Virat Kohli: সময় এসেছে কঠিন সিদ্ধান্ত নেওয়ার, বিরাট কোহলিকে RCB ছাড়ার পরামর্শ প্রাক্তনীর

RCB, IPL 2024: দীর্ঘ ১৭ বছর আইপিএলে আরসিবির হয়ে খেললেন বিরাট কোহলি। কিন্তু তাঁর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেতাব জয়ের স্বপ্ন এ বারও অধরাই রয়ে গেল। বুধবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচ হেরে আরসিবির এ বারের মতো আইপিএল যাত্রা শেষ হল।

Virat Kohli: সময় এসেছে কঠিন সিদ্ধান্ত নেওয়ার, বিরাট কোহলিকে RCB ছাড়ার পরামর্শ প্রাক্তনীর
Virat Kohli: সময় এসেছে কঠিন সিদ্ধান্ত নেওয়ার, বিরাট কোহলিকে RCB ছাড়ার পরামর্শ প্রাক্তনীর Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 23, 2024 | 9:00 AM

কলকাতা: বছরের পর বছর ধরে গর্বের সঙ্গে আইপিএলে (IPL) আরসিবির (RCB) জার্সিতে খেলছেন বিরাট কোহলি (Virat Kohli)। দেখতে দেখতে ১৭টা বছর একটা ফ্র্যাঞ্চাইজির জন্য নিজেকে উৎসর্গ করে দিলেন বিরাট কোহলি। কিন্তু একটিবারও আইপিএল ট্রফি ছুঁয়ে দেখার স্বপ্নপূরণ হল না বিরাটের। বুধ-রাতে আমেদাবাদে ফের এক বার বিরাট কোহলির আইপিএল জয়ের স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল। পিঙ্ক আর্মির কাছে এলিমিনেটরে হেরে এ বারের মতো আইপিএল সফর শেষ আরসিবির। এই পরিস্থিতিতে আরসিবির এক প্রাক্তন ক্রিকেটার, যিনি ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কও তিনি বিরাটকে বেঙ্গালুরু ছাড়ার পরামর্শ দিয়েছেন।

বিরাটের উচিত আইপিএলে অন্য টিমের হয়ে খেলা। আরসিবি টিমকে ছেড়ে চলে যাওয়া। এলিমিনেটর ম্যাচের পর আইপিএলের সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন এ কথাই বলেছেন। তাঁর মতে, ‘আমি এটা আগেও বলেছি, আবারও বলছি অন্যান্যরা অন্য কোথাও যায় জয় খোঁজার জন্য। ও অনেক চেষ্টা করেছে। কঠোর পরিশ্রম করেছে। এ বারও অরেঞ্জ ক্যাপ জিতল। ও এই টিমটার জন্য অনেক কিছু করেছে। কিন্তু এই ফ্র্যাঞ্চাইজি ব্যর্থ হয়ে চলেছে। আমি বুঝতে পারছি যে ও দলে বাণিজ্যিক মূল্য এনেছে। বিরাট আইপিএল ট্রফি পাওয়ার যোগ্য। ওর উচিত এমন এক দলে খেলা, যারা ওকে আইপিএল ট্রফি জিততে সাহায্য করবে।’

বেঙ্গালুরু ছেড়ে পিটারসেন কোথায় যাওয়ার পরামর্শ দিচ্ছেন বিরাটকে? ইংল্যান্ডের প্রাক্তন ক্যাপ্টেন বলেন, ‘আমার মনে হয় বিরাটের দিল্লিতে যাওয়া উচিত। বিরাট তা হলে বাড়িতেও যেতে পারবে। সময় কাটাতে পারবে। আমি জানি দিল্লিতে ওর বাড়ি। ওর পরিবার রয়েছে। পরিবারের লোকজনদের সঙ্গে ও বেশি সময় কাটাতে পারবে। ও দিল্লির ছেলে। তা হলে কেন ও ওখানে যেতে পারে না? বেঙ্গালুরুর মতোই দিল্লিও কিন্তু মরিয়া।’

বিরাটের আইপিএল টিম বদলের প্রসঙ্গতে রোনাল্ডো, মেসির উদাহরণও টেনে আনেন পিটারসেন। তিনি বলেন, ‘আমার মনে হয় বিরাটের এ বার কঠিন সিদ্ধান্ত নেওয়ার এবং এই নিয়ে চিন্তা করার সময় এসেছে। বেকহ্যাম চলে গিয়েছে, রোনাল্ডো চলে গিয়েছে, মেসি চলে গিয়েছে, হ্যারি কেনও সম্প্রতি বায়ার্ন মিউনিখে চলে গিয়েছে।’ পিটারসেনের মতে, একাধিক ক্রীড়াবিদ অনেক সময় দল পরিবর্তন করেন। বিরাটেরও উচিত এ বার সেই পথে হাঁটা।