WI vs ENG: রোভম্যান পাওয়েলের দুরন্ত সেঞ্চুরিতে ভর করে ক্যারিবিয়ানদের জয়

WI vs ENG: রোভম্যান পাওয়েলের দুরন্ত সেঞ্চুরিতে ভর করে ক্যারিবিয়ানদের জয়
WI vs ENG: রোভম্যান পাওয়েলের দুরন্ত সেঞ্চুরিতে ভর করে ক্যারিবিয়ানদের জয়

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে ২০ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজ।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 27, 2022 | 7:15 PM

বার্বাডোজ: রোভম্যান পাওয়েলের (Rovman Powell) ঝোড়ো সেঞ্চুরিতে ভর করে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে সিরিজে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। বার্বাডোজে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামেন ক্যারিবিয়ানরা। ওপেনিং জুটি ব্যর্থ হওয়ার পর ইনিংস সাজানোর দায়িত্ব কাঁধে তুলে নেন নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েল। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৪ রান তোলে ক্যারিবিয়ানরা। রান তাড়া করতে নেমে ২০৪ রানে থেমে যান টম ব্যান্টনরা। ২০ রানে সিরিজের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারল ইংল্যান্ড। এই মুহূর্তে সিরিজে ২-১ এগিয়ে ক্যারিবিয়ানরা।

টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে তৃতীয় উইকেটে জুটিতে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন পুরান-পাওয়েল। ৪৩ বলে ৭০ রান করে মাঠ ছাড়েন পুরান। ৪টি চার ও ৫টি ছয় দিয়ে সাজানো ছিল পুরানের ইনিংস। অপরদিকে পাওয়ারের ব্যাট থেকে এসেছে ১০৭ রান। ৫১ বলে সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন পাওয়েল। তাঁর শতরানের ইনিংস সাজানো ছিল ৪টি চার ও ১০টি ছক্কায়। আন্তর্জাতিক টি-২০ ম্যাচে প্রথম বার সেঞ্চুরি পেলেন পাওয়েল। এবং ম্যাচের সেরার পুরষ্কারও গিয়েছে তাঁর ঝুলিতে।

২৮ বছর বয়সী পাওয়েলের জাতীয় দলে একদিনের ক্রিকেটে অভিষেক হয় ২০১৬ সালে। এবং টি-২০ দলের তাঁর অভিষেক হয় ২০১৭ সালে। এখনও পর্যন্ত ৩৭টি আন্তর্জাতিক একদিনের ম্যাচে ৭৮৬ রান করেছেন পাওয়েল এবং ৩৪টি টি-২০ ম্যাচে ৪৮৪ রান করেছেন তিনি। ফেব্রুয়ারি মাসেই ভারত সফরে আসবে ক্যারিবিয়ানরা। ইতিমধ্যেই ওয়ান ডে স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সেই দলে পাওয়েল না থাকলেও, টি-২০ সিরিজের দলে তাঁর পারফরম্যান্সের সুবাদে সুযোগ পেতেই পারেন পাওয়েল।

আরও পড়ুন: India vs West Indies: রোহিত ফেরায় খুশি প্রাক্তন ভারতীয় পেসার মদন লাল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA