IPL 2022: অরেঞ্জ আর্মির ভরসার মান রাখতে নিজেকে ১০০ শতাংশ নিংড়ে দিতে চান কোন বিদেশি ক্রিকেটার?

গত মরসুমের বেহাল ফর্মের পরও আসন্ন আইপিএলের জন্য তাঁর ওপর আস্থা রেখেছে নিজামের শহরের দল। তিনিও বলছেন, সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) সেই আস্থার মান রাখার জন্য তিনি তৈরি।

IPL 2022: অরেঞ্জ আর্মির ভরসার মান রাখতে নিজেকে ১০০ শতাংশ নিংড়ে দিতে চান কোন বিদেশি ক্রিকেটার?
IPL 2022: অরেঞ্জ আর্মির ভরসার মান রাখতে নিজেকে ১০০ শতাংশ নিংড়ে দিতে চান কোন বিদেশি ক্রিকেটার?
Image Credit source: Nicholas Pooran Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Mar 19, 2022 | 12:10 PM

নয়াদিল্লি: গত মরসুমের আইপিএলে (IPL) তাঁকে এক্কেবারেই ফর্মে দেখা যায়নি। শুধু তাই নয়, তাঁকে নিয়ে রীতিমতো সমালোচনাও চলছিল। পঞ্জাব কিংসের (Punjab Kings) জার্সিতে আইপিএল-১৪-র ১২টি ম্যাচ মিলিয়ে সর্বসাকুল্যে মোট ৮৫ রান করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার-ব্যাটার নিকোলাস পুরান (Nicholas Pooran)। প্রীতির দল তাঁকে রিটেইনও করেনি এবং এ বারের নিলাম থেকে কেনেওনি। গত মরসুমের বেহাল ফর্মের পরও আসন্ন আইপিএলের জন্য তাঁর ওপর আস্থা রেখেছে নিজামের শহরের দল। তিনিও বলছেন, সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) সেই আস্থার মান রাখার জন্য তিনি তৈরি। একটা মরসুম খারাপ কাটা মানে, সেই জায়গা থেকে ঘুরে দাঁড়ানো যাবে না, তা তো নয়। আর তাই আইপিএলের মঞ্চে এই মরসুমে নিজের সেরাটা উজাড় করে দিতে চান ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার পুরান।

এ বারের আইপিএলের মেগা নিলামে সানরাইজার্স হায়দরাবাদ ১০ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে পুরানকে দলে নিয়েছে। নতুন মরসুম শুরু করার আগে পুরান বলেছেন, “শুধুমাত্র একটা খারাপ মরসুমের জন্য আমি যেমন প্লেয়ার, সেটা বদলে যাবে না। আন্তর্জাতিক ক্রিকেটে আমি বেশ ভালো পারফর্ম করছি এবং সকলেই সেটা দেখতে পাচ্ছে। আমার কাছে এখন একটা কাজ। দলকে সেরাটা দেওয়া। সানরাইজার্স আমার ওপর যথেষ্ট খরচ করেছে। তাই আমি আমার সবটা তাদের দিতে চাই। আমার জন্য আমার সেরা ভার্সনটাকে বের করে আনতে হবে।”

গত আইপিএল থেকে তিনি শিক্ষা নিয়েছেন। এবং সেটা তাঁকে আরও ভালো প্লেয়ার হয়ে উঠতে যথেষ্ট সাহায্য করেছে। এমনটাই বলেছেন পুরান। তাঁর কথায়, “অনেকের কেরিয়ারেই এমনটা হয়। গত বছরের প্রথম ম্যাচে আমি প্রথম বলেই ডাক হয়ে ফিরি। এর পরের ম্যাচে দ্বিতীয় বলে আমি ডাক হয়েছিলাম। একইভাবে আমি ব্যাট করতে গিয়ে একটাও বল না খেলেই রান আউটও হয়েছিলাম। তবে আমি এগুলো নিয়ে বেশি চিন্তা করছি না। আমি বিশ্বাস করি আমি এখন অনেক ভালো প্লেয়ার। এবং আমি আইপিএলের গত মরসুম থেকে অনেক কিছু শিখেছি।”

অনেক টাকা দিয়ে যখন একটা দল কোনও প্লেয়ারকে কেনে, তাঁর ওপর তখন বাড়তি দায়িত্ব থাকে। তবে একজন পেশাদার ক্রিকেটার হিসাবে যে কোনও পরিস্থিতিতে দলের হয়ে পারফর্ম করাটাই তাঁর কাজ। এমনটাই মনে করেন পুরান। তিনি বলেন, “একজন পেশাদার প্লেয়ার হিসাবে, কখনও কখনও আমি একটা চাপ অনুভব করি। বিশেষ করে যখন আপনি ভালো পারফর্ম করবেন না, মিডিয়া আপনাকে টার্গেট করবে তখন, অনেক ভক্ত আপনাকে নিয়ে সমালোচনা করবে, তাই অবশ্যই বেতন একটা ভূমিকা পালন করে। কিন্তু পেশাদার হিসেবে যে কাজটা করে যেতে হবে সেটা হল, যে কোনও বিতর্ক ঝামেলাকে পেছনে ফেলে রেখে দলের জন্য পারফর্ম করার চেষ্টা করে যাওয়া।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla