Indian Football: ভারতীয় ফুটবলে ‘হতাশা’র মানোলো অধ্যায়, ১৭৯ নম্বর দলের সঙ্গে ড্র!

Intercontinental Cup-Manolo Marquez: একসঙ্গে ভারতীয় দল এবং এফসি গোয়া, দুই দায়িত্ব সামলাবেন মানোলো। ভারতীয় দলের কোচ হিসেবে মানোলোর প্রথম ম্যাচেও হতাশা জারি থাকল। ইন্টারকন্টিনেন্টাল কাপে প্রথম ম্যাচে মরিসাসের বিরুদ্ধে গোলশূন্য ড্র।

Indian Football: ভারতীয় ফুটবলে 'হতাশা'র মানোলো অধ্যায়, ১৭৯ নম্বর দলের সঙ্গে ড্র!
Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 03, 2024 | 10:08 PM

ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিমাচ অধ্যায় অতীত। ভারতীয় ফুটবলে নতুন অধ্যায় শুরু হল হায়দরাবাদে। স্টিমাচের বিদায়ের পর মানোলো মার্কুয়েজকে কোচ বেছে নিয়েছে সর্বভারতীয় ফুটবল সংস্থা। ইন্ডিয়ান সুপার লিগে এফসি গোয়ারও কোচ তিনি। একসঙ্গে ভারতীয় দল এবং এফসি গোয়া, দুই দায়িত্ব সামলাবেন মানোলো। ভারতীয় দলের কোচ হিসেবে মানোলোর প্রথম ম্যাচেও হতাশা জারি থাকল। ইন্টারকন্টিনেন্টাল কাপে প্রথম ম্যাচে মরিসাসের বিরুদ্ধে গোলশূন্য ড্র।

ফিফা ক্রমতালিকায় ১৭৯ নম্বরে রয়েছে মরিসাস। ভারত রয়েছে ১২৪ নম্বরে। ফারাক ৫৫-এর! ফিফা ক্রমতালিকা অনুযায়ী ভারতের থেকে অনেক অনেক পিছিয়ে মরিসাস। তাদের বিরুদ্ধে ভারত জিতবে, এমনটাই প্রত্যাশা ছিল। কিন্তু হল না। ঘরের মাঠে ম্যাচ। হায়দরাবাদের স্টেডিয়ামে বিপুল সমর্থন। গোলের সুযোগও তৈরি হল বেশ কিছু। মনবীর গোলের খুব কাছেও পৌঁছেছিলেন। কিন্তু স্কোর শিটে নাম তুলতে পারলেন না কেউই।

এই খবরটিও পড়ুন

ফিফা বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে যেতে না পারার হতাশা এখনও কাটেনি। ইগর স্টিমাচের কোচিংয়ে খেলছিল ভারত। কোচ বদল হলেও হতাশার পরিস্থিতির বদল হল না। ক্রমতালিকায় পিছিয়ে থাকলেও তুলনামূলক ভাবে বিপজ্জনক দেখিয়েছে মরিসাসকেই। ভারতীয় ডিফেন্স বেশ কয়েক বার পরীক্ষার সামনে পড়েছে। মানোলো যেন এই স্বস্তি নিয়েই মাঠ ছাড়তে পারলেন, গোল দিতে না পারলেও ভারত গোল খায়নি।