Mohammed Shami: রিহ্যাবে ফের চোট! মহম্মদ সামির প্রত্যাবর্তনে বড় ধাক্কা

Border-Gavaskar Trophy: ধীরে ধীরে ফিট হয়ে উঠছিলেন। কয়েক সপ্তাহ আগে বোলিংও শুরু করেন। ব্যাটিংয়েরও ভিডিয়ো শেয়ার করেছেন। কয়েক দিন আগে বাংলা ক্রিকেট সংস্থার বার্ষিক পুরস্কার বিতরণে এসে সামি জানিয়েছিলেন, একশো শতাংশ নিশ্চিত হয়েই ক্রিকেটে ফিরতে চান। কিন্তু তাঁর প্রত্যাবর্তন নতুন করে ধাক্কা খেল।

Mohammed Shami: রিহ্যাবে ফের চোট! মহম্মদ সামির প্রত্যাবর্তনে বড় ধাক্কা
Image Credit source: Gareth Copley/Getty Images
Follow Us:
| Updated on: Oct 02, 2024 | 9:43 AM

সব কিছু ঠিকই চলছিল। অস্ট্রেলিয়া সফরে মহম্মদ সামি ফিরছেন এমনটাই প্রত্যাশা রয়েছে। তার আগে বাংলার হয়ে রঞ্জি ট্রফিতে খেলার কথা তাঁর। পরিস্থিতি হঠাৎই অস্বতির হয়ে দাঁড়িয়েছে। এমনটাই খবর। গত বছর ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে সামি। তাঁর হাঁটুতে অস্ত্রোপচারও করাতে হয়েছে। ধীরে ধীরে ফিট হয়ে উঠছিলেন। কয়েক সপ্তাহ আগে বোলিংও শুরু করেন। ব্যাটিংয়েরও ভিডিয়ো শেয়ার করেছেন। কয়েক দিন আগে বাংলা ক্রিকেট সংস্থার বার্ষিক পুরস্কার বিতরণের অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসে সামি জানিয়েছিলেন, একশো শতাংশ নিশ্চিত হয়েই ক্রিকেটে ফিরতে চান। কিন্তু তাঁর প্রত্যাবর্তন নতুন করে ধাক্কা খেল।

নভেম্বরে অস্ট্রেলিয়ায় পাঁচ ম্যাচের বর্ডার-গাভাসকর ট্রফি শুরু হচ্ছে। তার আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে। সে সময় রঞ্জি ট্রফি খেলে বর্ডার-গাভাসকর ট্রফির প্রস্তুতি নেওয়ার কথা ছিল। টাইমস অব ইন্ডিয়ার খবর অনুযায়ী, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব পর্বে নতুন করে হাঁটুতে চোট লেগেছে সামির। হাঁটু ফুলে গিয়েছে। যার ফলে অন্তত আট সপ্তাহের জন্য ছিটকে যাওয়ার আশঙ্কা রয়েছে মহম্মদ সামির!

বোর্ডের এক সূত্র টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘সামি পুরোদমে বোলিং শুরু করেছিল। প্রত্যাবর্তনের দৌড়ে সঠিক ট্র্যাকেই ছিল। কিন্তু নতুন করে চোট পরিস্থিতি গম্ভীর করেছে। বোর্ডের মেডিক্যাল টিম তাঁকে দেখছে। তবে এর থেকে সেরে উঠতে অনেকটা সময় লাগতে পারে।’ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির মেডিক্যাল টিমের কাছেও এটি বড় চিন্তার বিষয়। বোর্ডের সেই কর্তার কথায়, ‘এনসিএ মেডিক্যাল টিমের কাছেও এটি বড় ধাক্কা। দীর্ঘ প্রায় এক বছর ধরে সামিকে ফিট করে তোলার চেষ্টা করছিল ওরা। ওয়ার্কলোড ম্যানেজমেন্টের দিক থেকেও এনসিএ-র প্রোগ্রাম অন্যতম সেরা। ওরা ক্রমাগত চেষ্টা করে যাচ্ছে।’

এই খবরটিও পড়ুন

সামির নতুন চোটে ভাবনায় ভারতীয় টিম ম্যানেজমেন্টও। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পুরো সিরিজেই জসপ্রীত বুমরাকে খেলানো হবে কিনা এই নিয়েও ধোঁয়াশা রয়েছে। সামি ফিট হয়ে না উঠলে বুমরাকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অন্তত এক ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। বোর্ডের পরিকল্পনায়ও যে বড় ধাক্কা, বলাই যায়।