Virat Kohli-Anushka Sharma: বিরাট-অনুষ্কার ভরসার হাত, ৪ বছরে ফুলে ফেঁপে উঠল ব্যবসা

বর্তমানে বিরাট কোহলি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আরসিবির হয়ে খেলতে ব্যস্ত রয়েছেন। টুর্নামেন্টের মাঝে আরসিবির এক অনুষ্ঠানে বিরাট সম্প্রতি জানিয়েছিলেন, তিনি যদি ক্রিকেট না খেলতেন তা হলে অন্য পেশা হিসেবে হয়তো ব্যবসাই বেছে নিতেন।

Virat Kohli-Anushka Sharma: বিরাট-অনুষ্কার ভরসার হাত, ৪ বছরে ফুলে ফেঁপে উঠল ব্যবসা
Virat Kohli-Anushka Sharma: বিরাট-অনুষ্কার ভরসার হাত, ৪ বছরে ফুলে ফেঁপে উঠল ব্যবসা
Follow Us:
| Updated on: May 10, 2024 | 7:25 PM

কলকাতা: যখন কেউ তাদের চিনত না, সেই সময় তাদের ওপর ভরসার হাত ছিল বিরাট কোহলি (Virat Kohli) ও অনুষ্কা শর্মার (Anushka Sharma)। এ বার তার ফল পাবেন বিরুষ্কা। কথা হচ্ছে ‘গো ডিজিট’ নামের এক অনলাইন ইন্সিওরেন্স কোম্পানির। এই কোম্পানির বয়স মাত্র ৪ বছর। বিরাট কোহলির বিভিন্ন স্টার্ট আপে বিনিয়োগের ঝোঁক রয়েছে। বছর চারেক আগে বিরাট ও অনুষ্কা মিলে ‘গো ডিজিট’ স্টার্ট আপ কোম্পানিতে বিনিয়োগ করেছিলেন। ওই কোম্পানি ৪ বছরে ফুলে ফেঁপে উঠেছে।

৪ বছর অপেক্ষার পর বিরুষ্কার বিরাট লক্ষ্মীলাভ

‘গো ডিজিট’ এর বয়স মাত্র ৪ বছর। কিন্তু বয়স দিয়ে এই কোম্পানির লাভের অঙ্ক বিচার করা যাবে না। কারণ, অনলাইন ইন্সিওরেন্স কোম্পানি সাড়ে ৬ কোটি লাভ করেছে। এই পরিমাণটা তাক লাগিয়ে দেওয়ার মতো। ইন্সিওরেন্স দুনিয়ায় ‘গো ডিজিট’ বেশ নজর কেড়েছে। কাড়বে নাই বা কেন, বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা রয়েছেন এর পিছনে। এই সংস্থা আসলে বিরাট-অনুষ্কারই। ব্যবসায়ী দুনিয়াতেও নাম কুড়োতে শুরু করেছেন বিরাটরা।

রিপোর্ট অনুযায়ী, ২০২০ সালের জানুয়ারিতে বিরুষ্কা ওই কোম্পানিতে ২.৫ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। বিরাট ও অনুষ্কা বিভিন্ন স্টার্ট আপ কোম্পানিতে বিনিয়োগ করে পরবর্তীতে লাভবান হয়েছেন। এ বার সেই তালিকায় জুড়ল এই অনলাইন ইন্সিওরেন্স কোম্পানি ‘গো ডিজিট’ নাম।

বর্তমানে বিরাট কোহলি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আরসিবির হয়ে খেলতে ব্যস্ত রয়েছেন। টুর্নামেন্টের মাঝে আরসিবির এক অনুষ্ঠানে বিরাট সম্প্রতি জানিয়েছিলেন, তিনি যদি ক্রিকেট না খেলতেন তা হলে অন্য পেশা হিসেবে হয়তো ব্যবসাই বেছে নিতেন। কোহলি একইসঙ্গে একথাও জানান যে, ক্রিকেট খেলা ছাড়া যদি তিনি ব্যবসা করতেন তা হলে তাঁকে লোকে ২০০ শতাংশ ঠকাতেন। এখন অবশ্য তিনি ব্যবসা করা শিখেছেন। বিরাট জানান, কিছুটা ধাক্কা আর ধোঁকা খেয়ে তাঁর ব্যবসার শিক্ষা হয়েছে।