MS Dhoni: ড্রোন প্রস্তুতকারী সংস্থায় বিনিয়োগ ধোনির

চেন্নাইয়ের গারুদা এরোস্পেস প্রাইভেট লিমিটেড দেশের অন্যতম সেরা ড্রোন প্রস্তুতকারী সংস্থা। এর আগে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করেছিলেন এই সংস্থার কর্ণধার আর সিইও। এমনকি ভারতের এই সংস্থাকে দেখে ড্রোন টেকনোলজির প্রশংসাও করেন প্রধানমন্ত্রী।

MS Dhoni: ড্রোন প্রস্তুতকারী সংস্থায় বিনিয়োগ ধোনির
ড্রোন প্রস্তুতকারী সংস্থায় বিনিয়োগ ধোনির। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 8:00 AM

চেন্নাই: ২২ গজের বাইরে বিভিন্ন ক্ষেত্রেই জনপ্রিয় মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। এর আগে ক্রিকেটের ফাঁকে প্যারা মিলিটারি ট্রেনিং নিতে দেখা গিয়েছিল প্রাক্তন ভারত অধিনায়ককে। ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে দীর্ঘ সময়ও কাটিয়েছেন ধোনি। ভারতীয় সেনাবাহিনীতে বিশেষ পদমর্যাদায় সম্মানিত করা হয়েছে ধোনিকে। এমনকি বিশ্বকাপে কিপিং গ্লাভসে বলিদান লোগো নিয়েও খেলেছিলেন। যা নিয়ে পরবর্তীতে অনেক বিতর্ক তৈরি হয়। মাঠে এবং মাঠের বাইরে দুটো ক্ষেত্রেই অনেক জনপ্রিয় বিশ্বকাপজয়ী অধিনায়ক। এ বার নতুন এক যাত্রা শুরু করলেন মহেন্দ্র সিং ধোনি। ড্রোন প্রস্তুতকারী এক সংস্থায় এবার বিনিয়োগ করবেন ভারতের প্রাক্তন অধিনায়ক। দেশজুড়ে কৃষি বাস্তুতন্ত্র আর পরিবেশ রক্ষার্থে এই বিশেষ ধরণের ড্রোন প্রস্তুত করে এই সংস্থা। সেই সংস্থাতেই এ বার বিনিয়োগ করবেন মহেন্দ্র সিং ধোনি।

চেন্নাইয়ের গারুদা এরোস্পেস প্রাইভেট লিমিটেড দেশের অন্যতম সেরা ড্রোন প্রস্তুতকারী সংস্থা। এর আগে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করেছিলেন এই সংস্থার কর্ণধার আর সিইও। এমনকি ভারতের এই সংস্থাকে দেখে ড্রোন টেকনোলজির প্রশংসাও করেন প্রধানমন্ত্রী। সেই সংস্থাতেই এ বার বিনিয়োগ করবেন মহেন্দ্র সিং ধোনি। কম খরচে অত্যাধুনিক মানের ড্রোন তৈরি করে এই সংস্থা। এমনকি সংস্থাটির ব্র্যান্ড অ্যাম্বাসাডরও হয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

এখনও পর্যন্ত ৩৮টি বিভিন্ন ধরণের ড্রোন তৈরি করেছে এই সংস্থা। শুধু কৃষিক্ষেত্রই নয়, নিরাপত্তা, স্যানিটাইজেশন, ম্যাপিং এবং ডেলিভারি সংক্রান্ত ড্রোনও বানিয়েছে চেন্নাইয়ের এই বিখ্যাত সংস্থা। গত বছর থেকেই ক্রিকেটের বাইরে কৃষিক্ষেত্রে বিশেষ আগ্রহ দেখানো শুরু করেছেন ধোনি। রাঁচিতে নিজের ফার্ম হাউজেও শাক সবজি, ফল উৎপাদনে বিশেষ উদ্যোগ নেন ধোনি নিজে। জৈব উপায়ে উৎপাদিত এই সবজি দুবাইয়ের কোম্পানিতে রপ্তানিও করেন ধোনি।

আরও পড়ুন: India vs South Africa: মুক্তির নতুন পৃথিবীতে পা দিতে চলেছেন ঋষভ পন্থরা