India vs New Zealand: রান না পাওয়া রাহানেকে বিঁধছেন প্রাক্তনরা

Ajinkya Rahane: মুম্বই টেস্টে সুযোগ পেয়ে, ছন্দে ফিরে কি আবারও একবার সমালোচকদের জবাব দেবেন রাহানে? তারই অপেক্ষায় তাঁর অগণিত ভক্ত থেকে ক্রিকেটপ্রেমীরা।

India vs New Zealand: রান না পাওয়া রাহানেকে বিঁধছেন প্রাক্তনরা
India vs New Zealand: রান না পাওয়া রাহানেকে বিঁধছেন প্রাক্তনরা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 8:37 PM

মুম্বই: দীর্ঘদিন তাঁর ব্যাটে রানের খরা। যার জেরে তিনি মাঝে মধ্যেই সমালোচনার মুখে পড়েন। তিনি ভারতের টেস্ট দলের সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। বিরাট কোহলির (Virat Kohli) অনুপস্থিতিতে কিউয়িদের বিরুদ্ধে কানপুরে প্রথম টেস্টে অধিনায়কের দায়িত্ব সামলেছিলেন রাহানে। কিন্তু তাঁর ব্যাট থেকে দুই ইনিংসে এসেছিল যথাক্রমে ৩৬ ও ৪ রান। শেষ টেস্ট সেঞ্চুরি জিঙ্কস পেয়েছিলেন অস্ট্রেলিয়ার মাটিতে। তার পর থেকে না আছেন ছন্দে, না আছেন রানের মধ্যে। আর এ নিয়ে ফের সমালোচনায়মুখর ভারতের প্রাক্তন ক্রিকেটাররা।

ভারতের প্রাক্তন ক্রিকেটার ডোড্ডা গনেশ (Dodda Ganesh) তো টুইটারে রাহানের ফর্ম নিয়ে হতাশা প্রকাশ করে লেখেন, “একজন টেল এন্ডারও ১৫-২০ ইনিংসে একবার ৫০ করতে পারে।”

ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্টের পঞ্চম দিনের শেষে প্রেস কনফারেন্সে রাহুল দ্রাবিড় বলেছিলেন, “রাহানে একজন মানসম্পন্ন খেলোয়াড়, ও অতীতে ভালো পারফর্ম করেছে। এটা শুধু সময়ের ব্যাপার। ও সবকিছু ঠিক করে দেবে এবং ও নিজেও এটা জানে। তাই চিন্তিত হওয়ার কিছু নেই, অবশ্যই আপনারা ওর কাছ থেকে আরও রান চান।”

পাশাপাশি ভারতের প্রাক্তন ক্রিকেটার দীপ দাশগুপ্ত (Deep Dasgupta) দ্বিতীয় টেস্টে রাহানেকে না খেলানোর কথা বলছেন। তিনি বলেন, “আমি জানি শেষ ম্যাচে রাহানে অধিনায়ক ছিল, তবে ওকে পরের টেস্টটাতে বিশ্রাম দেওয়া উচিত। ৫ নম্বরে নামা ব্যাটারকে বদলে দেওয়াটাই শ্রেয়। এবং সাহা যদি না খেলে তাহলে ভরত ওপেন করতে পারে এবং কিপিংও করতে পারে। সেটা হলে পূজারা, কোহলি, রাহানে এবং আইয়ার সবাই খেলতে পারবে। তবে সেক্ষেত্রে ওপেনারদেরদে একজনকে রাস্তাটা তৈরি করে দিতে হবে।”

বিরাট কোহলি রাহানেকে সঙ্গে নিয়েই কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নামবেন কিনা তার উত্তরের অপেক্ষায় রয়েছে ক্রিকেটপ্রেমীরা। মুম্বই টেস্টে সুযোগ পেয়ে, ছন্দে ফিরে কি আবারও একবার সমালোচকদের জবাব দেবেন রাহানে? তারই অপেক্ষায় তাঁর অগণিত ভক্তরা। পাশাপাশি মুম্বইতে ভারতের প্রথম একাদশে কী বদল আসতে চলেছে সেদিকেও চোখ থাকবে সকলের।

আরও পড়ুন: India vs New Zealand: রানের খোঁজে কোহলি, রাহুলের ভাবনায় টিম কম্বিনেশন