AIFF: ৩ অগস্ট ফের শুনানি

বৃহস্পতিবার রায় দানের কথা থাকলেও, ১০-১৫ মিনিট শুনানি চলার পর তা স্থগিত হয়ে যায়। তিন সদস্যের বিশেষ বেঞ্চে এক বিচারক অনুপস্থিত থাকায় শুনানি বেশিদূর এগনো যায়নি। ঠিক হয়, সামনের বুধবার প্রথম ঘণ্টাতেই এই মামলার শুনানি হবে। বলা যেতে পারে, ৩ অগাস্টই ডি-ডে।

AIFF: ৩ অগস্ট ফের শুনানি
সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। ছবি: টুইটার ছবি: টুইটার ছবি: টুইটার
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Kaustav Ganguly

Jul 28, 2022 | 6:30 PM

কলকাতা: বৃহস্পতিবারও কোনও রায় দিল না সুপ্রিম কোর্ট (Supreme Court)। ৩ অগস্ট, বুধবার ফের ফেডারেশনের মামলার শুনানি দেশের শীর্ষ আদালতে। সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটির প্রস্তাবিত সংবিধানের খসড়া দেখে রায় দেবে শীর্ষ আদালত। প্রফুল প্যাটেলের কমিটিকে নির্বাসনে পাঠিয়ে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সংস্কার চেয়ে ৩ সদস্যের প্রশাসনিক কমিটি গঠন করেছিল সুপ্রিম কোর্ট। প্রাক্তন বিচারপতি অনিল দাভে, প্রাক্তন নির্বাচন কমিশনার এসওয়াই কুরেশি আর প্রাক্তন ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায়কে রাখা হয় সেই কমিটিতে। ফেডারেশনের সচিব পদ থেকে কুশল দাসকে অব্যাহতি দিয়ে অন্তর্বর্তী সচিব হিসেবে সুনন্দ ধরকে দায়িত্ব দেয় প্রশাসনিক কমিটি। রাজ্য সংস্থাগুলির সঙ্গে বেশ কয়েক দফা বৈঠকের পর সংবিধানের একটি খসড়া তৈরি করে তিন সদস্যের প্রশাসনিক কমিটি। যে খসড়া আগেই পেশ করা হয়েছে সুপ্রিম কোর্টে। প্রশাসনিক কমিটির প্রস্তাবিত খসড়া দেখার পর রায় দেবে দেশের শীর্ষ আদালত।

বৃহস্পতিবার রায় দানের কথা থাকলেও, ১০-১৫ মিনিট শুনানি চলার পর তা স্থগিত হয়ে যায়। তিন সদস্যের বিশেষ বেঞ্চে এক বিচারক অনুপস্থিত থাকায় শুনানি বেশিদূর এগনো যায়নি। ঠিক হয়, সামনের বুধবার প্রথম ঘণ্টাতেই এই মামলার শুনানি হবে। বলা যেতে পারে, ৩ অগস্টই ডি-ডে। অর্থাৎ ওই দিনই প্রশাসনিক কমিটির প্রস্তাবিত খসড়া দেখে রায় দেবে সুপ্রিম কোর্ট। সেই মতোই তৈরি হবে ফেডারেশনের নতুন সংবিধান।

এই খবরটিও পড়ুন

৩০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচনী প্রক্রিয়া সেরে ফেলতে হবে। সাফ নির্দেশ রয়েছে ফিফার। অক্টোবরেই দেশের মাটিতে মেয়েদের অনূর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপ রয়েছে। তার আগেই সব কাজ সেরে ফেলতে হবে। সেই মতো সুপ্রিম কোর্টের কাছে দ্রুত নির্বাচন করার আবেদনও জানান আইনজীবী রাহুল মেহরা। এ দিকে সুপ্রিম কোর্টের কাছে পাল্টা মামলাও করেছে এফএসডিএল। পুরো বিষয়ের উপরেই নজর রেখেছে দেশের শীর্ষ আদালত। ৩ অগাস্ট সুপ্রিম রায়ের দিকেই এখন তাকিয়ে ভারতীয় ফুটবল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla