IND SQUAD FOR AUSTRALIA: সামিকে ছাড়াই অস্ট্রেলিয়া সফরের দল! স্কোয়াডে অভিমন্যু-হর্ষিত রানা

Border-Gavaskar Trophy IND Squad: প্রথম বার টেস্টে ডাক পেলেন কেকেআরের তরুণ পেসার হর্ষিত রানা। এর আগে টি-টোয়েন্টি ও ওয়ান ডে স্কোয়াডে ডাক পেলেও খেলার সুযোগ হয়নি। অস্ট্রেলিয়ায় এ দলের সফরে ভাইস ক্যাপ্টেন রয়েছেন অভিমন্যু ঈশ্বরণ। বর্ডার-গাভাসকর ট্রফির স্কোয়াডেও জায়গা পেলেন অভিমন্যু।

IND SQUAD FOR AUSTRALIA: সামিকে ছাড়াই অস্ট্রেলিয়া সফরের দল! স্কোয়াডে অভিমন্যু-হর্ষিত রানা
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 26, 2024 | 1:25 AM

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারত পিছিয়ে। পুনে টেস্টেও ব্যাকফুটে ভারত। এই সিরিজ শেষে অস্ট্রেলিয়ার মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। স্কোয়াডও ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়া সফরের স্কোয়াডে নানা চমক। রোহিত শর্মার নেতৃত্বে খেলবে ভারত। ভাইস ক্য়াপ্টেন জসপ্রীত বুমরাই। প্রথম বার টেস্টে ডাক পেলেন কেকেআরের তরুণ পেসার হর্ষিত রানা। এর আগে টি-টোয়েন্টি ও ওয়ান ডে স্কোয়াডে ডাক পেলেও খেলার সুযোগ হয়নি। অস্ট্রেলিয়ায় এ দলের সফরে ভাইস ক্যাপ্টেন রয়েছেন অভিমন্যু ঈশ্বরণ। বর্ডার-গাভাসকর ট্রফির স্কোয়াডেও জায়গা পেলেন অভিমন্যু।

অস্ট্রেলিয়া সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু ২২ নভেম্বর। পার্থে প্রথম টেস্ট। ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে গোলাপি বলে দিন-রাতের টেস্ট। এরপর ১৪ ডিসেম্বর থেকে ব্রিসবেন টেস্ট। বক্সিং ডে টেস্ট (২৬ ডিসেম্বর শুরু) হবে মেলবোর্নে। সিরিজের শেষ টেস্ট অর্থাৎ নিউ ইয়ার টেস্ট ৩ জানুয়ারি থেকে সিডনিতে। চোটের জন্য অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হচ্ছে না কুলদীপ যাদবকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শেষেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে পাঠানো হবে বলে বোর্ডের তরফে জানানো হয়েছে।

পাঁচ ম্যাচের সিরিজের প্রথম কিংবা দ্বিতীয় টেস্টে পাওয়া যাবে না ক্যাপ্টেন রোহিত শর্মাকে। ব্যাক আপ হিসেবে রাখা হয়েছে ওপেনার অভিমন্যু ঈশ্বরণকে। এর আগে দু-বার টেস্ট স্কোয়াডে ডাক পেলেও খেলার সুযোগ হয়নি। এ বার সম্ভাবনা প্রবল। তেমনই পেস বোলিং অলরাউন্ডার হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে নীতীশ কুমার রেড্ডিকে। সদ্য ভারতের হয়ে টি-টোয়েন্টি অভিষেক হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে স্ট্যান্ড বাইতে ছিলেন। ভারত এ দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় পাঠানো হয়েছে নীতীশকে। একশো শতাংশ ফিট না হওয়ায় মহম্মদ সামিকে স্কোয়াডে রাখা হয়নি। সিরিজের মাঝপথে তাঁকে পাওয়া যাবে কিনা, এ বিষয়ে নিশ্চয়তা নেই।

এই খবরটিও পড়ুন

বর্ডার-গাভাসকর ট্রফির স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), জসপ্রীত বুমরা (ভাইস ক্যাপ্টেন), যশস্বী জয়সওয়াল, অভিমন্য়ু ঈশ্বরণ, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, সরফরাজ খান, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, প্রসিধ কৃষ্ণ, হর্ষিত রানা, নীতীশ কুমার রেড্ডি, ওয়াশিংটন সুন্দর।

রিজার্ভ প্লেয়ার-মুকেশ কুমার, নবদীপ সাইনি, খলিল আহমেদ।