FIFA World Cup 2022: পর্তুগালের অনুশীলনেও নেই রোনাল্ডো

প্রি-কোয়ার্টার ফাইনালে রোনাল্ডোকে প্রথম একাদশের তালিকায় না রাখার জন্য,সোশ্যাল মিডিয়ায় স্যান্টোসকে এক হাত নেন রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রড্রিগেজও। পর্তুগালকে অভিনন্দন জানিয়ে জর্জিনা এই ঘটনাকে লজ্জাজনক আখ্যা দেন।

FIFA World Cup 2022: পর্তুগালের অনুশীলনেও নেই রোনাল্ডো
পর্তুগালের অনুশীলনেও নেই রোনাল্ডোImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 12:04 PM

দোহা: প্রি-কোয়ার্টার ফাইনালে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে পর্তুগালের (Portugal) প্রথম একাদশে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। এরপর  দ্বিতীয়ার্ধে তাঁকে পরিবর্ত হিসেবে মাঠে নামিয়েছিলেন কোচ ফার্নান্দো স্যান্টোস (Fernando Santos)। তাঁর পরিবর্তে মাঠে নামানো হয় গন্সালো ব়্যামোসকে। দেশের হয়ে ৬ গোল করেন ব়্যামোস। ম্যাচ চলাকালীন অনেকবার গোমড়া মুখে বসে থাকতেও দেখা গিয়েছিল রোনাল্ডোকে। ম্যাচের শেষে সবার আগে মাঠ ছাড়েন সিআর সেভেন। এরই মধ্যে ভাইরাল হয়েছে রোনাল্ডোর মাঠ ছাড়ার ভিডিয়ো। এরপরই জল্পনার সুত্রপাত। বড় ম্যাচে প্রথম একাদশে কেন রাখা হল না রোনাল্ডোকে? এই নিয়ে প্রশ্ন উঠতে থাকে। স্যান্টোস অবশ্য এই বিষয়ে তাঁর বক্তব্য রেখেছেন। তবে জট এখনও কাটেনি। কোয়ার্টার ফাইনালের আগে রিজার্ভ বেঞ্চে থাকা ফুটবলারদের নিয়ে অনুশীলনের ব্যবস্থা করেন কোচ, তবে সেখানেও নেই পর্তুগিজ সুপারস্টার। কেন নেই রোনাল্ডো? তুলে ধরল TV9 Bangla

প্রি-কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ বড় ম্যাচে প্রথম একাদশে রোনাল্ডোর না থাকা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে বিভিন্ন মহলে। মনে করা হচ্ছিল, পর্তুগিজ তারকার সঙ্গে ঝামেলার কারণেই নাকি তাঁকে বসিয়ে দিয়েছিলেন কোচ স্যান্টোস। এদিকে রোনাল্ডোর বদলে মাঠে নামা গন্সালো ব়্যামোস হ্যাটট্রিক করেন। তবে এই সব বিতর্ক দূরে সরিয়ে রেখে শেষ পর্যন্ত রোনাল্ডো ইস্যুতে মুখ খুলছেন কোচ স্যান্টোস। ম্যাচ শেষে ফার্নান্দো স্যান্টোস জানিয়ে দেন, রোনাল্ডোকে প্রথম একাদশে না খেলানোর বিষয়টি ‘ব্যক্তিগত’ ছিল না। বরং পরিকল্পনা করেই রোনাল্ডোকে বসিয়ে ব়্যামোসকে নামিয়েছিলেন তিনি। ইতিমধ্যেই সুইৎজারল্যান্ডকে ৬-১ ব্যবধানে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে পর্তুগাল। শনিবার কোয়ার্টার ফাইনালে মরক্কোর মুখোমুখি হতে চলেছে তাঁরা। বড় ম্যাচের আগে রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের নিয়ে আয়োজিত অনুশীলনেও নেই সিআর সেভেন। তাই ফের দানা বাঁধছে বিতর্ক।

অনুশীলনে রোনাল্ডোর অনুপস্থিতি বেশ কয়েকটি আশঙ্কার কথা বলছে। কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিপক্ষে রোনাল্ডোকে কি তবে দেখা যাবে না? তবে কি বুধবারেরই পুনরাবৃত্তি হবে? সে ব্যাপারে এখনও ধোঁয়াশা রেখেছেন কোচ। প্রি-কোয়ার্টার ফাইনালে রোনাল্ডোকে প্রথম একাদশের তালিকায় না রাখার জন্য, সোশ্যাল মিডিয়ায় স্যান্টোসকে এক হাত নেন রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রড্রিগেজও। পর্তুগালকে অভিনন্দন জানিয়ে জর্জিনা এই ঘটনাকে লজ্জাজনক আখ্যা দেন।