দুই নিউজিল্যান্ড ক্রিকেটারকে খুনের হুমকি!

শনিবার রাতে পাকিস্তান থেকে দুবাই পৌঁছয় ব্ল্যাকক্যাপস ক্রিকেটাররা। তারপরই নিউজিল্যান্ড ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের কর্তা হুমকির কথা প্রকাশ্যে এনেছেন।

দুই নিউজিল্যান্ড ক্রিকেটারকে খুনের হুমকি!
দুই নিউজিল্যান্ড ক্রিকেটারকে খুনের হুমকি!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 8:12 AM

অকল্যান্ড: পাকিস্তান (Pakistan) ছাড়ার পর নিউজিল্যান্ড (New Zealand) শিবির থেকে আবার বিস্ফোরক খবর। পাকিস্তানে আসার আগেই নাকি দুই কিউয়ি ক্রিকেটারকে খুনের হুমকি (death threats) দেওয়া হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় পাওয়া সেই হুমকিকে প্রথম দিকে সেভাবে গা করেননি ব্ল্যাকক্যাপস ক্রিকেটাররা। কিন্তু নিউজিল্যান্ড বোর্ড সেই ঘটনাকে যে খুব হালকা ভাবে নেয়নি, তারই প্রমাণ হয়তো সিরিজ বাতিল করে নিউজিল্যান্ডের পাকিস্তান ছাড়া।

শুক্রবার পাকিস্তান নিউজিল্যান্ড (Pakistan vs New Zealand) সিরিজের প্রথম একদিনের ম্যাচের আগেই কিউয়ি শিবির জানায় নিরাপত্তা জনিত কারণে তারা সিরিজ খেলতে পারছে না। যত দ্রুত সম্ভব দেশ ছাড়তে চায় নিউজিল্যান্ড ক্রিকেটাররা। শনিবার রাতে পাকিস্তান থেকে দুবাই পৌঁছয় ব্ল্যাকক্যাপস ক্রিকেটাররা। তারপরই নিউজিল্যান্ড ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের কর্তা হুমকির কথা প্রকাশ্যে এনেছেন।

সংবাদ মাধ্যমকে দেওয়া বিবৃতিতে NZCPA-র চিফ এক্সিকিউটিভ হিথ মিলনে জানিয়েছেন, ”আমাদের দুজন ক্রিকেটারকে খুনের হুমকি দেওয়া হয়েছিল। পাকিস্তান পৌঁছনের কয়েক সপ্তাহ আগেই তাঁদের হুমকি দেওয়া হয়। সোশ্যাল মিডিয়ায় এই হুমকি দেওয়া হয়েছিল। যদিও আমাদের নিরাপত্তা আধিকারিকরা সেই হুমকি খতিয়ে দেখে। তেমন বিশেষ কিছু পাওয়া যায়নি তাতে। তাই দল পাকিস্তানে যায়।”

পাকিস্তানের বিরুদ্ধে না খেলে ফেরা যন্ত্রণাদায়ক হলেও কিছু করার ছিল না। মন্তব্য মিলনের। পাকিস্তান বোর্ড নিউজিল্যান্ড ক্রিকেটের ওপর ক্ষুব্ধ হলেও পিসিবির প্রসংশা শোনা গেল মিলনের গলায়। বলেছেন, ”মাঠ হোক বা হোটেল, পাকিস্তানের নিরাপত্তায় আমরা কোনও সমস্যা দেখতে পাইনি। এমনকি পাকিস্থান ছাড়ার সময়ও বিমানবন্দরে নিরাপত্তার ব্যবস্থা ছিল। কিন্তু এটাও সত্যি নিউজিল্যান্ড সরকারের নিরাপত্তা এজেন্সির ওপর সম্পুর্ণ আস্থা আছে। তাই তারা যখন বলেছে ওখানে থাকা নিরাপদ নয় আমরা দ্বিতীয়বার ভাবিনি। ক্রিকেটাররা সুরক্ষিত আছে। এটাই সব থেকে স্বস্তির।” যদিও নিউজিল্যান্ডের দাবি উড়িয়ে দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)।

আরও পড়ুন: IPL 2021: অক্ষর প্যাটেলের ফোকাসে আইপিএল ট্রফি

আরও পড়ুন: বিরাটের সিদ্ধান্তে আমি অবাক: লারা