IND vs AUS: বিরাট বনাম স্মিথ, বড় দাবি অজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলের

India Tour of Australia: টেস্ট ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার লক্ষ্য ঘুরে দাঁড়ানো। দল গত লড়াইয়ের পাশাপাশি নজর থাকবে বেশ কিছু ব্যক্তিগত দ্বৈরথেও। বিশেষ করে বলতে হয় ফ্যাব ফোরের দুই ব্যাটারের লড়াই। যা নিয়ে এখনই উন্মাদনায় ভাসছেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

IND vs AUS: বিরাট বনাম স্মিথ, বড় দাবি অজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলের
Image Credit source: Robert Cianflone/Getty Images
Follow Us:
| Updated on: Sep 13, 2024 | 9:15 PM

সামনে ভারত-বাংলাদেশ দু-ম্যাচের টেস্ট সিরিজ। এরপর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও টেস্ট সিরিজ খেলবে ভারত। সেটি তিন ম্যাচের সিরিজ। তবে অপেক্ষা বাড়ছে অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ঘিরে। অস্ট্রেলিয়া সফরে গত দুটি টেস্ট সিরিজই জিতেছে ভারত। এ বার লক্ষ্য হ্যাটট্রিকে। অন্যদিকে, টেস্ট ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার লক্ষ্য ঘুরে দাঁড়ানো। দল গত লড়াইয়ের পাশাপাশি নজর থাকবে বেশ কিছু ব্যক্তিগত দ্বৈরথেও। বিশেষ করে বলতে হয় ফ্যাব ফোরের দুই ব্যাটারের লড়াই। যা নিয়ে এখনই উন্মাদনায় ভাসছেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

ফ্যাব ফোর-এ রয়েছেন বিরাট কোহলি, জো রুট, স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসন। তবে গত কয়েক বছর টেস্ট ক্রিকেটের পারফরম্যান্স ধরলে বাকিদের থেকে অনেক অনেক এগিয়ে জো রুট। বিশেষ করে বলতে হয় বিরাট কোহলির কথা। মাঝে প্রায় তিন বছর সেঞ্চুরির খরা, বেশ কিছু সিরিজে খেলতে না পারায় অনেকটা পিছিয়ে পড়েছেন বিরাট কোহলি। তুলনামূলক ভালো জায়গায় রয়েছেন স্টিভ স্মিথ। বর্তমান প্রজন্মের অন্যতম সেরা দুই ব্যাটার মুখোমুখি হতে চলেছেন।

এই খবরটিও পড়ুন

বিরাট-স্মিথকে নিয়ে ম্যাক্সি স্টার স্পোর্টসে বলেন, ‘বিশ্ব ক্রিকেটের দুই সুপার স্টার। ওদের পরিসংখ্যান সেই কথাই বলে। বছরের পর বছর বিশ্ব ক্রিকেটে ওদের দাপট। বর্ডার-গাভাসকর ট্রফিতে এই দু-জনের ব্যাপক প্রভাব থাকবে। দু-জনই ভালো পারফর্ম করতে পারবে কিনা বলতে পারছি না, তবে যে কোনও একজন প্রচুর রান করবে, বলতে পারি। আমাদের প্রজন্মের সেরা দুই প্লেয়ারের লড়াই উপভোগ্য হতে চলেছে।’