Rahul Dravid: ‘ভালো টাকা পেলে…’, বলছেন ‘ইন্দিরা নগরকা’ রাহুল দ্রাবিড়

Indian Cricket Team Ex Coach: লস অ্যাঞ্জেলস অলিম্পিকে ক্রিকেট থাকছে। ভারতীয় টিমের কোচ থাকাকালীন ড্রেসিংরুমে প্লেয়ারদের মধ্যে সেই উন্মাদনার আঁচ পেয়েছেন। সেই প্রসঙ্গ টেনেই দ্রাবিড় বলেছিলেন, 'সুযোগ থাকলে আমিও অলিম্পিকে নেমে পড়তাম, কিন্তু সেটা তো সম্ভব নয়। তবে আমি অন্য কোনও ভূমিকাতে থাকব। তেমন হলে সংবাদমাধ্যমেই চাকরি যোগার করব...'।

Rahul Dravid: 'ভালো টাকা পেলে...', বলছেন 'ইন্দিরা নগরকা' রাহুল দ্রাবিড়
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Aug 22, 2024 | 9:20 PM

রাহুল দ্রাবিড়কে মজা করতে দেখেছেন! কিংবা অতি উচ্ছ্বাসে ভেসে যেতে? মাঠের মধ্যে রাগ! এ সবই বিরল দৃশ্য। রাহুল দ্রাবিড়কে সম্ভবত একবারই রাগতে দেখা গিয়েছিল। তখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালসে খেলতেন। আর অতি উচ্ছ্বাস? কোচ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর। ড্রেসিংরুমে লাফিয়ে উঠেছিলেন রাহুল দ্রাবিড়। ফাইনালের সেরা বিরাট কোহলি ট্রফিটি রাহুল দ্রাবিড়ের হাতে তুলে দিতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন। এই দৃশ্য সত্যিই বিরল। মজার ক্ষেত্রেও বিশ্বকাপ জেতার পরের ঘটনাই বলা যায়। সাংবাদিকদের বলেছিলেন, ‘আমি এখন বেকার, কোনও চাকরি থাকলে জানাবেন…’। রাগ দেখানোর ক্ষেত্রে কি সেই বিজ্ঞাপনের প্রসঙ্গ টানা যায়, যেখানে দ্রাবিড় ইন্দিরা নগরকা গুণ্ডা হয়েছিলেন? তবে বেশ কিছু ক্ষেত্রে তাঁর বুদ্ধিদীপ্ত উত্তর চমকে দেয়। এই যেমন প্যারিস অলিম্পিকের সময়! ২০২৮ সালে লস অ্যাঞ্জেলস অলিম্পিকে ক্রিকেট থাকছে। ভারতীয় টিমের কোচ থাকাকালীন ড্রেসিংরুমে প্লেয়ারদের মধ্যে সেই উন্মাদনার আঁচ পেয়েছেন। সেই প্রসঙ্গ টেনেই দ্রাবিড় বলেছিলেন, ‘সুযোগ থাকলে আমিও অলিম্পিকে নেমে পড়তাম, কিন্তু সেটা তো সম্ভব নয়। তবে আমি অন্য কোনও ভূমিকাতে থাকব। তেমন হলে সংবাদমাধ্যমেই চাকরি যোগার করব…’। এ বার তাঁর আরও একটি উত্তরে হাসির রোল। কী বলছেন ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল?

বেশ কিছু বিজ্ঞাপনেই অভিনয় করেছেন রাহুল দ্রাবিড়। সেটা খেলা চালিয়ে যাওয়ার সময়ই শুধু নয়, খেলা ছাড়ার পরও। কিছুতে সিরিয়াস অভিনয়, আবার কোনওটা তাঁর ভাবমূর্তির এক্কেবারে বাইরে, চমকে দেওয়ার মতোই। ক্রীড়াবিদদের বায়োপিক নতুন বিষয় নয়। মহেন্দ্র সিং ধোনি, সাইনা নেহওয়াল, মিতালি রাজদের নিয়ে বায়োপিক হয়েছে। তেমনই সচিন তেন্ডুলকরকে নিয়ে তথ্যচিত্র। সৌরভ গঙ্গোপাধ্যায়েরও বায়োপিক হবে। সদ্য টি-সিরিজের তরফে ঘোষণা করা হয়েছে, যুবরাজ সিংয়ের বায়োপিক হতে চলেছে। আচ্ছা রাহুল দ্রাবিড়ের বায়োপিক হলে তাঁর ভূমিকায় কে অভিনয় করতে পারেন? রাহুল দ্রাবিড় নিজে!

এই খবরটিও পড়ুন

একটি অনুষ্ঠানে রাহুল দ্রাবিড় মজা করে বলেন, তিনি বলিউডে পা রাখতেই পারেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের সাফল্যের কথা সহ নানা বিষয়ই উঠে আসে। এ সবের মাঝে প্রশ্নোত্তর পর্বে দ্রাবিড়কে জিজ্ঞেস করা হয়, ‘বায়োপিক তৈরি হলে কোন অভিনেতাকে রাহুল দ্রাবিড়ের ভূমিকায় দেখা যেতে পারে?’ মজার উত্তরে বিশ্বজয়ী কোচ বলেন, ‘ভালো টাকা পেলে আমি নিজেই অভিনয় করতে পারি।’ এটা যে স্রেফ মজা করেই বলা তাঁর হাসিটাই বলে দিচ্ছিল।