KKR vs SRH, IPL 2022 Match Prediction: কামিন্সকে হারিয়েও হায়দরাবাদকে টপকে প্লে-অফের দৌড়ে থাকতে চায় কেকেআর

KKR vs SRH, IPL 2022 Match Prediction: কামিন্সকে হারিয়েও হায়দরাবাদকে টপকে প্লে-অফের দৌড়ে থাকতে চায় কেকেআর
কামিন্সকে হারিয়েও হায়দরাবাদকে টপকে প্লে-অফের দৌড়ে থাকতে চায় কেকেআর

Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad Preview: এ বারের আইপিএলের (IPL 2022) ৬১তম ম্যাচে মুখোমুখি হতে চলেছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)।

TV9 Bangla Digital

| Edited By: raktim ghosh

May 14, 2022 | 12:59 PM

মুম্বই: অঙ্কের হিসেব দেখলে, ১২ ম্যাচ থেকে ১০ পয়েন্ট ঢুকেছে পকেটে। যদি পরের দুটো ম্যাচ জিতেও যায় টিম, তা হলে ১৪ পয়েন্টে পৌঁছবে। তাতে কি আইপিএল (IPL 2022) প্লে-অফের দরজা খোলা যাবে? এই প্রশ্নেরই উত্তর এখন খুঁজছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। শুধু নিজেরা জিতলে হবে না, অন্যদের হারতেও হবে। সে সব ভাবনা পরে, সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে নিজের কাজটা সারতে চাইছে শ্রেয়স আইয়ারের টিম। তার আগে যে খুব একটা ভালো জায়গায় রয়েছে নাইট শিবির, তা অবশ্য বলা যাচ্ছে না। কোমরের চোট হঠাৎই আইপিএল থেকে ছিটকে গেলেন প্যাট কামিন্স (Pat Cummins)। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আগের ম্যাচেই ২২ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট। বাকি দুটো কঠিন ম্যাচে কামিন্স থাকলে কেকেআরের বোলিং আরও বেশি ধারালো হত।

কামিন্স না থাকায় কী ভাবে পরিস্থিতি সামাল দিতে পারে কেকেআর? কিন্তু উমেশ যাদব কতটা ফিট, তার উপর অনেক কিছু নির্ভর করছে। কেকেআরের বোলিং শুরুতে যতটা কার্যকর দেখাচ্ছিল, এখন আর তেমন নয়। যে কারণে প্রতিপক্ষ টিম বড় রান তুলে ফেলছে। সেই সঙ্গে শ্রেয়সকে ভাবতে হবে নিজের টিমের ব্যাটিং লাইনআপ নিয়েও। ঘনঘন প্রথম একাদশ বদল যে টিমে প্রভাব ফেলছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। মহম্মদ কাইফের মতো প্রাক্তনও স্বীকার করে নিয়েছেন, প্রথম একাদশে ঘনঘন বদল করায় টিমের আত্মবিশ্বাসে আঘাত লেগেছে। মুম্বইয়ের বিরুদ্ধে আগের ম্যাচেও আর একবার প্রথম টিমে বদল দেখা গিয়েছে। গত মরসুমে দারুণ ছন্দে থাকা ওপেনার ভেঙ্কটেশ আইয়ারকে ফেরানো হয়েছে টিমে। তিনি রানও পেয়েছেন। অজিঙ্ক রাহানে অবশ্য আরও একবার ব্যর্থ হয়েছেন। রান পেয়েছেন নীতিশ রানাও। তবে ক্যাপ্টেন শ্রেয়সের ব্যাটে রান ছিল না। হায়দরাবাদের বিরুদ্ধে টিমকে সাফল্য দিতে হলে রানে ফিরতে হবে শ্রেয়সকে। তা অবশ্য তিনি বুঝতেও পারছেন।

কেকেআরের মতোই হাল কেন উইলিয়ামসের টিম। শুরুটা সে ভাবে করতে পারেনি তারা। কিন্তু কয়েক ম্যাচ পরেই ঘুরে দাঁড়িয়েছিল এসআরএইচ। পর পর জিতে পয়েন্ট টেবলে বেশ উজ্জ্বল হয়ে উঠেছিল হায়দরাবাদ। তার পিছনে একটা বড় কারণ ছিল ওয়াশিংটন সুন্দর ও টি নটরাজনের দারুণ ছন্দ। কিন্তু দুই বোলারের আচমকা চোট চাপে ফেলে দিয়েছে টিম ম্যানেজমেন্টকে। তবু গতির ঝড় তুলে উমরান মালিক টিমকে টানার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনিও এখন ধরা পড়ে যাচ্ছেন। টিমের মনোবল ভাঙার জন্য তাঁকেই টার্গেট করে নিচ্ছেন বিপক্ষ ব্যাটাররা।

বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংও কম চিন্তার নয় উইলিয়ামসনের টিমের। গত মরসুম থেকেই আইপিএলে সে ভাবে পাচ্ছেন না। এ বারও গর্জায়নি নিউজিল্যান্ডের ক্যাপ্টেনের ব্যাট। মাত্র একটাই হাফসেঞ্চুরি করতে পেরেছেন। ভরসা দিচ্ছেন অভিষেক শর্মার মতো তরুণ ক্রিকেটার। রাহুল ত্রিপাঠী, নিকোলাস পুরান, এডেন মার্কব়্যাম অবশ্য টিমকে টানছেন ব্যাট হাতে। টানা চার ম্যাচ হারের ধাক্কায় বেশ চাপে ফেলে দিয়েছে হায়দরাবাদকে। প্লে-অফের দরজা যদি খুলতে হয়, তা হলে আজ শ্রেয়স আইয়ারদের হারাতেই হবে। শ্রেয়স, রাসেলরাও ভালো করে জানেন, হায়দরাবাদ মরিয়া কামড় দিতে চাইবে। তার জন্য় তৈরি হয়েই মাঠে নামবে কেকেআর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA