Shubman Gill: শুভমনকে পাঠানো হবে বিশ্রামে? বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই ভারতীয় ক্রিকেটের প্রিন্স!

India vs Bangladesh: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য ডাক পেয়েছেন শুভমন গিল (Shubman Gill)। ভারতের তরুণ তুর্কি টপ অর্ডারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ওপেনার যশস্বী জয়সওয়াল টিমে আসার পর শুভমন তিনে ব্যাটিং করছেন।

Shubman Gill: শুভমনকে পাঠানো হবে বিশ্রামে? বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই ভারতীয় ক্রিকেটের প্রিন্স!
শুভমনকে পাঠানো হবে বিশ্রামে? বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে নেই ভারতীয় ক্রিকেটের প্রিন্স!Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 15, 2024 | 2:23 PM

কলকাতা: আর দিন তিনেক পর ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) প্রথম টেস্টের ঢাকে কাঠি। এই টেস্টের জন্য ডাক পেয়েছেন শুভমন গিল (Shubman Gill)। ভারতের তরুণ তুর্কি টপ অর্ডারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ওপেনার যশস্বী জয়সওয়াল টিমে আসার পর শুভমন তিনে ব্যাটিং করছেন। বাংলাদেশের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও দেশের মাটিতে টেস্ট সিরিজ রয়েছে ভারতের। সে কথা মাথায় রেখে ভারতীয় টিমের সহ-অধিনায়ক শুভমন গিলকে বাংলাদেশের বিরুদ্ধে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজ থেকে দূরে রাখা হবে শুভমনকে। জানা গিয়েছে, টাইগার্সদের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার টি-২০ সিরিজ চলাকালীন বিশ্রাম দেওয়া হবে গিলকে।

এই মরসুমে সামনে ভারতের ১০টি টেস্ট ম্যাচ। তাই ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে ক্রিকেটারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের দিকে নজর রাখা হচ্ছে। এই পরিস্থিতিতে নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক সূত্র সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, ‘বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে শুভমন গিলকে বিশ্রাম দেওয়া হবে। যদি সূচি দেখা হয় নজরে পড়বে ৭ অক্টোবর (গোয়ালিয়রে), ১০ অক্টোবর (দিল্লিতে) ও ১৩ অক্টোবর (হায়দরাবাদে) ম্যাচ। আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট শুরু হবে ১৬ অক্টোবর। মাত্র ৩ দিনের ব্যবধান থাকবে। তাই গিলকে বিশ্রাম দেওয়া জরুরি।’

এই খবরটিও পড়ুন

নতুন বছর শুরু হওয়ার আগে ভারতের টেস্ট সিরিজ রয়েছে বাংলাদেশ, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। প্রথমেই বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচ চেন্নাইতে, ১৯ সেপ্টেম্বর থেকে। দ্বিতীয় ম্যাচ কানপুরে, ২৭ সেপ্টেম্বর থেকে। এরপর ১৬ অক্টোবর থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার প্রথম টেস্ট। ২৪ অক্টোবর থেকে দ্বিতীয় টেস্ট। এবং ১ নভেম্বর থেকে তৃতীয় টেস্ট। দেশের মাটিতে এই ২ টেস্ট সিরিজের পর ভারতের অজি সফরের পালা। ২২ নভেম্বর থেকে শুরু হবে বর্ডার-গাভাসকর ট্রফি।