India vs New Zealand: মায়াঙ্কের ব্যাটে ভর করে অ্যাডভান্টেজে টিম ইন্ডিয়া

টেস্টে কামব্যাকটা মোটেও ভালো হল না ভিকের। কিন্তু ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়ালের ব্যাটে ভর করে দিনের শেষে অ্যাডভান্টেজে রয়েছে টিম ইন্ডিয়া (Team India)।

India vs New Zealand: মায়াঙ্কের ব্যাটে ভর করে অ্যাডভান্টেজে টিম ইন্ডিয়া
India vs New Zealand: মায়াঙ্কের ব্যাটে ভর করে অ্যাডভান্টেজে টিম ইন্ডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 7:09 PM

ভারত- (প্রথম ইনিংস) ২২১-৪

মুম্বই: কানপুর টেস্টে ড্রয়ের পর আজ মুম্বইতে শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট। বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকার জন্য নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি। এবং খেলা শুরুর আগে দুই দল থেকেই আসে চোটের খবর। নিউজিল্যান্ডের (New Zealand) ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের পাশাপাশি ভারতের সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাডেজা ও ইশান্ত শর্মা চোটের কারণে মুম্বই টেস্ট থেকে ছিটকে গিয়েছেন। তবে বিশ্রাম পর্ব কাটিয়ে এই ম্যাচে ফিরেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। তবে তাঁর টেস্টে কামব্যাকটা মোটেও ভালো হল না ভিকের। কিন্তু ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়ালের ব্যাটে ভর করে দিনের শেষে অ্যাডভান্টেজে রয়েছে টিম ইন্ডিয়া (Team India)।

ওয়াংখেড়েতে টসে জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছিলেন ভারত অধিনায়ক। শুভমন-মায়াঙ্ক জুটিতে ভালো শুরু হয় টিম ইন্ডিয়ার। ৮০ রানের মাথায় প্রথম উইকেট হারায় ভারত (India)। হাফসেঞ্চুরি হাতছাড়া করে মাঠ ছাড়েন ভারত ওপেনার গিল (৪৪)। আজাজ প্যাটেল প্রথম ধাক্কা দেন বিরাটদের। এর পর তিন নম্বরে চেতেশ্বর পূজারা নামলে তাঁকেও ফেরান ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার আজাজ প্যাটেল। এবং একই ওভারে ভারতকে জোড়া ধাক্কা দেন তিনি। পূজারার পর ভারত অধিনায়ক বিরাট কোহলিকে শূন্য রানেই ফেরান আজাজ। কোহলির সেই উইকেট নিয়ে রীতিমতো বিতর্কের ঝড় উঠেছে। আজাজের বল ভিকের ব্যাট ছুঁয়ে তারপর প্যাডে লেগেছিল বলেই রিপ্লে দেখে মনে হয়েছিল। সেখান থেকেই বিতর্ক শুরু হয়। থার্ড আম্পায়ারের সিদ্ধান্তে রীতিমতো অবাক হয়ে যান ভিকে। যা স্পষ্ট ধরা পড়ে টেলিভিশন ক্যামেরায়।

তবে মিডল অর্ডারে ভারতের সহ-অধিনায়কের পর অধিনায়কও শূন্যে আউট হওয়ার পর শ্রেয়স আইয়ারের সঙ্গে জুটি বাঁধেন মায়াঙ্ক। সেই জুটি ধীরে ধীরে ভারতকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। চা বিরতির আগে হাফসেঞ্চুরি পূর্ণ করে ফেলেন মায়াঙ্ক। তবে চা বিরতির পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি শ্রেয়স। ভারতকে চতুর্থ ধাক্কাও দেন আজাজ। অভিষেক টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি পেলেও, দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন শ্রেয়স। এর পর মায়াঙ্ককে সঙ্গ দিতে আসেন ঋদ্ধিমান সাহা। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ঋদ্ধির ব্যাট যেমন জ্বলে উঠেছিল, আজ তাঁকে ফের সাবলীল দেখাচ্ছিল। ঋদ্ধিকে পাশে নিয়ে নিজের চতুর্থ টেস্ট সেঞ্চুরিটাও পূর্ণ করে ফেলেন মায়াঙ্ক। ১৩৪ বল খেলে ৬১ রান যোগ করেন মায়াঙ্ক-ঋদ্ধি জুটি। মুম্বই টেস্টের প্রথম দিনের শেষে ১২০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল এবং ২৫ রানে নট আউট থেকে মাঠ ছেড়েছেন ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহা।

বৃষ্টির ভ্রুকুটি কাটিয়ে এ বার মুম্বই টেস্টের দ্বিতীয় দিন স্কোরবোর্ডে কত রান জুড়তে পারে ভারত সেদিকেই নজর থাকবে।

সংক্ষিপ্ত স্কোর: ভারত- ২২১/৪ (মায়াঙ্ক আগরওয়াল ১২০*, শুভমন গিল ৪৪; আজাজ প্যাটেল ৪-৭৩)