Moeen Ali: ম্যাকালামের নাম ঘোষণা হতেই ভবিষ্যৎ পরিষ্কার, অভিমানে অবসর মইন আলির!

Moeen Ali Retirement: ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ি হয় মইন আলির। তিনি ইংল্যান্ডের জার্সিতে মোট ৬৮টি টেস্টে, ১৩৮টি ওডিআইতে এবং ৯২টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন। ইংলিশ এই অলরাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটে ৬৬৭৮ রান করেছেন।

Moeen Ali: ম্যাকালামের নাম ঘোষণা হতেই ভবিষ্যৎ পরিষ্কার, অভিমানে অবসর মইন আলির!
ম্যাকালামের নাম ঘোষণা হতেই ভবিষ্যৎ পরিষ্কার, অভিমানে অবসর মইন আলির!Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 08, 2024 | 11:56 AM

কলকাতা: সময় এসেছে অবসরের, সময় এসেছে তরুণদের সুযোগ দেওয়ায়… এই সকল কথা গুলো বলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ইংল্যান্ডের অলরাউন্ডার মইন আলি (Moeen Ali)। ৩৭ বছরের মইন আলি ডেইলি মেইলকে এক সাক্ষাৎকারে আন্তর্জাতিক ক্রিকেট (International Cricket) থেকে নিজের অসরের কথা জানিয়েছেন। ব্রেন্ডন ম্যাকালামকে ইংল্যান্ডের (England) তিন ফরম্যাটেই কোচ ঘোষণা করা হয়েছে। এই সিরিজে সুযোগ না পাওয়ায়, মইন আলি যেন বার্তা পেয়ে পেলেন, তাঁর চ্য়াম্পিয়ন্স ট্রফিও খেলা হবে না। এর আগে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেও দলের প্রয়োজন এবং বেন স্টোকসের অনুরোধে অবসর ভেঙে ফিরেছিলেন।

ব্রেন্ডন ম্যাকালাম যদিও এই আসন্ন অজি সিরিজে কোচিং করাবেন না। তিনি চ্যাম্পিয়ন্স ট্রফির আগে দায়িত্ব নেবেন। কিন্তু ঘোষণা হয়ে গিয়েছে। আর তা যেন সেই ইঙ্গিতই, যে ৩৭ বছরের মইন আলির আর সুযোগ হবে না। ফলে মইন নিজে থেকে বুঝে গিয়ে অবসর ঘোষণা করে দিলেন।

ডেইলি মেইলকে দেওয়া সাক্ষাৎকারে মইন আলি বলেন, ‘আমার ৩৭ বছর বয়স। আর আমি এ মাসের অস্ট্রেলিয়া সিরিজ সুযোগ পাইনি। আমি ইংল্যান্ডের হয়ে প্রচুর ক্রিকেট খেলেছি। এ বার পরবর্তী প্রজন্মের সময় এসেছে। এটা নিয়ে আমাকে ব্যাখ্যা দেওয়া হয়েছিল। আমি অনুভব করেছি সঠিক সময় চলে এসেছে। আমি আমার ভূমিকা পালন করে ফেলেছি।’

এই খবরটিও পড়ুন

২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ি হয় মইন আলির। তিনি ইংল্যান্ডের জার্সিতে মোট ৬৮টি টেস্টে, ১৩৮টি ওডিআইতে এবং ৯২টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন। ইংলিশ এই অলরাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটে ৬৬৭৮ রান করেছেন। রয়েছে ৮টি শতরান ও ২৮টি অর্ধশতরান এবং ৩৬৬টি উইকেট। দেশের জার্সিতে আর না খেললেও, মইন আলি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন। পরবর্তীতে কোচিংয়েও তিনি আসতে চান।