ICC : এশিয়া কাপ নিয়ে নাটকের মাঝেই পাকিস্তান যাচ্ছেন আইসিসি চেয়ারম্যান

ODI World Cup 2023: এশিয়া কাপ নিয়ে নাটকের মধ্যেই দুই দিনের সফরে পাকিস্তান যাচ্ছেন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে। তাঁর সঙ্গে যাওয়ার কথা আইসিসির সিইও জিওফ অ্যালর্ডিসেরও।

ICC : এশিয়া কাপ নিয়ে নাটকের মাঝেই পাকিস্তান যাচ্ছেন আইসিসি চেয়ারম্যান
এশিয়া কাপ নিয়ে নাটকের মাঝেই পাকিস্তান যাচ্ছেন আইসিসি চেয়ারম্যানImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2023 | 2:18 PM

দুবাই : এশিয়া কাপ (Asia Cup) নিয়ে ভারত-পাকিস্তান (India vs Pakistan) সম্পর্ক আরও উত্তপ্ত হয়েছে। এ বারের এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান। কিন্তু সেদেশে গিয়ে এশিয়া কাপে অংশ নিতে নারাজ ভারত। এই পরিস্থিতিতে পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলেও এশিয়া কাপে খেলতে রাজি নয় বিসিসিআই। কয়েকদিন আগে বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছিলেন, আইপিএলের ফাইনালের পর এশিয়া কাপ নিয়ে আলোচনা হবে। আর এশিয়া কাপ নিয়ে নাটকের মধ্যেই দুই দিনের সফরে পাকিস্তান যাচ্ছেন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে। তাঁর সঙ্গে যাওয়ার কথা আইসিসির সিইও জিওফ অ্যালর্ডিসেরও। আসলে পাকিস্তান দাবি তুলেছে ভারত সে দেশে এশিয়া কাপ খেলতে না গেলে তারাও ভারতে ওডিআই বিশ্বকাপ খেলতে আসবে না। ক্রিকেট মহলের মতে এ বার আইসিসির কর্তারা পাকিস্তানে গিয়ে এ বছরের ওডিআই বিশ্বকাপে খেলার বিষয়টি নিয়ে আলোচনা করবেন। যাতে ওডিআই বিশ্বকাপে ভারত-পাকিস্তান বোর্ডের ঝামেলা যেন প্রভাব না ফেলে। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো পাকিস্তান যাচ্ছেন গ্রেগ বার্কলে। ২০০৮ সালের পর বার্কলে হলেন আইসিসির প্রথম চেয়ারম্যান যিনি পাকিস্তান সফরে যাচ্ছেন। দু’দিনের সফরে মঙ্গলবার (৩০ মে) পাকিস্তানের লাহোরে পৌঁছাবেন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে ও নির্বাহী পরিচালক জিওফ অ্যালর্ডিস। দুই দিনের সেই সফরে তাঁরা পিসিবি চেয়ারম্যান নাজম শেঠি, প্রধান পরিচালক কর্মকর্তা ব্যারিস্টার সালমান নাসের এবং পিসিবির বোর্ড কর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

সুষ্ঠুভাবে ভারতের মাটিতে ওডিআই বিশ্বকাপ আয়োজনের জন্য বিরাট পদক্ষেপ নিতে চলেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ১৫ বছর আগে শেষ বার পাকিস্তান সফরে গিয়েছিলেন আইসিসির তৎকালীন চেয়ারম্যান রয় মালি। তারপর চলতি বছরে সেখানে যাচ্ছেন আইসিসির বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলে।