IPL 2022: লখনওয়ের সহকারী কোচের পদে এ বার বিজয় দাহিয়া

আইপিএলের নিলামের (IPL Auction) আগেই ধাপে ধাপে বেশ খানিকটা কাজ সেরে নিচ্ছে সঞ্জীব গোয়েঙ্কার টিম।

IPL 2022: লখনওয়ের সহকারী কোচের পদে এ বার বিজয় দাহিয়া
লখনওয়ের সহকারী কোচ হলেন বিজয় দাহিয়া (ছবি-বিজয় দাহিয়া টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 4:30 PM

নয়াদিল্লি: আইপিএলের (IPL) নতুন মরসুমে দুটো নতুন দল খেলবে। তার মধ্যে রয়েছে লখনও (Lucknow) এবং আমদাবাদ। আইপিএলের নিলামের (IPL Auction) আগেই ধাপে ধাপে বেশ খানিকটা কাজ সেরে নিচ্ছে সঞ্জীব গোয়েঙ্কার টিম। জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ারকে (Andy Flower) কোচ করেছে লখনও। পাশাপাশি গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) দলের মেন্টর হিসেবে নিযুক্ত করেছে তারা। এ বার লখনও ফ্র্যাঞ্চাইজি সহকারী কোচের দায়িত্বে নিযুক্ত করে ফেলল, ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার বিজয় দাহিয়াকে (Vijay Dahiya)।

লখনওয়ে যোগ দেওয়ার পর তিনি বলেছেন, “লখনও আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কাজ করার যে সুযোগ আমাকে দেওয়া হয়েছে, তার জন্য আমি আনন্দিত এবং কৃতজ্ঞ।”

হরিয়ানার প্রাক্তন ক্রিকেটার বিজয় বর্তমানে রঞ্জি দল উত্তর প্রদেশের কোচের দায়িত্বে রয়েছেন। তবে আইপিএলে বিজয়ের কাজ এই প্রথম নয়। এর আগে তিনি কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন। সেই সময় কেকেআর (KKR) চ্যাম্পিয়নও হয়েছিল। কলকাতার পাশাপাশি তিনি দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ট্যালেন্ট স্কাউট হিসেবেও কাজ করেছেন। পাশাপাশি তিনি দিল্লির রঞ্জি দলের কোচও ছিলেন।

আরও পড়ুন: Ravichandran Ashwin: স্মিথদের মতো ব্যাটারদের জন্য ৬ মাস ধরে নিজেকে তৈরি করেছি, বলছেন অশ্বিন

আরও পড়ুন: ICC Test Ranking: রুটকে সরিয়ে শীর্ষে লাবুসেন, আরও নামলেন বিরাট

আরও পড়ুন: India Tour of South Africa: দক্ষিণ আফ্রিকায় বার্বিকিউ নাইটে মজেছে ভারতীয় টিম, দেখুন ছবি