IPL 2022: দলকে চরম বার্তা রোহিত শর্মার

ইতিহাস বলে, রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স টুর্নামেন্টের শুরুতে ছন্দ খুঁজে পায় না। টুর্নামেন্ট যত এগিয়ে যায় ততই ভয়ঙ্কর হয়ে ওঠে তারা। তবে ক্রিকেট মহলের মতে, আগের মুম্বই ইন্ডিয়ান্স ও বর্তমান দলের মধ্যে কয়েকটি ফারাক আছে।

IPL 2022: দলকে চরম বার্তা রোহিত শর্মার
নিজেও ছন্দে ফিরতে মরিয়া রোহিত শর্মা। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2022 | 5:58 PM

মুম্বই: তিনটি ম্যাচ খেলে তিনিট ম্যাচেই হার। আইপিএলের (IPL 2022) সব থেকে সফল দল হলেও রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এ বারের আইপিএলে এখনও জয়ের মুখ দেখেনি। আগের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের (KKR) বিরুদ্ধে হারতে হয়েছে। প্যাট কামিন্স (Pat Cummins) মাঠে নেমে কার্যত একার হাতে ম্যাচটা নিয়ে চলে গিয়েছেন। কলকাতাকে চেপে ধরার সুযোগ পেয়েও সেটা কাজে লাগাতে ব্যর্থ হয়েছে রোহিতের দল। যেখানে একটা সময় মনে হয়েছিল ম্যাচটা টানটান হতে পারে, সেখানে ৪ ওভার বাকি থাকতে ম্যাচ জিতে যায় কলকাতা নাইট রাইডার্স। বলা ভালো, প্যাট কামিন্সের বিস্ফোরক ব্যাটিংয়ের সামনেই উড়ে যায় রোহিতের টিম। শনিবার চতুর্থ ম্যাচ খেলতে নামছে মুম্বই ইন্ডিয়ান্স। প্রতিপক্ষ দুরন্ত ছন্দে থাকা ফাফ ডু প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই ম্যাচটা থেকেই আইপিএলে প্রত্যাবর্তনের রাস্তাটা খুঁজছেন রোহিত শর্মা ও মাহেলা জয়বর্ধনে। আর তাই দলকে চরম বার্তা দিলেন টুর্নামেন্টের সব থেকে সফল অধিনায়ক।

ড্রেসিংরুমে সতীর্থদের রোহিত শর্মা বলেন, “আমরা কোনও একজন ব্যক্তির দিকে আঙুল তুলতে চাই না। বিষয়টা আমাদের। আমরা যেমন দল হিসেবে জিতি, তেমন হারটাও আমাদের দলের। আমাদের দলে প্রতিভার অভাব নেই। অভাবটা খিদে আর মরিয়া হয়ে ওঠার। এই মরিয়া ভাবটা খুব খুব জরুরি। প্রত্যেকটা দল আলাদা, তাদের পরিকল্পনা আলাদা। আমাদের কাজ প্রতিপক্ষের থেকে এগিয়ে ভাবা। আর সেটা তখনই সম্ভব যখন আমরা খিদেটা দেখাতে পারব। আমারা তিনটি ম্যাচেই কিছু না কিছু ভালো কাজ করেছি। আমাদের মুহূর্তগুলো বুঝে নিতে হবে, যে মুহূর্তগুলো ম্যাচটা আমাদের দিকে নিয়ে আসতে পারে। আমাদের ভয় পাওয়ার কিছু নেই। মাথা নিচু করারও প্রয়োজন নেই। কারণ টুর্নামেন্ট সবে শুরু হয়েছে।”

ইতিহাস বলে, রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স টুর্নামেন্টের শুরুতে ছন্দ খুঁজে পায় না। টুর্নামেন্ট যত এগিয়ে যায় ততই ভয়ঙ্কর হয়ে ওঠে তারা। তবে ক্রিকেট মহলের মতে, আগের মুম্বই ইন্ডিয়ান্স ও বর্তমান দলের মধ্যে কয়েকটি ফারাক আছে। সব থেকে বড় সমস্যা হয়ে উঠছে স্পিন বোলিংয়ে। মুরুগান অশ্বিন কোনও ভাবেই রাহুল চাহারের বিকল্প হয়ে ওঠার মতো নয় বলেই মনে হচ্ছে ক্রিকেট মহলের। পাশাপাশি টাইমল মিলস ধারাবাহিক হতে পারছেন না। এর মধ্যে আবার দলের সব থেকে অভিজ্ঞ দুই ক্রিকেটার রোহিত ও পোলার্ডের ব্যাট ঠাণ্ডা। তাই রোহিতের কথা তাত্‍পর্যপূর্ণ। টিম হিসেবে পারফর্ম করতে না পারলে আরও ভুগতে হতে পারে। অভিজ্ঞ অধিনায়ক রোহিতের সেটা বুঝতে কোনও সমস্যা হচ্ছে না। তাই দলকে বার্তা দিলেন ক্যাপ্টেন।

আরও পড়ুন : IPL: শোয়েবকে বাঁচিয়েছিলেন সৌরভ, কবে জানেন?