KKR Champion: আশা ছিল বাটলারের, স্বপ্ন পূরণ ফিল সল্টের! ট্রফি জিতেই ভিডিয়ো কল KKR-এর

IPL 2024 Final, Phil Salt-Jos Butler: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম সংস্করণে দিল্লি ক্যাপিটালসে ছিলেন ফিল সল্ট। সেটিই ছিল তাঁর প্রথম আইপিএল। সীমিত সুযোগ পেলেও নজর কাড়তে পারেননি। এ বারও কেকেআরে লাস্ট মিনিট এন্ট্রি হয়েছিল। খেলার সুযোগ মিলবেই নিশ্চয়তা ছিল না। প্রস্তুতি ম্যাচে নজর কাড়েন। সুনীল নারিনের সঙ্গে ওপেনিংয়ে তাঁকেই বেছে নেন গৌতম গম্ভীর ও টিম ম্যানেজমেন্ট। হতাশ করেননি।

KKR Champion: আশা ছিল বাটলারের, স্বপ্ন পূরণ ফিল সল্টের! ট্রফি জিতেই ভিডিয়ো কল KKR-এর
Image Credit source: X
Follow Us:
| Updated on: May 27, 2024 | 5:25 PM

দু-জনই ইংল্যান্ডের ক্রিকেটার। দু-জনই কিপার ব্যাটার। ইংল্যান্ড সাদা বলের ক্যাপ্টেন জস বাটলার। জাতীয় দলে তাঁর সতীর্থ ফিল সল্ট। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তাঁরা প্রতিপক্ষ। বোর্ডের ডাকে প্লে-অফের আগেই দেশে ফিরতে হয় বিশ্বকাপের স্কোয়াডে থাকা ইংল্যান্ড ক্রিকেটারদের। রাজস্থান রয়্যালসে খেলা জস বাটলার লিগ পর্বে দু-ম্যাচ বাকি থাকতেই দেশে ফিরে যান। অন্য দিকে, এক ম্যাচ বাকি থাকতে দেশে ফেরেন ফিল সল্টও। ভারত ছাড়ার সময় রাজস্থান রয়্যালস সতীর্থদের জস বাটলার বার্তা দিয়েছিলেন, ট্রফি জিতে ভিডিয়ো কল করতে। স্বপ্ন পূরণ হল জাতীয় দলে তাঁর সতীর্থ ফিল সল্টের।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম সংস্করণে দিল্লি ক্যাপিটালসে ছিলেন ফিল সল্ট। সেটিই ছিল তাঁর প্রথম আইপিএল। সীমিত সুযোগ পেলেও নজর কাড়তে পারেননি। এ বারও কেকেআরে লাস্ট মিনিট এন্ট্রি হয়েছিল। খেলার সুযোগ মিলবেই নিশ্চয়তা ছিল না। প্রস্তুতি ম্যাচে নজর কাড়েন। সুনীল নারিনের সঙ্গে ওপেনিংয়ে তাঁকেই বেছে নেন গৌতম গম্ভীর ও টিম ম্যানেজমেন্ট। হতাশ করেননি। ফিল সল্টকে যেন নতুন ভাবে আবিষ্কার করেছে কেকেআর। প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিতে বাকিদের যতটা অবদান রয়েছে ঠিক ততটাই ফিল সল্টেরও।

ট্রফি জিতে ফিল সল্টকে ভোলেননি কেকেআর সতীর্থরা। ভিডিয়ো কলে সল্টের সঙ্গে কথা বলেন। ট্রফির সেলিব্রেশনে সামিল করেন তাঁকেও। বরুণ চক্রবর্তী ফ্লাইং কিসও দেন সল্টকে। কেকেআরে সব দিক থেকে ‘ফিল’ গুড পরিবেশ। কেকেআর শিবির যেন নতুন বন্ধু পেয়েছে। আইপিএল ট্রফি। তৃতীয় বার জিতলেও এ বারের আনন্দই আলাদা। দশ বছরের ব্যবধানে অবশেষে সেরার স্বাদ।

ভারত ছাড়ার আগে রাজস্থান রয়্যালসের ওপেনার জস বাটলার সতীর্থদের যে বার্তা দিয়েছিলেন, তাঁর অবশ্য স্বপ্নপূরণ হয়নি। দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্সের কাছে হেরে এ বারের মতো অভিযান শেষ হয়। বাটলার থাকলে পরিস্থিতি অন্যরকম হতে পারতো!