IND A vs IND B: দলীপের প্রথম ম্যাচে ৬ পয়েন্টের জন্য শুভমনদের চাই ২৭৫

Duleep Trophy 2024: এই ম্যাচের ফয়সালা হতেই পারে। ৬ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে পারেন শুভমনরা। তবে একই সুযোগ রয়েছে ভারত বি-দলের কাছেও। মুকেশ কুমার এই ইনিংসেও জ্বলে উঠলে এবং অন্যান্য বোলাররা ভরসা দিলে ৬ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে ভারত বি-দলও।

IND A vs IND B: দলীপের প্রথম ম্যাচে ৬ পয়েন্টের জন্য শুভমনদের চাই ২৭৫
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 08, 2024 | 10:52 AM

দলীপ ট্রফির প্রথম রাউন্ডের ম্যাচ চলছে। অনন্তপুরে ভারত সি বনাম ডি ম্যাচের ফয়সালা তিনদিনেই হয়ে গিয়েছে। বেঙ্গালুরুতে ভারত এ বনাম বি ম্যাচ রুদ্ধশ্বাস পরিস্থিতিতে। আজই ম্যাচের শেষ দিন। শুভমন গিলের নেতৃত্বাধীন ভারত এ দলের সরাসরি জিততে চাই ২৭৫ রান। তাদের কাছে সর্বাধিক ৭৮ ওভার রয়েছে। ফলে এই ম্যাচের ফয়সালা হতেই পারে। ৬ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে পারেন শুভমনরা। তবে একই সুযোগ রয়েছে ভারত বি-দলের কাছেও। মুকেশ কুমার এই ইনিংসেও জ্বলে উঠলে এবং অন্যান্য বোলাররা ভরসা দিলে ৬ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে ভারত বি-দলও।

প্রথম ইনিংসেই ইন্ডিয়া বি-দলকে অল্প রানে আউট করার দুর্দান্ত সুযোগ ছিল শুভমনদের কাছে। যদিও মুশির খানের দুর্দান্ত ইনিংস, নবদীপ সাইনির সঙ্গে অবিশ্বাস্য জুটি। মাত্র ৯৪ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারত বি দল করেছিল ৩২১ রান। জবাবে ভারত এ দলের প্রথম ইনিংস শেষ মাত্র ২৩১ রানেই। অধিনায়ক শুভমন গিল, অভিজ্ঞ ব্যাটার লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়ালরা শুরুটা ভালো করলেও বড় ইনিংস খেলতে ব্যর্থ।

এই খবরটিও পড়ুন

দ্বিতীয় ইনিংসে অভিমন্যু ঈশ্বরণের নেতৃত্বাধীন ভারত বি দলকে মাত্র ১৮৪ রানেই অলআউট করল ভারত এ দল। তবে এই রানটা আরও কম হতে পারত। লোয়ার অর্ডারে নভদীপ সাইনি ও যশ দয়াল যথাক্রমে ১৩ ও ১৬ রান করেন। শেষ দিকে এই স্কোরগুলোই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। এই ম্যাচে সরাসরি জিতে ৬ পয়েন্টের জন্য ২৭৫ রান প্রয়োজন ভারত এ দলের। যদি ১০ উইকেটে ম্যাচ জিততে পারে, সেক্ষেত্রে বোনাস সহ ৭ পয়েন্ট পাবে। ম্যাচ অমীমাংসিত থাকলে প্রথম ইনিংসে লিডের সুবাদে ভারত বি দলের ঝুলিতে তিন পয়েন্ট যোগ হবে। তবে ৭৮ ওভার বাকি থাকায় মনে করা হচ্ছে, এই ম্যাচে ফয়সালা হবেই। বিশেষ নজর থাকবে এ টিমের ক্যাপ্টেন তথা বার্থ-ডে বয় শুভমন গিলের দিকেই।