India vs Bangladesh: বুমরা-সামির অনুপস্থিতিতে বাংলাদেশের বিরুদ্ধে শিঁকে ছিড়বে মুকেশ-আকাশ দীপের?

এখনও অবধি যা শোনা যাচ্ছে, তাতে জসপ্রীত বুমরা ও মহম্মদ সামিকে বাংলাদেশের বিরুদ্ধে পাওয়া যাবে না। তা হলে কি শিঁকে ছিড়তে পারে বাংলার দুই পেসারের? উঠছে প্রশ্ন।

India vs Bangladesh: বুমরা-সামির অনুপস্থিতিতে বাংলাদেশের বিরুদ্ধে শিঁকে ছিড়বে মুকেশ-আকাশ দীপের?
India vs Bangladesh: বুমরা-সামির অনুপস্থিতিতে বাংলাদেশের বিরুদ্ধে শিঁকে ছিড়বে মুকেশ-আকাশদীপের?
Follow Us:
| Updated on: Aug 26, 2024 | 11:37 AM

কলকাতা: ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) টেস্ট সিরিজের কাউন্টডাউন শুরু হল বলে। ভারতের মাটিতে এই দুই টিমের যে টেস্ট সিরিজ হবে, তার জন্য এখনও স্কোয়াড ঘোষণা হয়নি। বিসিসিআইয়ের বড় চিন্তার কারণ হতে চলেছে এই সিরিজের জন্য ভারতের টিম বাছা। বিশেষ করে টিম ইন্ডিয়ার পেস বিভাগ নিয়ে চিন্তায় থাকতে পারে বোর্ড। কারণ এখনও অবধি যা শোনা যাচ্ছে, তাতে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও মহম্মদ সামিকে (Mohammed Shami,) বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে পাওয়া যাবে না। তা হলে কি শিঁকে ছিড়তে পারে বাংলার দুই পেসারের? উঠছে প্রশ্ন।

ভারতীয় ক্রিকেট মহলে কান পাতলে শোনা যাচ্ছে জসপ্রীত বুমরা ও মহম্মদ সামি দু’জনেরই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ফেরার কথা। আপাতত ছুটিতে রয়েছেন বুমরা। যে ছুটি তিনি আরও বেশিদিন পেতে পারেন। কারণ দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে তাঁর না খেলার সম্ভবনা প্রবল। টিম ম্যানেজমেন্ট তাঁকে তরতাজা রাখার জন্য বাংলাদেশের জায়গায় বর্ডার-গাভাসকর ট্রফিতে চাইছে।

এই খবরটিও পড়ুন

যদি বুমরা ও সামি দু’জনই বাংলাদেশের বিরুদ্ধে না খেলেন, তা হলে পেসার হিসেবে ডাক পেতে পারেন আকাশ দীপ ও মুকেশ কুমার। বিদেশের মাটিতে দু’বার এবং দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে টেস্টে খেলেছেন মুকেশ। এ বছরের ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে অভিষেক হয়েছে আকাশ দীপের। এ বার দেখার তাঁরা সত্যিই ডাক পান কিনা। উল্লেখ্য, বাংলাদেশের বিরুদ্ধে দেশের মাটিতে ভারতের পেস বিভাগের দায়িত্বে দেখা যাবে মহম্মদ সিরাজকে। তাঁর সঙ্গী হিসেবে দেখা যেতে পারে অর্শদীপ সিংকে।