের (Jos Buttler) ইংল্যান্ড এবং মহম্মদ নবির আফগানিস্তান। পারথে সেই ম্যাচে পাঁচ উইকেটে জিতেছে ইংল্যান্ড। দুই ম্যাচেই রয়েছে দুটি সেরা ক্যাচের ঝলক। কথায় বলে, “ধরো ক্যাচ, জেতো ম্যাচ।” আজ সুপার-১২-র প্রথম দিন গ্লেন ফিলিপস (Glenn Philips) ও জস বাটলার এমন দুটি ক্যাচ নিয়েছেন, যেগুলি এ বারের টুর্নামেন্টের সেরা ক্যাচের তালিকায় জায়গা করে নিল। দুই ক্যাচের ঝলক তুলে ধরল TV9 Bangla

এক ঝলকে গ্লেন ফিলিপসের ক্যাচের পরিস্থিতি –

অস্ট্রেলিয়া ইনিংসের ৮.২ ওভারের মাথায় মিচেল স্যান্টনারের বল তুলে মারেন অজি তারকা মার্কাস স্টইনিস। তাঁর পাঠানো বল অনেকটা উঁচুতে উঠলেও মাঠের বাইরে যায়নি। ফিলিপস প্রায় ৩০ মিটার দৌড়ে এসে শূন্যে নিজের শরীরটা ছুঁড়ে দেন। হাওয়ায় ভেসে থাকা অবস্থায় ক্যাচ ধরেন ফিলিপস।

এই ক্যাচ নেওয়ার পর থেকে সুপারম্যানের সঙ্গে ফিলিপসের তুলনা করা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। দেখে নিন ফিলিপসের সেই দারুণ ক্যাচের ভিডিয়ো —

এক ঝলকে জস বাটলারের ক্যাচের পরিস্থিতি –

আফগানিস্তানের ইনিংসের ১৫.২ ওভারে মার্ক উডের বল লেগ সাইডে পাঠান আফগান অধিনায়ক মহম্মদ নবি। স্টাম্পের পিছনে থাকা ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার এক্কেবারে গোলকিপার স্টাইলে সেই ক্যাচ ধরেন বাঁ হাতে। যার ফলে মাত্র ৩ রান করে ফেরেন নবি।

দেখে নিন গোলকিপারের মতো স্টাইলে বাটলারের সেই দারুণ ক্যাচের ভিডিয়ো —

View this post on Instagram

A post shared by ICC (@icc)