India vs South Africa: ঋষভ পন্থের ওপর কেন চটে লাল সুনীল গাভাসকর?

Rishabh Pant: চতুর্থ ম্যাচের শেষে রাজকোটে পন্থ নিজেও জানিয়ে যান, তিনি বেশ কিছু ক্ষেত্রে উন্নতি করার চেষ্টা করবেন। ফলে আগামীকাল, বেঙ্গালুরুতে অধিনায়োকচিত ইনিংস আসে কিনা পন্থের ব্যাটে, সে দিকে নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের।

India vs South Africa: ঋষভ পন্থের ওপর কেন চটে লাল সুনীল গাভাসকর?
India vs South Africa: ঋষভ পন্থের ওপর কেন চটে লাল সুনীল গাভাসকর?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 10:45 PM

বেঙ্গালুরু: দেশের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলছে টিম ইন্ডিয়া (Team India)। সিরিজ শুরুর ঠিক একদিন আগে চোট পান রোহিত শর্মার অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্বে থাকা লোকেশ রাহুল। এরপর নির্বাচকরা দলের নেতা হিসেবে এই সিরিজের জন্য বেছে নেন ঋষভ পন্থকে। তাঁকে টিম ইন্ডিয়ার ভবিষ্যতের অধিনায়কের বিকল্প হিসেবেও অনেকেই বলেন। কিন্তু ক্যাপ্টেন পন্থ চলতি প্রোটিয়া সিরিজে নির্বাচকদের আস্থা রাখতে পারছেন না। সিরিজ শুরু হওয়ার পর দুটো ম্যচে হারে ভারত। এর পর দুটো ম্যাচে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে মেন ইন ব্লুরা, তা ঠিক কিন্তু প্রতিটা ম্যাচেই অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে আউট হয়ে যাচ্ছেন পন্থ। আর যার ফলে চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজে ঋষভ পন্থের (Rishabh Pant) শট নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে দিলেন ভারতের প্রাক্তন কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar)

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের সম্প্রচারকারী চ্যানেলে গাভাসকর বলেন, “মানুষ আশা করে ও মাঠে এলেই চার-ছয় মারবে। এটার কারণ, গত ৩-৪ বছর ধরে ও এমন পারফর্ম্যান্সই করে দেখিয়েছে। যার ফলে সবাই ওর কাছ থেকে এটা আশা করে। কিন্তু প্রত্যাশা মতো ও যখনই পারফর্ম করতে পারছে না সকলেই হতাশ হচ্ছে।”

পন্থের এই সিরিজে বাজে ভাবে আউট হওয়া নিয়েও কড়া সমালোচনা করেছেন সানি। তিনি বলেন, “ও অতীতের তিনটি আউট থেকে কোনও শিক্ষাই নেয়নি। ওরা ওয়াইড বল করে যাচ্ছে, আর ও সেই বলগুলো খেলার জন্য এগিয়ে যাচ্ছে। ওকে দেখলেই বোঝা যায় সেভাবে নিজের পেশির সঞ্চালনও করতে পারছে না। অফ স্টাম্পের বাইরের বলগুলো মারার প্রবণতা বন্ধ করতে হবে ওকে। ও অফ স্টাম্পের বাইরের বল ব্যাটে লাগিয়ে একাধিক বার আউট হয়েছে। টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসেবে একটি সিরিজে একই ভাবে বার বার আউট হওয়া মোটেই ভালো দিক নয়।”

চতুর্থ ম্যাচের শেষে রাজকোটে পন্থ নিজেও জানিয়ে যান, তিনি বেশ কিছু ক্ষেত্রে উন্নতি করার চেষ্টা করবেন। ফলে আগামীকাল, বেঙ্গালুরুতে অধিনায়োকচিত ইনিংস আসে কিনা পন্থের ব্যাটে, সে দিকে নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের।

ভারত-দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজের জন্য ১৬ সদস্যের ভারতীয় স্কোয়াড —

ঋষভ পন্থ (অধিনায়ক, উইকেটকিপার), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।