IPL 2022: ক্রিস গেইলের কোন দুরন্ত রেকর্ড ভেঙে দিলেন ডেভিড ওয়ার্নার?

বলে গতির ঝড়, ব্যাটে রানে সুনামি। কে জিতলেন, বোলার না ব্যাটার? উমরান মালিক গতির নতুন রেকর্ড করলেন ঠিকই, তবে অবিস্মরণীয় রেকর্ড করে ফেললেন ডেভিড ওয়ার্নার।

IPL 2022: ক্রিস গেইলের কোন দুরন্ত রেকর্ড ভেঙে দিলেন ডেভিড ওয়ার্নার?
IPL 2022: ক্রিস গেইলের কোন দুরন্ত রেকর্ড ভেঙে দিলেন ডেভিড ওয়ার্নার?Image Credit source: DC Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2022 | 8:15 AM

মুম্বই: আইপিএলে (IPL 2022) প্রতি ম্যাচেই যেন গতির ঝড় তুলছেন তিনি। আর নিজেই ভেঙে চলেছেন নিজের গতির রেকর্ড। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১৫৪ কিমি গতিতে করেছিলেন বল। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তাই ভেঙে দিয়ে গড়লেন নতুন রেকর্ড। এ বার ১৫৪.৮ কিমি গতিতে করলেন বল। যা এ বারের আইপিএলে সবচেয়ে বেশি গতিতে করা বল। উমরান মালিক (Umran Malik) যে কোথায় থাকবেন, কে জানে! উমরান গতি দিয়ে মাত করলেও ডেভিড ওয়ার্নার (David Warner) কিন্তু তাঁকে বুঝিয়ে দিলেন, আইপিএল তো বটেই শুধু গতি দিয়ে বোলিংকে বিচার করা যাবে না। তার জন্য দরকার স্কিল। অভিজ্ঞতা বাড়ার সঙ্গে সঙ্গে তা তাঁকে অর্জনও করতে হবে। উমরানের এক ওভারে ২১ রান নিলেন ওয়ার্নার। তবে, উমরানের লক্ষ্য ১৫৫ কিমি গতিতে বোলিং করা। ওই লক্ষ্যমাত্রায় যে পৌঁছে যাবেন খুব শিগগিরি, তাও যেন বুঝিয়ে দিচ্ছেন প্রতি ম্যাচেই।

বৃহস্পতিবারের ব্র্যাবোর্ন স্টেডিয়াম আবার ওয়ার্নারেরই দখলে থাকল। মাত্র ৫৮ বলে নট আউট ৯২ রান করে গেলেন। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে গত বার খেলেছিলেন অস্ট্রেলিয়ান তারকা। কিন্তু তাঁকে টিম থেকে বাদ দেওয়া হয়েছিল। কেড়ে নেওয়া হয়েছিল নেতৃত্ব। সেই জবাব দেওয়ার জন্য মুখিয়ে ছিলেন ওয়ার্নার। ১২টা চার ও ৩টে বল হারানো ছয় দিয়ে সাজিয়েছেন ইনিংস। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন ঠিকই, তবে টি-টোয়েন্টিতে এক অনন্য রেকর্ড করে ফেললেন। ৮৯টা হাফসেঞ্চুরি হয়ে গেল তাঁর। ভেঙে দিলেন ক্রিস গেইলের সবচেয়ে বেশি অর্ধশতরানের রেকর্ড। ক্যারিবিয়ান কিংবদন্তি করেছিলেন ৮৮টা হাফসেঞ্চুরি। তাঁকেই টপকে গেলেন ওয়ার্নার। তিন নম্বরে রয়েছেন বিরাট কোহলি। তাঁর হাফসেঞ্চুরির সংখ্যা ৭৬।

তবে এই ম্যাচে আরও একজন টুপটাপ বৃষ্টির মতো ছয় মারলেন। তিনি রোভম্যান পাওয়েল। ৩৫ বলে নট আউট ৬৭ করার পথে মেরেছেন ৬টা এমন ছয়, যা নিয়ে ব্র্যাবোর্নের পাশের বাড়িগুলোর বাসিন্দারা অভিযোগ জানাতে পারেন আইপিএল কমিটির কাছে। ম্যাচের পর পাওয়ালে বলেছেন, ‘ওয়ার্নারকে বলেছিলাম, একটা সিঙ্গলস নিয়ে তোমাকে দিচ্ছি, সেঞ্চুরির জন্য চেষ্টা করো। কিন্তু ও বলেছিল, তুমি যে ভাবে খেলছ, আমি সে ভাবে পারছি না। আরও বড় ছয় মারো। ম্যাচের আগে ক্যাপ্টেন ঋষভ পন্থের সঙ্গে কথা হয়েছিল। ওকে বলেছিলাম, আমাকে পাঁচে নামাও। ও আস্থা রেখেছিল।’