IND vs BAN: এ কী করলেন লিটন-সাকিব! ফলো অন এড়ানোর ভয় নিয়েই চা বিরতিতে বাংলাদেশ

India vs Bangladesh: বাংলাদেশ প্রথম টেস্টের দ্বিতীয় সেশন শুরু করেছিল ৩ উইকেটে ২৬ রান নিয়ে। সেখান থেকে চা বিরতিতে যখন গেল দুই দল, তখন টাইগার্সদের ঝুলিতে ১১২ রান। পড়েছে শান্তর দলের ৮ উইকেট।

IND vs BAN: এ কী করলেন লিটন-সাকিব! ফলো অন এড়ানোর ভয় নিয়েই চা বিরতিতে বাংলাদেশ
এ কী করলেন লিটন-সাকিব! ফলো অন এড়ানোর ভয় নিয়েই চা বিরতিতে বাংলাদেশImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 20, 2024 | 2:48 PM

কলকাতা: চিপকে চা বিরতির আগে ফের দেখা গেল বুমরা ম্যাজিক। বাংলাদেশ (Bangladesh) প্রথম টেস্টের দ্বিতীয় সেশন শুরু করেছিল ৩ উইকেটে ২৬ রান নিয়ে। সেখান থেকে চা বিরতিতে যখন গেল দুই দল, তখন টাইগার্সদের ঝুলিতে ১১২ রান। পড়েছে শান্তর দলের ৮ উইকেট। অবশ্য ৭ উইকেটে চা বিরতিতে যেতে পারত বাংলাদেশ। কিন্তু ভারতের (India) জসপ্রীত বুমরা তা হতে দিলেন না। বুমরাকে চা বিরতির আগে ১ ওভার আনা হয়েছিল। তাতেই তিনি তুলে নিলেন হাসান মাহমুদের উইকেট। ফলো অন এড়ানোর ভয় নিয়েই তৃতীয় সেশন এ বার শুরু করবে বাংলাদেশ।

লিটন-সাকিবের শট সিলেকশন নিয়ে উঠছে প্রশ্ন। দু’জনই সুইপ শট মারতে গিয়ে আউট হয়েছেন। ষষ্ঠ উইকেটে সাকিব আল হাসান ও লিটন দাস ৯৪ বলে ৫১ রানের পার্টনারশিপ গড়েন। এই জুটিটা ম্যাচে তফাত গড়ে দিতে পারত। কিন্তু দুই অভিজ্ঞ ব্যাটার সেটা পারলেন না। সুইপ করতে গিয়ে লিটন আউট হন। সিলি পয়েন্ট তুলে স্কোয়ার লেগে পাঠিয়েছিলেন রোহিত। ডিপ স্কোয়ারলেগে ক্যাচ ধ্রুব জুরেল ক্যাচ নেন। এরপর ৩১তম ওভারে সেই জাডেজাকেই রিভার্স সুইপ মারতে গিয়ে আউট হন সাকিব। লিটন ২২ রান করেন আর সাকিব ৩২।

চা বিরতির ঠিক আগে বুমরা যখন বোলিংয়ে আসেন, সেই সময় ফিল্ডিং থেকে ভারতের কোনও ক্রিকেটার বলেন, ‘একটা উইকেট তো নাও।’ হাসতে হাসতে বুমরা বলেন, ‘প্রথম বল দিলাম তো। একটু অপেক্ষা তো করো।’ওভারের পঞ্চম বলে এরপর উইকেট তুলে নেন বুমরা। মেহেদি হাসান মিরাজ নন স্ট্রাইকারে ছিলেন। তিনি হাসানকে জানান, বলে পেস নেই ও বল ভেতরে আসছে। বুমরা উল্টোটা করলেন। ১৪০ কিমি/ঘন্টার একটা বল করলেন, যা বাইরের দিকে গেল। আউটসাইড এজে লেগে স্লিপে থাকা কোহলি নিলেন ক্যাচ।

এই খবরটিও পড়ুন

১১২-৮ এ বাংলাদেশ চা বিরতিতে গিয়েছে। তাই ফলো অন করানোর সুযোগ থাকছে। কিন্তু তা থাকলেও মনে হয় না ভারত তা করাবে। বোলারদের বিশ্রাম দেওয়ার বিষয় থাকে। এখন এমনিতেও ফলো অন অনেক দল করাতে চায় না। ৩৫০-র বেশি স্কোর টার্গেট দিয়ে বোলারদের হাতে দায়িত্ব ছেড়ে দিতে চাইবে ভারত। বলা যায়, সুযোগ থাকলেও ফলো অন করাবে না টিম ইন্ডিয়া।