কোহলির অধিনায়কত্ব ছাড়ায় অবাক নন, রোহিতকেই টেস্ট নেতা দেখতে চান পিটারসেন

কোহলির অধিনায়কত্ব ছাড়ায় অবাক নন, রোহিতকেই টেস্ট নেতা দেখতে চান পিটারসেন
কোহলির অধিনায়কত্ব ছাড়ায় অবাক নন, রোহিতকেই টেস্ট নেতা দেখতে চান পিটারসেন (pic courtesy - twitter)

Kevin Pietersen on Virat Kohli and Rohit Sharma: প্রাক্তন ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন বলছেন, বিরাটের টেস্ট ক্যাপ্টেন্সির আসনে তিনি দেখতে চান রোহিত শর্মাকে।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 21, 2022 | 5:49 PM

নয়াদিল্লি: হঠাৎ করে টেস্ট (Test) ক্যাপ্টেন্সি থেকে বিরাট কোহলির (Virat Kohli) সরে যাওয়াটা গোটা বিশ্বকে চমকে দিয়েছে। কিন্তু ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন (Kevin Pietersen) বলছেন, কোহলির ক্যাপ্টেন্সি ছাড়াতে তিনি অবাক নন। পিটারসেন মনে করছেন, বিরাটের অধিনায়কত্ব ছাড়ার পিছনে বায়ো বাবলের ক্লান্তিও বিশেষ কারণ হতে পারে। পাশাপাশি প্রাক্তন ইংলিশ ক্রিকেটার বলছেন, বিরাটের টেস্ট ক্যাপ্টেন্সির আসনে তিনি দেখতে চান রোহিত শর্মাকে (Rohit Sharma)। তবে শুধু পিটারসেন নন। সাদা জার্সিতে রোহিতকেই ভারতের নেতা হিসেবে দেখতে চান অনেকেই।

সংবাদসংস্থা পিটিআইকে এক সাক্ষাৎকারে পিটারসেন বলেন, “যারা আজকের দিনের খেলোয়াড়দের সমালোচনা করে, আমি মনে করি তারা বোকা। কারণ বায়ো বাবলে থেকে খেলাটা খুব কঠিন। তাই তাঁদের সমালোচনা করা অন্যায় হবে। আপনি বিরাট কোহলিকে দেখেননি। কোহলির দর্শক দরকার। এমন পরিবেশে ও ভালো পারফর্ম করে। ও বিনোদন দেয়। আমি মনে করি ওর মতো একজন খেলোয়াড়ের পক্ষে এই বায়ো বাবলে নিজের ক্ষমতায় সেরা পারফর্ম করা কঠিন।”

কোহলির ক্যাপ্টেন্সি ছাড়ায় পিটারসেনকে যে অবাক নন, এ ব্যাপারে তিনি বলেন, “অনেক খেলোয়াড় ক্ষতিগ্রস্ত হয়েছে। এটা বিশ্বের সেরা কাজ। কিন্তু আপনি যখন বায়ো বাবলে খেলেন, এটা অবশ্যই সেরা কাজ নয়। কারণ এতে কোন আনন্দ নেই। আমি সত্যিই অবাক নই যে বিরাট সেই অতিরিক্ত চাপ থেকে কিছুটা বিরতি চায়, কারণ বায়ো বাবলে খেলা খুব কঠিন।”

বিরাট টি-২০ ক্রিকেটের ক্যাপ্টেন্সি ছাড়ার পর তাঁকে ওয়ান ডে-র ক্যাপ্টেন্সি থেকেও সরিয়ে দেয় বোর্ড। তার পর বিরাট নিজে থেকে টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন। এ বার বিরাটের মসনদ কে সামলাবে? সেই উত্তরের অপেক্ষায় রয়েছে ক্রিকেটপ্রেমীরা। পিটারসেন ভারতের সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মাকেই টেস্ট দলের অধিনায়ক হিসেবে দেখতে চান। এ ব্যাপারে তিনি বলেন, “আমি টেস্ট অধিনায়ক হিসেবে রোহিত শর্মা এবং কেএল রাহুলকে পছন্দ করছি। ঋষভ পন্থের ব্যাপারে এখনও ভাবছি না, একদিনের ক্রিকেটে হয়তো ওকে ভাবা যেতে পারে। শর্মা ও রাহুল খুব ভালো ক্রিকেটার। আমি হিটম্যানকে (রোহিত শর্মা) পছন্দ করি, আমি ওর ক্রিকেট দেখতেও পছন্দ করি। সে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ভালো করেছে এবং ওই এই তালিকায় প্রথমে রয়েছে।”

আরও পড়ুন: India vs South Africa Live Score, 2nd ODI 2022: ভেঙ্কটেশ আউট, ছ’নম্বর উইকেট হারাল টিম ইন্ডিয়া

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA