ICC T20I Player rankings: টি-২০ ব়্যাঙ্কিংয়ে ফের সূর্যোদয়, উঠলেন রোহিতও

Suryakumar Yadav: রেটিং পয়েন্টে দ্বিতীয় স্থানে থাকা সূর্যর সঙ্গে অনেকটাই ব্যবধান বাড়িয়ে নিয়েছেন রিজওয়ান। তেমনই সূর্য ও বাবরের রেটিং পয়েন্টের ব্যবধান মাত্র ২।

ICC T20I Player rankings: টি-২০ ব়্যাঙ্কিংয়ে ফের সূর্যোদয়, উঠলেন রোহিতও
Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 3:28 PM

দুবাই : আইসিসি ক্রমতালিকায় কেরিয়ার সেরা দ্বিতীয় স্থানে উঠলেন সূর্যকুমার যাদব। এ বছর ভারতীয়দের মধ্যে সর্বাধিক রান সংগ্রহকারী সূর্য। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজেও বিধ্বংসী ছন্দে ছিলেন এই মিডল অর্ডার ব্যাটার। হায়দরাবাদে সিরিজ নির্ণায়ক ম্যাচে মাত্র ৩৬ বলে ৬৯ রান করেন সূর্য। বিরাটের সঙ্গে তাঁর জুটিই ভারতের সিরিজ জয়ের মঞ্চ গড়ে দেয়। ধারাবাহিকতার সুফল পাচ্ছেন আইসিসি ক্রমতালিকাতেও। এ বছর এর আগেও দ্বিতীয় স্থানে উঠেছিলেন সূর্য। মাঝে তাঁকে ছাপিয়ে শীর্ষ দুটি স্থান দখল করেছিলেন মহম্মদ রিজওয়ান ও বাবর আজম। কিছুদিন আগেই পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে ছাপিয়ে তৃতীয় স্থানে উঠেছিলেন সূর্য। এ বার দ্বিতীয় স্থানে।

ক্রমতালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তান ওপেনার মহম্মদ রিজওয়ান। এরপর রয়েছেন সূর্য ও বাবর। রেটিং পয়েন্টে দ্বিতীয় স্থানে থাকা সূর্যর সঙ্গে অনেকটাই ব্যবধান বাড়িয়ে নিয়েছেন রিজওয়ান। তেমনই সূর্য ও বাবরের রেটিং পয়েন্টের ব্যবধান মাত্র ২। প্রথম দশে আর কোনও ভারতীয় ব্যাটার নেই। তবে উন্নতি হয়েছে ওপেনার রোহিত শর্মা ও বিরাট কোহলির। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি ২০তে ১৭ বলে ৪৬ রানের ইনিংস খেলা রোহিত এক ধাপ উঠে ১৩ নম্বরে। প্রথম ১৫ তে ঢুকেছেন ফর্মে ফেরা বিরাট কোহলি। ১৫ নম্বরে রয়েছেন বিরাট। এশিয়া কাপ থেকেই ধারাবাহিক ছন্দে বিরাট কোহলি।

বোলারদের ক্রমতালিকায় ব্যপক উন্নতি হয়েছে অক্ষর প্যাটেলের। ৩৩ থেকে ১৮ তম স্থানে উঠেছেন অক্ষর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে ৮ উইকেট নিয়েছেন অক্ষর। শীর্ষস্থান ধরে রেখেছেন অজি পেসার জশ হ্যাজলউড। প্রথম দশে ভারতের একমাত্র বোলার ভুবনেশ্বর কুমার। দু ধাপ উন্নতি হয়েছে ভারতের লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের। পাকিস্তান-ইংল্যান্ড সাত ম্যাচের টি ২০ সিরিজ চলছে। তেমনই আজ শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি ২০ সিরিজ। নিশ্চিতভাবেই এই সিরিজের পর ক্রমতালিকায় আরও অনেক ওঠা নামা হবে।