India vs England: এক নজরে দেখে নিন কোহলিদের ইংল্যান্ড সফরের পুরো সূচি

India vs England Series Full Schedule: ১-৫ জুলাই অবধি এজবাস্টনে হবে বুমরা-অ্যান্ডারসনদের পঞ্চম টেস্ট। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ান ডে ম্যাচে খেলবে ভারত।

India vs England: এক নজরে দেখে নিন কোহলিদের ইংল্যান্ড সফরের পুরো সূচি
এক নজরে দেখে নিন কোহলিদের ইংল্যান্ড সফরের পুরো সূচি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 6:50 PM

এজবাস্টন: আগামীকাল থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ডের (India vs England) পঞ্চম টেস্ট (Test) ম্যাচ। করোনার কারণে গত বছর জো রুটদের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে না খেলেই ভারতে ফিরে এসেছিলেন বিরাট কোহলিরা। ম্যাঞ্চেস্টারে হওয়ার কথা ছিল সেই টেস্ট ম্যাচ। তার বদলে এ বার এজবাস্টনে হবে সিরিজের শেষ ম্যাচ। এই মুহূর্তে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। ১-৫ জুলাই অবধি এজবাস্টনে হবে বুমরা-অ্যান্ডারসনদের পঞ্চম টেস্ট। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ান ডে ম্যাচে খেলবে ভারত।

ভারতের বিরুদ্ধে শেষ টেস্টে ইংল্যান্ড কোন প্রথম একাদশ মাঠে নামাবে তার ঘোষণা করে দিয়েছে ইসিবি।

ইংল্যান্ডের প্রথম একাদশে রয়েছেন —

অ্যালেক্স লিস, জ্যাক ক্রলি, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), স্যাম বিলিংস, ম্যাথু পটস, স্ট্রুয়ার্ট ব্রড, জ্যাক লিচ ও জেমস অ্যান্ডারসন।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম টেস্টের জন্য ভারতীয় স্কোয়াড —

শুভমন গিল, বিরাট কোহলি, মায়াঙ্ক আগরওয়াল, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারি, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ (সহ-অধিনায়ক, উইকেটকিপার), কোনা শ্রীকর ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সামি, জসপ্রীত বুমরা (অধিনায়ক), মহম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিধ কৃষ্ণা।

ভারতের ইংল্যান্ড সফরের পুরো সূচি —

পঞ্চম টেস্ট – ১-৫ জুলাই, এজবাস্টন, বার্মিংহাম, বিকেল ৩।

প্রথম টি-২০ – ৭ জুলাই, রোজ বোল ক্রিকেট গ্রাউন্ড, সাউদাম্পটন, রাত ১০.৩০ মিনিট।

দ্বিতীয় টি-২০ – ৯ জুলাই, এজবাস্টন, বার্মিংহাম, সন্ধ্যা ৭টা।

তৃতীয় টি-২০ – ১০ জুলাই, ট্রেন্ট ব্রিজ, নটিংহ্যাম, রাত ৭টা।

প্রথম ওয়ান ডে – ১২ জুলাই – ওভাল, লন্ডন, বিকেল ৫টা ৩০ মিনিট।

দ্বিতীয় ওয়ান ডে – ১৪ জুলাই – লর্ডস, লন্ডন, বিকেল ৫টা ৩০ মিনিট।

তৃতীয় ওয়ান ডে – ১৭ জুলাই – ওল্ড ট্র্যাফোর্ড, ম্যাঞ্চেস্টার, বিকেল ৩টে ৩০ মিনিট।

ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট ম্যাচটির লাইভ স্ট্রিমিং (Live streaming) দেখা যাবে টিভিতে সোনি স্পোর্টস চ্যানেলে। মোবাইলে দেখা যাবে সোনি লিভ অ্যাপ্লিকেশনে। পাশাপাশি দর্শকরা জিও টিভি অ্যাপ্লিকেশনেও দেখতে পাবেন ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট ম্যাচের লাইভ স্ট্রিমিং। এ ছাড়াও ভারতের ইংল্যান্ড সফরের শেষ টেস্ট ম্যাচ ও সীমিত ওভারের সিরিজের লাইভ আপডেট পাওয়া যাবে TV9Bangla ওয়েবসাইটে।