India vs South Africa: বিরাট নেতাই থাকবে আমাদের, বলছেন বুমরা

ক্যাপ্টেন বিরাট যে তাঁর কেরিয়ারের সঙ্গে জড়িয়ে আছেন, তাও গোপন করছেন না। শুধু তাই নয়, ক্যাপ্টেন্সি ছাড়লেও বিরাট নেতাই থেকে যাবেন টিমের।

India vs South Africa: বিরাট নেতাই থাকবে আমাদের, বলছেন বুমরা
India vs South Africa: বিরাট নেতাই থাকবে আমাদের, বলছেন বুমরা (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 6:45 PM

কলকাতা: দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরের শুরুটা ভালো হয়নি। শেষটা ভালো রাখতে চায় ভারতীয় টিম। টেস্ট সিরিজে হারলেও ওয়ান ডে সিরিজ জেতার জন্য মুখিয়ে রয়েছেন রাহুল দ্রাবিড়ের টিম। চোটের কারণে ক্যাপ্টেন রোহিত শর্মা নেই। তাঁর ডেপুটি লোকেশ রাহুল (KL Rahul) নেতৃত্ব দেবেন টিমের। তিনটে ওয়ান ডে ম্যাচে সেরাটা দেওয়াই লক্ষ্য।

রাহুলের ডেপুটি হিসেবে দেখা যাবে জশপ্রীত বুমরাকে (Jasprit Bumrah)। বুধবার প্রথম ওয়ান ডে। তার আগে সোমবার প্রেস মিটে বুমরা বলে দিলেন, বিরাট কোহলি যে টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়তে চলেছেন, তা সতীর্থদের আগেই বলে দিয়েছিলেন। বুমরা বললেন, ‘সরকারি ঘোষণার আগে টিম মিটিংয়ে আমাদের ও বলে দিয়েছিল যে, টেস্টেরও ক্যাপ্টেন্সি ছাড়ছে। এটা ওর ব্যক্তিগত সিদ্ধান্ত ছিল। আর সেটাকে সম্মান জানাতেই হবে।’

ক্যাপ্টেন বিরাট যে তাঁর কেরিয়ারের সঙ্গে জড়িয়ে আছেন, তাও গোপন করছেন না। শুধু তাই নয়, ক্যাপ্টেন্সি ছাড়লেও বিরাট নেতাই থেকে যাবেন টিমের। বুমরার কথায়, ‘বিরাটের ক্যাপ্টেন্সিতেই ভারতীয় টিমে আমার অভিষেক হয়েছিল। ক্যাপ্টেন্সি ছাড়লেও নেতার ভূমিকাতেই দেখা যাবে ওকে। ও নিজের মতামত দিয়ে সমৃদ্ধ করবে টিমকে।’

টেস্ট ভাবনা থেকে বেরিয়ে ওয়ান ডে ফর্ম্যাটে পা দেওয়ার আগে যা যা বললেন বুমরা, তুলে দেওয়া হল…

ওয়ান ডে নিয়ে ভাবনা

বুমরা: ২০২৩ সালের ওয়ান ডে বিশ্বকাপ রয়েছে। সেটা মাথায় রেখে আমাদের পথ চলা শুরু হয়ে গেল। তবে প্রতিটা সিরিজকে আলাদা করে গুরুত্ব দিতেই হবে।

ওয়ান ডে-তে ক্যাপ্টেন বদল

বুমরা: ক্যাপ্টেন যেই হোক না কেন, আমাকে খুব একটা প্রভাবিত করবে না। টিম হিসেবে আমরা এই বদলাটাকে কী ভাবে তুলে ধরছি, সেটাই আসল। এটুকু বলতে পারি, টিমের প্রত্যেকে নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে। টিম হিসেবে নিজেদের মেলে ধরতে চাই।

মহম্মদ সিরাজ…

বুমরা: ও এখন টিমের সঙ্গে প্র্যাক্টিস করছে। আশা করি ও খেলতে পারবে।

সহ অধিনায়ক বুমরা…

বুমরা: যতটা সম্ভব আমি সাহায্য করব। ফিল্ড সাজানোর সময় রাহুলকে সাহায্য করব। বাড়তি দায়িত্ব হিসেবে চাপ নিচ্ছি না। সবাই দায়িত্ব নিতে চায়। যে ভাবে টিমকে কিছু ফিরিয়ে দিতে চাই। যখন বোলার হিসেবে প্রথম টিমে এসেছিলাম, তখন প্রচুর প্রশ্ন করতাম সিনিয়রদের। তরুণ কোনও প্লেয়ার টিমে এলে তার যাবতীয় প্রশ্নের উত্তর দেওয়ার জন্য মুখিয়ে আছি।

টেস্ট ক্যাপ্টেন্সির স্বপ্ন…

বুমরা: আমি টেস্ট টিমের ক্যাপ্টেন হওয়ার স্বপ্ন দেখি। তবে ওই স্বপ্ন তাড়া করে বেড়াই না।