PCB Coach: ভারতকে বিশ্বকাপ জেতানো কোচকে দায়িত্ব দিল পাকিস্তান বোর্ড!

Pakistan Cricket News: ভারতীয় ক্রিকেট দল প্রথম বার ওয়ান ডে বিশ্বকাপ জেতে ১৯৮৩ সালে। এরপর অপেক্ষা বাড়ছিল। অবশেষে ২০১১ সালে ফের বিশ্বকাপ জেতে ভারত। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। ভারতের চ্যাম্পিয়ন হওয়ার কোচের অবদান ভোলা যায় না। দক্ষিণ আফ্রিকার গ্যারি কার্স্টেন ছিলেন ভারতের কোচ। তাঁর কোচিংয়েই বিশ্বকাপ জয়। সেই গ্যারি কার্স্টেনকেই ওয়ান ডে এবং টি-টোয়েন্টির জন্য কোচ করল পাকিস্তান।

PCB Coach: ভারতকে বিশ্বকাপ জেতানো কোচকে দায়িত্ব দিল পাকিস্তান বোর্ড!
Image Credit source: X
Follow Us:
| Updated on: Apr 28, 2024 | 6:27 PM

কোচ ক্রাইসিস মিটল পাকিস্তান ক্রিকেটে! ভারতকে দীর্ঘ ২৮ বছরের ব্যবধানে বিশ্বকাপ জেতানো কোচকে নিয়োগ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ওয়ান ডে ফরম্যাটে একবারই বিশ্বকাপ জিতেছে পাকিস্তান। সেই ১৯৯২ সালে। এরপর থেকে হতাশাই চলছে পাকিস্তান ক্রিকেটে। ভারতে অনুষ্ঠিত গত ওয়ান ডে বিশ্বকাপে খেলতে আসার আগে নানা হুঙ্কারই দিয়েছিল পাকিস্তান। যদিও লিগ পর্বেই বিদায় হয়ে গিয়েছিল তাদের। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে সাদা ও লাল বলের কোচ নিয়োগ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ভারতীয় ক্রিকেট দল প্রথম বার ওয়ান ডে বিশ্বকাপ জেতে ১৯৮৩ সালে। এরপর অপেক্ষা বাড়ছিল। অবশেষে ২০১১ সালে ফের বিশ্বকাপ জেতে ভারত। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। ভারতের চ্যাম্পিয়ন হওয়ার কোচের অবদান ভোলা যায় না। দক্ষিণ আফ্রিকার গ্যারি কার্স্টেন ছিলেন ভারতের কোচ। তাঁর কোচিংয়েই বিশ্বকাপ জয়। সেই গ্যারি কার্স্টেনকেই ওয়ান ডে এবং টি-টোয়েন্টির জন্য কোচ করল পাকিস্তান। গ্যারি কার্স্টেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দীর্ঘদিন ধরেই যুক্ত। এ বারও গুজরাট টাইটান্সের মেন্টর তিনি।

টেস্ট ক্রিকেটে পাকিস্তানের কোচ করা হয়েছে অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার জেসন গিলেসপিকে। চলছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। প্রথম দুই সংস্করণেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল ভারত। প্রথম বার নিউজিল্যান্ড এবং গত বার অস্ট্রেলিয়ার কাছে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারে ভারত। এ বারও টেস্ট চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত জায়গায় রয়েছে ভারতীয় দল। পাকিস্তান গত দুই সংস্করণেই ব্যর্থ হয়েছে। ভাগ্য ফেরাতে এ বার অজি কোচকে দায়িত্ব দিল পাকিস্তান বোর্ড।