IPL 2022: আইপিএলের রেকর্ডবুকে ফের শিখর ধাওয়ান, জেনে নিন তিনি গড়লেন কোন নয়া রেকর্ড

Shikhar Dhawan: লিগ পর্বের শেষ ম্যাচের পর অরেঞ্জ ক্যাপের লড়াইয়ে চার নম্বরে উঠে এসেছেন পঞ্জাব কিংসের ওপেনার শিখর ধাওয়ান। এ বারের আইপিএলে ১৪টি ম্যাচে খেলে ৪৬০ রান করেছেন ধাওয়ান। সর্বোচ্চ ৮৮* রান।

IPL 2022: আইপিএলের রেকর্ডবুকে ফের শিখর ধাওয়ান, জেনে নিন তিনি গড়লেন কোন নয়া রেকর্ড
IPL 2022: আইপিএলের রেকর্ডবুকে ফের শিখর ধাওয়ান, জেনে নিন তিনি গড়লেন কোন নয়া রেকর্ড Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 3:11 PM

মুম্বই: চলতি আইপিএলের (IPL 2022) গ্রুপ পর্বের শেষ ম্যাচে রবিরাতে নয়া রেকর্ড গড়লেন মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংসের (Punjab Kings) তারকা ওপেনার শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম ব্যাটার হলেন ধাওয়ান, যিনি ৭০০টি চার মেরেছেন। রবিরাতে সানরাইজার্স হায়দরাবাদের (SRH) বিরুদ্ধে এই মরসুমের ৭০তম ম্যাচে এই রেকর্ড গড়েছেন গব্বর। রবিরাতে যে রেকর্ড গড়েছেন ধাওয়ান, তা এখনও অবধি নেই বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মার (Rohit Sharma) ঝুলিতে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বর্তমানে শিখর ধাওয়ানের নামের পাশে রয়েছে ৭০১টি চার। ওয়াংখেড়েতে রবিরাতে ৩২ বলে ৩৯ রান করার পথে ২টি চার ও ২টি ছয় মারেন ধাওয়ান। এই তালিকায় শিখর ধাওয়ানের পরে রয়েছেন অজি তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার ও ভারতের এবং আরসিবি প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। ওয়ার্নারের দখলে রয়েছে ৫৭৭টি আইপিএলের চার। এবং বিরাট আইপিএল কেরিয়ারে মেরেছেন ৫৭৬টি চার। এই তালিকায় চার ও পাঁচ নম্বরে রয়েছেন যথাক্রমে – ভারত ও মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা (৫১৯টি চার) ও ভারতের এবং চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্রিকেটার, মিস্টার আইপিএল নামে পরিচিত সুরেশ রায়না (৫০৬টি চার)।

শিখর ধাওয়ান এখন পর্যন্ত ২০৬ আইপিএল ম্যাচে খেলেছেন। এবং তাতে তিনি ৬২৪৪ রান করেছেন। আইপিএলে গব্বরের সর্বোচ্চ রান ১০৬*। এবং ধাওয়ান তাঁর আইপিএল কেরিয়ারে করেছেন ২টি সেঞ্চুরি এবং ৪৭টি হাফসেঞ্চুরি। উল্লেখ্য, এ বারের আইপিএলে গ্রুপ পর্বে মোট ১৪টি ম্যাচে খেলে ৪৬০ রান করেছেন ধাওয়ান। সর্বোচ্চ ৮৮* রান।