Pakistan vs Australia: নিরাপত্তার কারণে পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচের স্থান বদল

পাকিস্তানে ইমরান খানের সরকার তুমুল চাপে। একের পর এক মন্ত্রী ইস্তফা দিয়েছেন। ইমরানের সঙ্গ ছাড়ছেন একধিক নেতা। পরিস্থিতি এমন যে আগামী যে কোনও দিন পাকিস্তান সরকারের পতনও হতে পারে।

Pakistan vs Australia: নিরাপত্তার কারণে পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচের স্থান বদল
টেস্ট সিরিজের প্রথম দুটি টেস্ট ড্র। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 6:01 PM

রাওয়ালপিণ্ডি: প্রায় ২৫ বছর পর পাকিস্তান (Pakistan) সফরে গিয়েছে অস্ট্রেলিয়া। নিরাপত্তা নিয়ে চিন্তায় ছিল গোটা বিশ্ব। এবার সেটাই কি সত্যি হওয়ার পথ? পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত পাকিস্তান-অস্ট্রেলিয়া (Australia) একদিনের সিরিজ ও টি-২০ ম্যাচের স্থান বদল করার। পূর্ণাঙ্গ সিরিজের প্রথম দুটি টেস্ট ম্যাচ ইতিমধ্যেই হয়ে গেছে। রাওয়ালপিণ্ডি ও করাচির টেস্ট ড্র হয়েছে। আগামী সোমবার থেকে তৃতীয় টেস্ট শুরু হচ্ছে লাহোরে (Lahore)। তারপর তিন ম্যাচের একদিনের সিরিজ ও একটি টি-২০ ম্যাচ। সীমিত ওভারের সিরিজের ম্যাচ গুলি হওয়ার কথা ছিল রাওয়ালপিণ্ডিতে। কিন্তু দেশের বর্তমান অবস্থার কথা মাথায় রেখে শোয়েব আখতারের শহরে ম্যাচের আয়োজন ঝুঁকি পূর্ণ হয়ে যেতে পারে বলে মনে করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্কানের ইমরান খান (Imran Khan) সরকার এখন তুমুল চাপে।

পাকিস্তানে ইমরান খানের সরকার তুমুল চাপে। একের পর এক মন্ত্রী ইস্তফা দিয়েছেন। ইমরানের সঙ্গ ছাড়ছেন একধিক নেতা। পরিস্থিতি এমন যে আগামী যে কোনও দিন পাকিস্তান সরকারের পতনও হতে পারে। রাজধানী ইসলামাবাদের পরিস্থিতি উত্তপ্ত। সরকারের পক্ষে বিপক্ষে একের পর এক সভা, মিটিং মিছিল চলছে। রাওয়ালপিণ্ডিতে ম্যাচ খেলার কথা থাকলেও দুই দলের ক্রিকেটারদের থাকার কথা ইসলামাবাদে। ঘন্টাখানের মধ্যেই পৌঁছে যাওয়া যায় এক শহর থেকে আরও শহরে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে অস্ট্রেলিয়া দলকে রাজধানী শহরে রাখলে প্রশ্ন উঠতে পারে নিরাপত্তা নিয়ে। সেই ঝুঁকি কোনও ভাবেই নিতে চাইছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড বা পাকিস্তান প্রশাসন। তাই ম্যাচের স্থান বদলের সিদ্ধান্ত।

রাওয়ালপিণ্ডি থেকে ম্যাচ সিরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে লাহোরে। সেখানেই তৃতীয় টেস্ট খেলবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। সেখান থেকেই সীমিত ওভারের সিরিজ খেলবে দুই দেশ। দেশের যা পরিস্থিতি তাতে ভালোয় ভালোয় শেষ করতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। নিরাপত্তার প্রশ্ন গতবছর নিউজিল্যান্ড একটাও ম্যাচ না খেলে পাকিস্তান ছেড়েছিল। তারপর ইংল্যান্ডও জানায় তারা আসবে না। এই পরিস্থিতিতে পাক বোর্ডকে স্বস্তি দিয়ে সে দেশে খেলতে গিয়েছে প্যাট কামিন্সের (Pat Cummins) অস্ট্রেলিয়া। তাই যে কোনও মূল্য অ্যারন ফিঞ্চের (Aaron Finch) দলের নিরাপত্তা সম্পুর্ণ নিশ্চিত করতে মরিয়া পাকিস্তান।

আরও পড়ুন : IPL 2022: হোলির আমেজে রঙিন পন্থের দিল্লি থেকে পান্ডিয়ার গুজরাত